Depression Astro tips: বিষণ্ণ মনকে শান্ত করে দিতে পারে এই ৪টি রত্নপাথর, জানুন সেগুলি কী করে ব্যবহার করবেন

মানুষের জীবনে উল্লেখ্যযোগ্য পার্থক্য তৈরি করতে পারে। বিষন্নতা কাটাতে রত্নপাথর অত্যান্ত গুরুত্বপূর্ণ।

 

Saborni Mitra | Published : Dec 14, 2023 2:01 PM IST

যে কোনও মানুষের জীবন যাত্রাপথে অপ্রত্যাশিত মোড় নিতে পারে। যা কখনও কখনও যে কোনও মানুষকে হতাশ করে। এই সময়ে আশার আলো দেখাতে পারে রত্নপাথর। যা মানুষের জীবনে উল্লেখ্যযোগ্য পার্থক্য তৈরি করতে পারে। বিষন্নতা কাটাতে রত্নপাথর অত্যান্ত গুরুত্বপূর্ণ। সেই রত্নগুলি হল-

অ্যামেথিস্ট বা পদ্মনীলা পাথর

যখন মন প্রচণ্ড বিষন্ন হয়ে ওঠে তখন এই পাথর খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় যে কোনও মানুষের কাছে। এটি শান্ত্বনা গেয়। বন্ধু হিসেবে কাজ করতে পারে। এই পাথরের বেগুনি রঙের আভা যে কোনও মানুষের স্ট্রেসগুলি কমিয়ে দেয়। উদ্বেগ কাটাতে পারে। এটি শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করতে পারে মনে। আপনি যদি এই রত্ন ধারন না করেন তাহলে বালিশের তলায় রাখলে উপকার পাবেন। এই রত্ন প্রশান্ত দেয়।

রোজ কোয়ার্টজ

একাকীত্বের কারণে অনেক সময় মানুষের মধ্যে হতাশা তৈরি করতে পারে। প্রেম ও দাম্পত্যের কারণেও অনেক সময়ই বিষন্নতা তৈরি হয়। আর সেই সময়ই এই হালকা গোলাপি রঙের রত্ন আপনার মন শান্ত করে। একাকীত্ব দূর করতে সাহায্য করে। রোজ কোয়ার্টজ কাছে রাখুন । এটি আপনার মনকে প্রেম আর বিষন্নতা থেকে রক্ষা করতে পারে।

সিট্রিন

বিষন্নতা কাটাতে হলুদ রঙের এই রঙের রত্নটি খুব কাজে। সুবর্ণ এবং উষ্ণ ধারন করার প্রয়োজন হয় না। কিন্তু এটি এমন একটি জায়গায় রাখতে হবে যেখানে নিত্যদিনই আপনার চোখে পড়বে রত্নটি। তাতেই মন শান্ত হবে। কেটে যাবে বিষন্নতা।

লেপিডোলাইট

আবেগের ঘূর্ণিঝড় যে কোনও সময়ই মানুষকে হতাশ করে। লপিডোলাইট একটি স্থির শক্তি হিসেবে কাজ করে। এর গোলাপি আভা মন শান্ত করতে পারে। একটি ছোট কিন্তু শক্তিশালী অ্যাঙ্কর যা আপনাকে জীবনের ঝড়-ঝঞ্ঝাকে একটু বেশি শান্তভাবে আবহাওয়ায় সাহায্য করতে পারে।

Share this article
click me!