Phalgun Month: ফাল্গুন মাসে তামা-সহ ৩টি জিনিস ভুলেও কিনবেন না, চরম দারিদ্রতার শিকার হতে পারেন

ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই মাসে যে ব্যক্তি শ্রীকৃষ্ণের আনুষ্ঠানিক পূজা করেন, তার সব ইচ্ছা পূরণ হয়। এই মাসে কয়েকটি জিনিস কখনওই কিনে নিয়ে বাড়িতে আনা উচিত নয়। এর ফলে সংসারে ব্যাপক অভাব অনটন দেখা দেয়।

Sahely Sen | Published : Mar 11, 2024 12:18 PM IST

ফাল্গুন মাস হিন্দু ধর্মীয় ক্যালেন্ডার অনুযায়ী শেষ মাস। এই মাসের পর চৈত্র মাস থেকে হিন্দু নববর্ষ শুরু হয়। এই মাসটি ভগবান কৃষ্ণকে উৎসর্গ করা হয়েছে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই মাসে যে ব্যক্তি শ্রীকৃষ্ণের আনুষ্ঠানিক পূজা করেন, তার সব ইচ্ছা পূরণ হয়। এছাড়া এ মাসে এমন কিছু নিষেধও রয়েছে, যা অবশ্যই প্রত্যেকের মেনে চলা উচিত। এই মাসে কয়েকটি জিনিস কখনওই কিনে নিয়ে বাড়িতে আনা উচিত নয়। এর ফলে সংসারে ব্যাপক অভাব অনটন দেখা দেয়। 

কালো কাপড় কিনবেন না

ফাল্গুন মাসে কালো রঙের কাপড় কেনা খুবই দুর্ভাগ্যজনক হতে পারে। এই মাসে হলুদ রঙের পোশাক পরার গুরুত্ব রয়েছে। হলুদ রঙ ইতিবাচক শক্তির প্রতিনিধিত্ব করে। তাই এই মাসে কালো রঙের কাপড় কেনা থেকে বিরত থাকা উচিত। এটি অশুভ বলে বিবেচিত হয়।


ধারালো জিনিস কিনবেন না

ফাল্গুন মাসে ধারালো জিনিস কেনা ঠিক নয়। এমনটা বিশ্বাস করা হয় যে , এই মাসে ধারালো জিনিস কিনে বাড়িতে আনলে বাড়িতে বাস্তু দোষ হতে পারে। এ ছাড়া পরিবারে অত্যধিক ঝগড়া-বিবাদ দেখা দেয়। এই ধরনের জিনিস কিনে বাড়িতে আনার ফলে শনির দোষও হতে পারে।


তামার জিনিস কিনবেন না


ফাল্গুন মাসে তামা সংক্রান্ত কোনও জিনিস কেনা শুভ নয়। এর ফলে ব্যক্তির কুণ্ডলীতে সূর্যের অবস্থান দুর্বল হয়ে যেতে পারে। তাই ফাল্গুন মাসে তামার তৈরি কোনও জিনিস কেনা থেকে বিরত থাকা উচিত।


কাচের জিনিস কিনবেন না


ফাল্গুন মাসে কাচের জিনিস কেনা ভালো বলে মনে করা হয় না। কাচ শুক্র গ্রহের প্রতিনিধিত্ব করে এবং এই মাসে কাচের তৈরি জিনিস কেনা শুক্রের ত্রুটির কারণ হতে পারে। এর কারণে, ব্যক্তি বস্তুগত আনন্দের ক্ষেত্রে সমস্যায় পড়তে শুরু করেন। তাই ফাল্গুন মাসে কাঁচ বা কাচের তৈরি কোনো জিনিস কেনা উচিত নয়।

Share this article
click me!