Camphor Burning: বাড়ির ভেতরে কর্পূর জ্বালালে কী হয়? জ্যোতিষশাস্ত্রমতে জেনে নিন ঘরের মধ্যে কর্পূর জ্বালানোর প্রভাব

ঘরের মধ্যে পোকামাকড় তাড়ানোর জন্য, বা সুগন্ধ তৈরি করার জন্য অনেকেই কর্পূর জ্বালিয়ে থাকেন, কিন্তু জ্যোতিষ শাস্ত্রমতে এর প্রভাবগুলি জানেন কি?

Sahely Sen | Published : Feb 25, 2024 9:11 AM IST

নিজের বাড়িতে অনেকেই কর্পূর জ্বালিয়ে থাকেন। আধ্যাত্মিক দিক থেকে না হলেও, বৈজ্ঞানিক দিক থেকেও কর্পূর জ্বালানোর উপকারিতা বিশেষভাবে স্বীকৃত। কিন্তু, জ্যোতিষ শাস্ত্রমতে ঘরের ভেতরে কর্পূর পোড়ানোর প্রভাবগুলি জানেন কি? 

 

১) নেতিবাচক শক্তি দূর হয়

বাস্তু অনুসারে, কর্পূরের মধ্যে নেতিবাচক শক্তি দূর করার এবং এর নিরাময় ঘটিয়ে পরিবেশকে বিশুদ্ধ করার ক্ষমতা রয়েছে। এটি ব্যাপকভাবে গার্হস্থ্য সুখ, সম্পদ এবং সাদৃশ্য উন্নত করে। বিশুদ্ধ কর্পূর ঘরেই ব্যবহার করা যায় নানা রকম উপায়ে! ঘরে কর্পূর জ্বালানোর সহজ উপায় হল আরতির সময়। আপনি যদি সম্প্রতি এমন একটি বাড়িতে স্থানান্তরিত হয়ে থাকেন, যেখানে আগে কোনও পরিবার বসবাস করত,  তাহলে সেই বাড়ির বাস্তু শক্তি সতেজ করতে এবং একটি ইতিবাচক পরিবেশ তৈরি করতে অবশ্যই প্রত্যেকদিন সকালে এবং সন্ধ্যায় কিছুটা কর্পূর পোড়ান। 
 

২) সৌভাগ্য এবং সাফল্য নিয়ে আসে

 

রাতে আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে কর্পূরের ট্যাবলেট জ্বালিয়ে রাখলে আপনার বাড়িতে সমৃদ্ধি আসতে পারে! বাস্তু এবং জ্যোতিষশাস্ত্র অনুসারে, অনুকূল গ্রহের অবস্থান আপনার সমৃদ্ধি বাড়াতে পারে। বলা হয় ঘিতে কর্পূর পোড়ানো ভাগ্যের তিনটি দোষের ভারসাম্য বজায় রেখে সম্প্রীতি ফিরিয়ে আনে। আপনার যদি বাড়িতে অর্থের সমস্যা হয়ে থাকে,  তবে প্রতিদিন কর্পূরের সঙ্গে দুটি লবঙ্গ জ্বালিয়ে ধোঁয়াটি সারা ঘরে ছড়ানোর চেষ্টা করুন। এটি বাড়ির আশেপাশের নেতিবাচক শক্তি ধ্বংস করে, কেউ আপনার কোনও ক্ষতি করার চেষ্টা করলে, এটি সেই অশুভ শক্তিকে বিনাশ করে দেয়। কর্পূর জীবনে সাফল্য, সমৃদ্ধি এবং সুস্বাস্থ্যকে আকর্ষণ করে।


৩) কর্পূর বাস্তু দোষ তাড়ায়

 

বাস্তু নীতি অনুসারে বাড়ি যদি তৈরি না হয়ে থাকে, তাহলে বাসিন্দারা বহু সমস্যার সম্মুখীন হতে পারেন। কর্পূর বড়িগুলি এমন জায়গায় বাস্তু দোষের প্রভাব কমানোর জন্য ব্যবহার করা যেতে পারে যেগুলি বাস্তুর নীতি অনুসারে ডিজাইন করা হয়নি। জ্যোতিষ মতে, পরামর্শ দেওয়া হয় যে, কর্পূর বড়িগুলি কোনও ক্ষতিকারক শক্তি থেকে পরিবেশকে রক্ষা করার জন্য ব্যবহার করা যেতে পারে। ইতিবাচক শক্তি আকর্ষণ করার জন্য বাথরুম বা বাড়ির সামনের প্রবেশপথে কর্পূরের ট্যাবলেট রাখা যেতে পারে, বিশেষ করে যদি এই জায়গাগুলি বাস্তু নীতি অনুসারে তৈরি না হয়।


৪) পারিবারিক বন্ধন মজবুত করে

 

বাস্তু অনুসারে, বাড়িতে কর্পূর থাকলে তা আরও ভালো পারিবারিক সম্প্রীতি প্রদান করতে পারে। মতবিরোধ এবং ঝগড়া-অশান্তি পরিবারের সদস্য বা দম্পতিদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটায়। কর্পূর যখন বাড়িতে ব্যবহার করা হয়, তখন মন পরিষ্কার হয়, মেজাজ উন্নত হয় এবং সতেজতার অনুভূতি আসে।  এই প্রভাবগুলি সংঘাতের সম্ভাবনা কমাতে অবদান রাখতে পারে। যদি সংসারে বৈবাহিক দ্বন্দ্ব লেগে থাকে, তাহলে প্রতি রাতে শোবার আগে একটি রূপালী বা পিতলের বাটিতে কর্পূর জ্বালানোর চেষ্টা করুন। 

৫) মানসিক চাপ এবং উদ্বেগ কমাতে সাহায্য করে

বাড়িতে কর্পূর পোড়ানো মানসিক চাপ এবং উদ্বেগ দূর করতে পরিচিত, এটি আধুনিক বিশ্বের অন্যতম সেরা উপকারিতা। কর্পূর একটি প্রাকৃতিকভাবে উৎপন্ন পদার্থ যা এর শক্তিশালী, মেনথলের মতো গন্ধ এবং বিভিন্ন নিরাময় বৈশিষ্ট্যের জন্য পরিচিত। যখন পুড়ে যায়, এটি বিভিন্ন রোগভোগ নিরাময় করে, যা আপনার বাড়িতে স্বর্গীয় প্রশান্তি সৃষ্টি করে। এই ক্রিয়া মনের চাপ কমাতে এবং মেজাজ উন্নত করতে সাহায্য করতে পারে।

Share this article
click me!