আগষ্ট মাস মকর রাশির বিরোধীরা সক্রিয় হয়ে ক্ষতি করতে পারে, জেনে নিন এই মাস কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের অষ্টম মাস আগষ্ট। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর । এই রাশির অধিকর্তা গ্রহ শনি । এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের অষ্টম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

deblina dey | Published : Aug 6, 2023 8:36 AM IST

রাশিচক্রের অষ্টম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। বন্ধু সংখ্যা একটু কম। মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। এরা ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। তবে জেনে নেওয়া যাক বছরের অষ্টম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মকর রাশির লোকেরা যদি এই মাসের শুরুতে তাদের অফিসে কোনও প্রকল্প উপস্থাপন করার সুযোগ পায়, তবে তা সম্পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে উপস্থাপন করুন। এটা সম্ভব যে আগে সম্পন্ন করা কাজে যদি কোনও ঘাটতি পাওয়া যায়, তাহলে তা আবার পূরণ করতে হবে। গ্রহের নেতিবাচক অবস্থান মানসিক চাপ দিতে পারে। এমন পরিস্থিতিতে, স্ব-প্রণোদিত হন। কর্মক্ষেত্রে পরিস্থিতির পরিবর্তন দ্রুত অনুভূত হবে।

রপ্তানি ও আমদানিকারক ব্যবসায়ীদের আগস্টের প্রথম সপ্তাহে সতর্কতার সঙ্গে কাজ করতে হবে। ব্যবসায়ীদের বিরোধীরা সক্রিয় হয়ে উঠতে পারে। বিরোধীরা আপনার দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করতে পারে। এই মুহূর্তে আপনি বড় ঋণ গ্রহণ এড়াতে হবে, অন্যথায় পরে তাদের চিন্তা করতে হতে পারে। গ্রাহকদের প্রতি ভালো ব্যবহার করতে হবে, অন্যথায় তাদের অসন্তুষ্টি ব্যবসার উপর ভারী হবে।

তরুণদের ভালো কথা শোনা উচিত। এতে করে আপনি শুধু মানসিক শান্তিই পাবেন না, আপনার আত্মবিশ্বাসও বাড়বে। প্রেমের সম্পর্কে জড়িত যুবকরা একে অপরের সঙ্গে সময় কাটাতে সক্ষম হবে। আপনি যদি এই বিষয়ে গুরুতর হন তবে আপনার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলা উচিত, সময় অনুকূল। খোলাখুলিভাবে আপনার অনুভূতি প্রকাশ করা আপনাকে এগিয়ে যাওয়ার পথ দেবে।

যে কোনও আধ্যাত্মিক বা পারিবারিক শুভ উৎসবে অংশ নিলে মন আনন্দিত হবে। আপনার ব্যস্ততার মাঝেও আপনার সন্তানের শিক্ষা ও ক্যারিয়ারের জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা করতে হবে। শিশুকে পড়তে অনুপ্রাণিত করুন। আপনার স্ত্রীর সঙ্গে তাল মিলিয়ে চলুন। ঘরের পরিবেশ আলোকিত রাখতে আপনি মুখ্য ভূমিকা পালন করবেন। পরিবারের বড়দের সঙ্গে কথা বলুন, তাদের অভিজ্ঞতা আপনার কঠিন সময়ে পথপ্রদর্শক হিসেবে কাজ করবে।

আর্থ্রাইটিসে আক্রান্ত রোগীদের সতর্ক থাকতে হবে। বাড়িতে বা পথে সাবধানে হাঁটুন, কারণ হাঁটুতে আঘাতের সম্ভাবনা রয়েছে। অবহেলা করবেন না, দীর্ঘস্থায়ী রোগ হলে নিয়মিত ওষুধ সেবনের পাশাপাশি সতর্কতা বজায় রাখতে হবে। যারা প্রায়ই জয়েন্টে ব্যথার অভিযোগ করেন তাদের দৈনন্দিন রুটিনে যোগব্যায়াম অন্তর্ভুক্ত করা উচিত। পেট সুস্থ রাখুন, যার জন্য মোটা দানা খাওয়াই উত্তম হবে।

Share this article
click me!