এই মাসে কাঙ্ক্ষিত পরিস্থিতি অর্জিত হবে, জেনে নিন ডিসেম্বর মাস কেমন কাটবে মিথুন রাশির

বছরের শেষ মাস ডিসেম্বর। পাশাপাশি রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 5, 2022 3:46 AM IST

রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এরা চিন্তাশীল কিন্তু কথা বেশি বলে। এই রাশির জাতকরা কখনও কুটিল, কখনও সরল। বালকের মতোই এর কার্যকরিতা। এরা কখনও কৃপণ আবার কখনও আর্থিক ভাবে উদার। বুধ চঞ্চলমতি, উদ্যমী বালক গ্রহ। কোন কাজ করবে বা কোন কাজ করবে না তা সব সময় ঠিক করতে পারে না। প্রয়োজনের চেয়ে বেশি ভাবুকতা এদের এক বৈশিষ্ট্য, কিন্তু এরা কাজ পাগল। 

এরা প্রায়ই পেটের রোগ বা বদহজমে ভোগে। এই রাশির মনের মধ্যে একই সঙ্গে দ্বিবিধ ভাবের খেলা চলে। এরা তোষামোদ প্রিয় মানুষ। এদের মেধা শক্তি তীক্ষ্ণ, তবে এরা অস্থিরমনা এবং নরম গরম ভাবযুক্ত। এরা কখনও বিশ্বাস করে তো কখনও সন্দেহ করে। একই সঙ্গে কাউকে ভালবাসে, আবার ঘৃণাও করে। এই রাশির ব্যক্তিদের উপর সেই ভাবে প্রতিফলিত হয়। তবে জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মিথুন রাশির উপর ডিসেম্বর মাসের প্রভাব

ব্যবসায়ীদের জন্য ডিসেম্বরের শুরুটি কিছুটা দুর্বল হবে এবং তাদের সতর্ক থাকতে হবে। নতুন কোনও পরিকল্পনায় হাত দেওয়ার সময় নেই, এতে ক্ষতি হতে পারে। ব্যবসায় বিনিয়োগের জন্যও সময় ভালো নয়। ১৬ ডিসেম্বরের পর সরকারি খাত থেকে লাভের সম্ভাবনা থাকবে। আপনি সরকারী সেক্টরে যোগদানের মাধ্যমে কাজের সুযোগ পেতে পারেন, যা একটি বড় সুবিধার বিষয় হবে। মাসের শেষে, পরিকল্পনাগুলি ফলপ্রসূ হবে এবং কাঙ্ক্ষিত পরিস্থিতি অর্জিত হবে।

পদোন্নতি এবং বৃদ্ধির যোগফল

কেরিয়ারের দিক থেকে ডিসেম্বর মাসটি অনুকূল হতে চলেছে। আপনার কাজ মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে এবং লোকেরাও আপনার সাহায্য চাইবে, সাহায্য করলে আপনার উপকার হবে এবং সম্মান বৃদ্ধি পাবে। এতে আপনি খুশি দেখাবেন এবং পরিস্থিতি শক্তিশালী থাকবে। কাজের কারণে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছাকাছি আসতে পারবেন। মাসের শেষ পর্বে পদোন্নতির সম্ভাবনা থাকতে পারে। আপনি চেষ্টা করলে ইনক্রিমেন্টও পেতে পারেন।

প্রেমময় জীবনের সঙ্গে যুবক-যুবতীরা একে অপরের প্রতি কম বিশ্বাস করবে, যার কারণে সম্পর্ক ভেঙে যাওয়ার পরিস্থিতি হতে পারে। বিতর্কের পরিস্থিতি জন্মানোর আগেই তা বন্ধ করতে হবে। পরে অবস্থার কিছুটা উন্নতি হবে। প্রেয়সীর হৃদয়ে জায়গা করে নিতে চেষ্টা করবে, কিন্তু তা বেশিদিন টিকবে না, তাই সাবধানতা অবলম্বন করতে হবে এবং বিবাদ এড়িয়ে চলতে হবে। ৫ তারিখের পর সময়টা ঠিক হয়ে যাবে এবং দুজনেই তাদের মনের কথা একে অপরের সঙ্গে শেয়ার করবে। বিয়ের জন্য কথাবার্তাও চূড়ান্ত হতে পারে।

ভালবাসা

এই সময়ে, পরিবারে কিছু উত্তেজনা বাড়তে পারে এবং অশান্তি বোধ হতে পারে। মাসের শুরুতে, পরিবারের মহিলাদের মধ্যে বিবাদ হতে পারে, তবুও বাড়ির কোনও বয়স্ক সদস্যের নির্দেশে সমাধান পাওয়া যাবে, যার কারণে বাড়ির পরিবেশ ইতিবাচক হবে। ঘরে বসেই আপনি অনেক কিছু করতে পারবেন। পরিবারে কিছু শুভ কাজ সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। ভাই-বোনের সঙ্গে কোনও বিষয়ে তর্ক হতে পারে, তবে ১৬ তারিখ থেকে পরিস্থিতির পরিবর্তন হবে এবং সম্পর্কের উন্নতি হবে। দাম্পত্য জীবনেও উত্তেজনা আসতে পারে এবং পরবর্তীতে এই উত্তেজনা প্রেমে পরিণত হবে। আপনার সম্পর্ক নতুন বসন্ত এবং শক্তি পাবে। ১৬ ডিসেম্বরের পর আপনাকে একটু সাবধানে থাকতে হবে। জীবনসঙ্গীর কিছু স্বাস্থ্য সমস্যা হতে পারে। শিশুদের ক্ষেত্রেও উদ্বেগ থাকতে পারে, তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই, তারা তাদের ক্ষেত্রে ভালো পারফর্ম করতে পারবে।

ব্যয় নিয়ন্ত্রণ

পেটের রোগের জন্য সতর্ক থাকুন এবং খাবারের প্রতি বিশেষ মনোযোগ দিন। মানসিক চাপের পাশাপাশি কিছু গোপন সমস্যাও আপনাকে বিরক্ত করতে পারে। মাসের শেষ দুই দিনে আরও সতর্ক থাকতে হবে। আয়ের পাশাপাশি খরচও হবে অগণনীয়। ব্যয় মানসিক চাপ এবং আর্থিক অবস্থা নিয়ে দুশ্চিন্তার কারণ হবে, তবে আপনার ব্যবস্থা চলতে থাকবে এবং আর্থিকভাবে পরিস্থিতি ভাল থাকবে। আপনি আপনার পুরানো ঋণও পরিশোধ করতে পারবেন। আপনার কাছের কারও স্বাস্থ্য সমস্যায় ব্যয় হবে।

Share this article
click me!