Vastu Tips: ভুল করেও বাড়িতে এই গাছগুলি লাগাবেন না, সুখ শান্তি কেড়ে নেবে, দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে চলে যাবেন

বাস্তুর নিয়মের মধ্যে এটাও রয়েছে যে কীভাবে ভুল করেও আমাদের বাড়িতে গাছ লাগানো উচিত নয়। জেনে নিন আপনার বাড়ির গাছপালা সংক্রান্ত বাস্তুর নিয়ম।

 

deblina dey | Published : Feb 29, 2024 6:02 AM IST

Vastu for plants in House: বাড়ির গাছপালাগুলির জন্য বাস্তু: গাছ এবং গাছপালা মানুষের প্রকৃত বন্ধু এবং তাদের চারপাশে থাকা খুব শুভ বলে মনে করা হয়। গাছপালাও পরিবেশকে বিশুদ্ধ করে। যার কারণে আমরা স্বাধীনভাবে শ্বাস নিতে পারছি। শুধু তাই নয়, অনেক গাছ রোগ নিরাময়েও সাহায্য করে। কিন্তু আপনি কি জানেন যে বাড়িতে কিছু গাছ লাগানো নিষিদ্ধ, কারণ এই গাছগুলি তাদের সঙ্গে নেতিবাচক শক্তি নিয়ে আসে। হ্যাঁ! বাস্তুর নিয়মের মধ্যে এটাও রয়েছে যে কীভাবে ভুল করেও আমাদের বাড়িতে গাছ লাগানো উচিত নয়। জেনে নিন আপনার বাড়ির গাছপালা সংক্রান্ত বাস্তুর নিয়ম।

কাঁটাযুক্ত গাছ-গাছালি লাগাবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের ভিতরে লেবু, ক্যাকটাস ইত্যাদি কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। এর পাশাপাশি যে সব গাছে দুধ পাওয়া যায়, সেগুলিও আপনার বাড়িতে লাগানো উচিত নয়, এমন গাছগুলিকে অশুভ মনে করা হয়। এটি বিশ্বাস করা হয় যে এই জাতীয় গাছগুলি নেতিবাচক শক্তি নির্গত করে যা বাড়িতে অশান্তি সৃষ্টি করে।

কালো গোলাপ দুশ্চিন্তা বাড়াবে-

কাঁটাযুক্ত গাছের মধ্যে, ঘরে গোলাপ লাগানো শুভ বলে মনে করা হয় তবে কালো গোলাপ রোপণ করা উচিত নয়। কারণ কালো গোলাপ লাগালে দুশ্চিন্তা বাড়ে। সাপ, মৌমাছি, পেঁচা ইত্যাদিকে আমন্ত্রণ জানায় এমন গাছ-গাছালি বাড়িতে লাগানো উচিত নয়।

পরিবারে প্রেম বাড়বে

এছাড়াও কিছু গাছপালা আছে যা আপনার সম্পর্ককে মজবুত করে। পশ্চিম-উত্তর কোণে পান, হলুদ, চন্দন ইত্যাদি কিছু গাছ লাগালে পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালবাসা বৃদ্ধি পায়। যখন একে অপরের মধ্যে ভালবাসা থাকে, তখন এটি স্পষ্ট যে ঘরে সমৃদ্ধি এবং সম্পদও আসবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rekha Patra : ফের পুরানো ছন্দে সন্দেশখালির 'বাঘিনী' রেখা পাত্র, করলেন পদযাত্রা, ছুটলেন থানায়!
BJP News : 'তৃণমূলে যোগ দেব, আমার কি মাথা খারাপ হয়ে গেছে!' মমতা যেতেই জবাব দিলেন অনন্ত মহারাজ
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন