রাজা থেকে সরাসরি ভিখারি হতে পারে কুণ্ডলীতে দারিদ্র যোগ থাকলে, বিপজ্জনক এই যোগে এক টাকার জন্যও সংগ্রাম করতে হয়

একজন রাজা থেকে সরাসরি ভিখারি হতে পারে জন্মকুণ্ডলীতে এই যোগ থাকলে। শুভ যোগ থাকলে জীবনে অনেক উন্নতি হয়, যেখানে অশুভ যোগ থাকলে জীবনে সমস্যা হয়।

 

Web Desk - ANB | Published : May 6, 2023 5:19 AM IST

আমাদের জীবনে এমন অনেক যোগ রয়েছে যা আমাদের শুভ ফল দেয়। যার কারণে আমরা জীবনে খ্যাতি, সম্পদ ও গৌরব পাই। কিন্তু এমন অনেক গ্রহ বা যোগ রয়েছে যা আমাদের দরিদ্র করে তোলে। এর মানে আপনি একজন রাজা থেকে সরাসরি ভিখারি হতে পারেন। আপনাকে অসুবিধার সম্মুখীন হতে পারে। আপনার করা সমস্ত কাজ নষ্ট হতে শুরু করে। এই ধরনের যোগকে দরিদ্র যোগ বলা হয়।

যখন আপনার সমস্যা শেষ হওয়ার নামই নেয় না, যখন আপনার নাম, সম্মান, সম্পদের অবনতি শুরু হয়, তখন বুঝুন আপনার উপর দারিদ্র্য এসেছে। এমনটা বিশ্বাস করা হয় যে যার কুণ্ডলীতে একাদশ ঘরের অধিপতি ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশ ঘরে অবস্থান করেন, সেরকম রাশিতে দারিদ্র যোগ তৈরি হয়। যখন একটি শিশু জন্মগ্রহণ করে, সেই সময়ে সেই সন্তানের জন্মকুণ্ডলীতে অনেকগুলি যোগ তৈরি হয়। সেই যোগের প্রভাব সেই শিশুর জীবনে পড়ে। যার ফলে সে ফল পায়। শুভ যোগ থাকলে জীবনে অনেক উন্নতি হয়, যেখানে অশুভ যোগ থাকলে জীবনে সমস্যা হয়।

দারিদ্র যোগ কখন গঠিত হয়?

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও শুভ গ্রহ কোনও অশুভ গ্রহের সংস্পর্শে এলে কুণ্ডলীতে দারিদ্র যোগ তৈরি হয়। এমনকি যদি দেব গুরু বৃহস্পতি ষষ্ঠ থেকে দ্বাদশ ঘরে বসে থাকে, তাহলেও রাশি দরিদ্র হয়। এছাড়া যখন রাশির কেন্দ্রে কোনও শুভ যোগ থাকে এবং কোনও অশুভ গ্রহ সম্পদের ঘরে বসে থাকে, তখন দারিদ্র যোগ তৈরি হয়। কুণ্ডলীতে দুর্বল যোগ থাকলে কিছু ব্যবস্থা নিলে এর প্রভাব এড়ানো যায়।

আরও পড়ুন-

আরও পড়ুন-

আরও পড়ুন-

কীভাবে দারিদ্র যোগ এড়ানো যায়-

কুণ্ডলীতে দুর্বল যোগ থাকলে সেই ব্যাক্তিকে সর্বদা তাদের পিতামাতা এবং জীবনসঙ্গীকে সম্মান করা উচিত।

যাদের দরিদ্র যোগ আছে, তাদের উচিত গজেন্দ্র মোক্ষ পাঠ করা।

গীতার একাদশ তম অধ্যায় পাঠ করুন।

তিনটি ধাতুর ব্রেসলেট বা আংটি পরুন।

Share this article
click me!