রাশি অনুযায়ী ধারণ করুন রত্ন, এক মাসের মধ্যে পরিবর্তন দেখতে পাবেন জীবনে

যদি কোনও ব্যক্তির রাশি দেখে উপযুক্ত রত্ন ধারণ করা হয়, তবে তা অনেক ধরণের সুখ নিয়ে আসে। তাই আপনি আপনার রাশি অনুযায়ী রত্ন পরতে পারেন। এতে সুখ, সৌভাগ্য ও আয়ের অপরিসীম বৃদ্ধি হয়।

Parna Sengupta | Published : Oct 16, 2023 12:34 PM IST

সনাতন ধর্মে জ্যোতিষশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্রে রাশিফল দেখে ভবিষ্যৎ গণনা করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির রাশি দেখে উপযুক্ত রত্ন ধারণ করা হয়, তবে তা অনেক ধরণের সুখ নিয়ে আসে। তাই আপনি আপনার রাশি অনুযায়ী রত্ন পরতে পারেন। এতে সুখ, সৌভাগ্য ও আয়ের অপরিসীম বৃদ্ধি হয়।

মেষ রাশির অধিপতি মঙ্গল এবং দেবতা হনুমান। মেষ রাশির জাতক জাতিকারা সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্য প্রবাল পরতে পারেন। প্রবাল ছাড়াও পোখরাজ এবং রুবিও পরতে পারেন।

বৃষ রাশির অধিপতি শুক্র এবং জগতের মা আদিশক্তি মা দুর্গা। বৃষ রাশির জাতক জাতিকারা এক রতির হীরা পরতে পারেন। আর্থিক অবস্থা মজবুত না হলে নীলমণি বা নীলা পরতে পারেন।

মিথুন রাশির অধিপতি বুধ গ্রহ এবং দেবতা গণেশ। মিথুন রাশির জাতকরা সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্য পান্না রত্ন পরতে পারেন। আপনি বিকল্প হিসাবে হীরা বা নীলকান্তমণিও পরতে পারেন।

কর্কট রাশির অধিপতি চন্দ্র এবং দেবতা শিব। এই রাশির জাতকরা তাদের সৌভাগ্য বৃদ্ধির জন্য মুক্তা রত্ন পরতে পারেন। এছাড়াও, আপনি রূপার গয়নাও পরতে পারেন। এটি রাশিতে চন্দ্রকে শক্তিশালী করে।

সিংহ রাশির অধিপতি সূর্য এবং দেবতা বিষ্ণু। সিংহ রাশির জাতক জাতিকাদের কর্মজীবন ও ব্যবসায় কাঙ্খিত সাফল্য পেতে রুবি রত্ন পরিধান করা উচিত। আপনি চাইলে রুবির পরিবর্তে মুগ বা পোখরাজও পরতে পারেন।

কন্যা রাশির শাসক গ্রহের রাজকুমার হলেন বুধ এবং দেবতা হলেন ভগবান গণেশ। ভগবান বুধ কন্যা রাশিতে উচ্চপদস্থ। এই রাশির জাতকরা সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্য পান্না রত্ন পরিধান করতে পারেন।

তুলা রাশির অধিপতি শুক্র এবং জগতের মা আদিশক্তি মা দুর্গা। তুলা রাশির জাতকরা আয় বৃদ্ধি এবং সৌভাগ্যের জন্য হীরা পরতে পারেন। এই রত্নপাথর পরিধান করলে সুখের গ্রহ শুক্র রাশিতে মজবুত হয়।

ধনু রাশির অধিপতি বৃহস্পতি এবং দেবতা বিষ্ণু। এই রাশির জাতকরা সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্য পোখরাজ পরতে পারেন। এটি কুণ্ডলীতে বৃহস্পতিকে শক্তিশালী করে। পোখরাজ পরলে জীবনে কখনোই অর্থের অভাব হয় না।

বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল এবং এর দেবতা হনুমান। বৃশ্চিক রাশির জাতকরা অর্থ লাভের জন্য প্রবাল পরতে পারেন। এছাড়াও পোখরাজ এবং রুবিও পরতে পারেন।

মকর ও কুম্ভ রাশির অধিপতি হলেন শনি, ন্যায়ের দেবতা এবং দেবতা হলেন শিব। বর্তমানে মকর ও কুম্ভ রাশির লোকেরা সাধারণ সতীদাহ দ্বারা বিরক্ত হয়। শনিদেবের আশীর্বাদ পেতে মকর ও কুম্ভ রাশির মানুষ নীল নীলকান্তমণি রত্ন পরতে পারেন। এটি কর্মজীবন এবং ব্যবসায় অসাধারণ সাফল্যের দিকে নিয়ে যায়।

মীন রাশির অধিপতি বৃহস্পতি এবং দেবতা বিষ্ণু। মীন রাশির জাতকদের সুখ, সৌভাগ্য এবং আয় বৃদ্ধির জন্য পোখরাজ পরা উচিত। এটি কুণ্ডলীতে বৃহস্পতিকে শক্তিশালী করে। পোখরাজ পরলে জীবনে কখনোই অর্থের অভাব হয় না।

Share this article
click me!