Canada Astrology: কানাডার জন্য খারাপ খবর! জাস্টিন ট্রুডোর রাশিফল বাড়াচ্ছে বিপদের আশঙ্কা

একদিকে শনি এবং রাহুর জটিল অবস্থান, অন্যদিকে মঙ্গলের দশা বাড়াবে ভয়ঙ্কর বিপদ, জ্যোতিষশাস্ত্র বলছে, ২০২৫-এর মধ্যেই কানাডার সিংহাসন হারাতে পারেন জাস্টিন ট্রুডো। 

Sahely Sen | Published : Sep 24, 2023 6:18 AM IST

সম্প্রতি কানাডায় বসবাসকারী খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যা প্রসঙ্গে ভারতকে দায়ী করে বিতর্কিত মন্তব্য করেছেন সেই দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তাঁর মন্তব্যের কারণে ভারতের সঙ্গে কানাডার সম্পর্ক অত্যন্ত তিক্ত হয়ে উঠেছে। জাস্টিন ট্রুডো-র রাশিফল ​​দেখার আগে আমরা যদি কানাডার রাশিফল ​​দেখি, তাহলে দেখা যায়, অষ্টম ঘরে থাকা পশ্চাৎপদ শনির কঠিন অবস্থা দুই দেশের কূটনৈতিক বিবাদে আর্থিক ক্ষতির ইঙ্গিত দিচ্ছে।

কানাডায় আসতে পারে অর্থনৈতিক সংকট

কানাডা দেশটি নিজেরর বৈচিত্র্যময় সংস্কৃতির জন্য পরিচিত, কানাডা সারা বিশ্বের তরুণ-যুবদের জন্য আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছে, যাঁরা বিদেশে পড়াশোনা করতে চান। কানাডার প্রতিষ্ঠার দিন ছিল  ১ জুলাই, ১৮৬৭, অটোয়াতে। রাশিফল অনুযায়ী ওইদিন মধ্যরাতে, মীন রাশির উত্থান এবং চন্দ্র মিথুন রাশিতে চতুর্থ ঘরে অবস্থান করে। দ্বাদশ ঘরে বৃহস্পতি, আরোহণের অধিপতি এবং দশম ঘরের রাজকীয় শক্তির উপস্থিতি কানাডাকে বিদেশ থেকে আগত অভিবাসীদের কঠোর পরিশ্রম এবং প্রতিভায় সমৃদ্ধ একটি আধুনিক জাতি করে তোলে। বৃহস্পতিতে নবম অধিপতি মঙ্গলের দৃষ্টির কারণে, এই দেশটি বিদেশ থেকে আগত অভিবাসীদের ভালো শিক্ষা এবং ব্যবসা প্রদান করে। এখানে ভারতীয় বংশোদ্ভূত মানুষের সংখ্যা ৫ শতাংশের একটু বেশি হলেও তাদের রাজনৈতিক প্রভাব অনেক বেশি।

শনি এবং রাহুর জটিল অবস্থান

শনির মহাদশায়, শনির অন্তর্দশা এবং রাহুর প্রত্যন্তর দশা কানাডার রাশিতে জুন ২০২৩ থেকে নভেম্বর ২০২৩ পর্যন্ত চলছে, এর দরুন কানাডা এবং ভারতের মধ্যে সম্পর্কের আরও অবনতি হতে পারে। কানাডার রাশিফলের বিবাদের ষষ্ঠ ঘরে রয়েছে রাহু এবং তা অশুভ গ্রহ মঙ্গলের সাথে যুক্ত রয়েছে।। নবম ঘরেও মঙ্গল রয়েছে। কানাডা ও ভারতের মধ্যে সাম্প্রতিক বাণিজ্য চুক্তি স্থগিত হয়ে যেতে পারে। একই সঙ্গে কানাডাও ভারত থেকে পড়তে আসা ছাত্রছাত্রীর সংখ্যা কমাতে পারে। আগামী বছরের এপ্রিলের পর শনি গ্রহে বুধের বিপরীতমুখী গতির কারণে কানাডায় আবাসন খাতে মন্দা দেখা দিতে পারে। যার ফলে পর সেখানে বসবাসকারী অভিবাসীদের সমস্যা বাড়তে পারে। সামগ্রিকভাবে, ভারত ও কানাডার বিরোধ উভয় দেশেরই অর্থনৈতিক ক্ষতির কারণ হতে পারে।

মঙ্গল-রাহুর কঠিন অবস্থায় জাস্টিন ট্রুডো

জ্যোতিষ মতে, জাস্টিন ট্রুডো সিংহ রাশির মানুষ। দশম অধিপতি (রাজকীয় ক্ষমতা), শুক্রের ষষ্ঠ অধিপতি (বিবাদ), শনির সাথে রাশি পরিবর্তন এবং এর সাথে চতুর্থ অধিপতি (সিংহাসন) মঙ্গল এবং অষ্টম অধিপতি বৃহস্পতির রাশিচক্রের পরিবর্তন তাঁকে একটি দেশের প্রধান হিসেবে প্রতিষ্ঠিত করেছে। তিনি দুর্বল ও চাপে থাকা রাজনীতিবিদ। অষ্টম ঘরে অধিষ্ঠিত মঙ্গলের মহাদশা এবং বিবাদের ষষ্ঠ ঘরে অধিষ্ঠিত রাহুর অন্তর দশা তাঁকে কূটনৈতিক বিবাদে বেঁধে ফেলবে, ২০২৪ সালের মে মাস পর্যন্ত। ২০২৫ সালে কানাডার সাধারণ নির্বাচনের সময়, জাস্টিন ট্রুডো মঙ্গলের মহাদশায় শনির অশুভ অন্তর দশার কারণে নিজের অবস্থান হারাতে পারেন।

Share this article
click me!