Vastu Shastra: ঘরের মধ্যে দোলনা ঝোলানো কি অশুভ? জেনে নিন বাস্তু শাস্ত্রের ব্যাখ্যা

অনেকেই নিজের বাড়িতে ঘরের ভেতরে দোলনা রাখেন। বাড়িতে দোলনা বসানোর সময়ও বাস্তুশাস্ত্রের নিয়ম মেনে চলা জরুরি।

Sahely Sen | Published : Feb 25, 2024 5:52 AM IST

বাড়ির ভেতরে যে কোনও জিনিস রাখার গুরুত্ব বাস্তুশাস্ত্রে ব্যাখ্যা করা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে, বাড়িতে রাখা বস্তুর শক্তি সেই বাড়ির সদস্যদের প্রভাবিত করে।  অনেকেই নিজের বাড়িতে ঘরের ভেতরে দোলনা রাখেন। বাড়িতে দোলনা বসানোর সময়ও বাস্তুশাস্ত্রের নিয়ম মেনে চলা জরুরি। যদি দোলনা ভুল দিকে রাখা থাকে, তাহলে ঘরে বাস্তু দোষ দেখা দিতে পারে। এর দরুন, সংসারে প্রবল সমস্যা দেখা যায়, বাড়ির সদস্যদের শারীরিক ক্ষতিও হতে পারে। জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পণ্ডিত হিতেন্দ্র কুমার শর্মার কাছ থেকে জেনে নিন যে,  বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের কোন দিকে দোলনা রাখা উচিত।


বাস্তু মতে এইভাবে দোলনা বসান:

– বাস্তুশাস্ত্রে ঘরে দোলনা বসানো শুভ বলে মনে করা হয়। বাস্তু মতে, ঘরে দোলনা বসালে ইতিবাচকতার প্রবাহ বাড়ে এবং নেতিবাচক শক্তি নষ্ট হয়। এর দ্বারা ভাগ্যে অশুভ গ্রহ ও অশুভ দৃষ্টির প্রভাব দূর হয়।

– বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে কাঠের তৈরি দোলনা বসাতে হবে। কাঠের তৈরি দোলনা বসালে ঘরে টাকা থাকে এবং আর্থিক অবস্থা মজবুত হয়।

– কাঠের তৈরি দোলনা বসালে ঘরে দেবতাদের আশীর্বাদ বজায় থাকে এবং বাড়ির ছোট সদস্যদের ওপরেও এর শুভ প্রভাব দেখা যায়। ছেলেমেয়েরা লেখাপড়ায় সাফল্য পায় এবং তাদের মন থেকে যেকোনও ভয় দূর হয়।

– বাস্তুশাস্ত্রে দিকনির্দেশগুলি গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, দোলনাকে সর্বদা সেই দিকে রাখা উচিত, যেখান থেকে এটি পূর্ব থেকে পশ্চিমে দোল খায়।


– উত্তর বা পূর্ব দিকে মুখ করে দোল দিলে ভাগ্য সবসময় সহায় থাকে। ভাগ্য উজ্জ্বল হয়, এবং কাজে সাফল্য অর্জিত হয়। এর ফলে গৃহস্থালির অমীমাংসিত কাজ সম্পন্ন হয়। দোলনা কখনই দক্ষিণ দিকে রাখা উচিত নয়।

Share this article
click me!