এই মাসে অর্থনৈতিক পরিস্থিতিতে দ্রুত উন্নতি ঘটবে, জেনে নিন ডিসেম্বর মাস কেমন কাটবে কুম্ভ রাশির

বছরের শেষ মাস ডিসেম্বর। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 15, 2022 2:29 AM IST

রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। । চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। তবে জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কুম্ভ রাশির উপর ডিসেম্বর মাসের প্রভাব

ডিসেম্বরের প্রথম সপ্তাহে অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে। সারা মাস ব্যয় চলতে থাকবে এবং আয়ও ধীরে ধীরে বাড়বে, যার কারণে আপনি স্বস্তি বোধ করবেন। ১৬ ডিসেম্বরের পরে, অর্থনৈতিক পরিস্থিতিতে দ্রুত উন্নতি ঘটবে এবং আপনি অর্থনৈতিক শক্তি অর্জন করতে সক্ষম হবেন। সম্পত্তি থেকে অর্থ পাওয়ার সম্ভাবনা থাকবে, ভাড়ায় সম্পত্তি দেওয়ার সুবিধা থাকবে। বিক্রি করে ভালো আয় হবে।

এই মাসে স্বাস্থ্য কিছুটা দুর্বল হতে পারে। অনিদ্রা, চোখে জল, পায়ের গোড়ালিতে ব্যথা এবং আঘাত বা মচকে যাওয়াও হতে পারে, তাই স্বাস্থ্যের ব্যাপারে অবহেলা করবেন না। স্বাস্থ্যের উন্নতির সম্ভাবনা থাকবে এবং আপনি ধীরে ধীরে পুরানো সমস্যা থেকে মুক্তি পাবেন। শারীরিক ব্যায়াম করলে স্বাস্থ্য ভালো থাকবে। কিছু মানসিক উত্তেজনা থাকবে, যা আপনি ধ্যানের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন।

ভালবাসার সম্পর্ক

প্রেমের ক্ষেত্রে গতি থাকবে। আপনি যাদের ভালোবাসেন তাদের সঙ্গে আপনি আপনার হৃদয়ের কথা বলতে পারবেন। এতে সম্পর্কের মধ্যে ঘনিষ্ঠতা ও ভালোবাসার অনুভূতি বাড়বে। ৫ তারিখের পরে, সম্পর্কের মধ্যে প্রেমের সঙ্গে রোম্যান্সের আভাস আসবে এবং আপনি একটি ভাল সিনেমা দেখার বা আপনার প্রিয়জনের সঙ্গে বাইরে খাওয়ার পরিকল্পনা করতে পারেন। এর মাধ্যমে আপনি একে অপরকে ভালোভাবে বুঝতে পারবেন। ১৬ তারিখের পরে কিছু সমস্যা দেখা দিতে পারে, তবে এটি আপনার সম্পর্কের পরীক্ষা হবে, আপনি বিয়ের প্রস্তাবও দিতে পারেন। অবিবাহিত ব্যক্তিরাও ডাবল হওয়ার সুযোগ পেতে পারেন।

কর্মক্ষেত্রে আপনার মর্যাদা তৈরি হবে, কাজের বৃদ্ধি হবে। আপনি কিছু নতুন প্রকল্প পাবেন, যা আপনি সম্পূর্ণ নিষ্ঠা এবং কঠোর পরিশ্রমের সঙ্গে সময়মতো সম্পূর্ণ করবেন, যা কর্মক্ষেত্রে পরিস্থিতির উন্নতি ঘটাবে। নিয়োগপ্রাপ্তদের পদোন্নতির কারণে বেতন-স্কেলও বাড়তে পারে। আপনি যদি সরকারি সেক্টরে চাকরি করেন, তাহলে আপনার অবস্থান আরও উঁচু হয়ে যাবে। আপনি সম্পূর্ণ সততার সঙ্গে কাজটি করতে সক্ষম হবেন, যার কারণে আপনি ভাল ফলাফল পাবেন।

ব্যবসায়ীদের এই মাসে কিছুটা সতর্কতার সঙ্গে এগিয়ে যেতে হবে, কারণ ব্যবসায় কিছু উত্থান-পতনের সম্ভাবনা থাকবে। যতদূর সম্ভব কোনও বড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন এবং যদি কোনও বড় কাজ হাতে আসে, তবে ধীরে ধীরে করার চেষ্টা করুন, তাহলে আপনি ভাল অগ্রগতি পাবেন। আপনি যদি আপনার স্ত্রীর নামে কাজ করেন বা তাদের সঙ্গে অংশীদারিত্বে ব্যবসা করেন তবে আপনি এই মাসে দুর্দান্ত সাফল্য পেতে পারেন। সরকারি খাতে লাভের সম্ভাবনা রয়েছে।

ঘরে ধন-সম্পদ বৃদ্ধি পাবে। কারও বিবাহ বা সন্তানের জন্মের শুভ কাকতালীয় ঘটনা ঘটবে। বাড়িতে কোনও বিশেষ ব্যক্তির আগমনে কর্মচাঞ্চল্য বাড়বে। একটি ধর্মীয় অনুষ্ঠান হতে পারে, যাতে অনেক অতিথি আসবেন। আপনি দান ও দাতব্য কাজও করতে পারেন, যার কারণে পরিবার সমাজে সমাদৃত হবে। মায়ের অসুস্থতার সম্ভাবনা রয়েছে। ১৬ ডিসেম্বরের পর মায়ের স্বাস্থ্যের উন্নতি হবে। আপনি ভাইবোনদের কাছ থেকে সুবিধা পাবেন, তবে তাদের নিজস্ব পর্যায়ে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। বিবাহিতদের ব্যক্তিগত সম্পর্কে কিছু সমস্যা হবে। বিবাদ ঘরের শান্তি নষ্ট করতে পারে। সাবধানে হাঁটুন, যাতে পারিবারিক পরিবেশ নষ্ট না হয়। জীবন সঙ্গীর কথা শুনুন এবং দুজনে মিলে যদি তাদের বিবাহিত জীবনকে সঠিকভাবে চালানোর চেষ্টা করেন, তাহলে সম্পর্কটি মসৃণভাবে চলবে। মাসের দ্বিতীয়ার্ধে, আপনি আপনার জীবনসঙ্গীর কারণে ভাল আর্থিক সুবিধা পেতে পারেন।

Share this article
click me!