Fish Aquarium: মাছের অ্যাকোয়ারিয়াম ঘরের মধ্যে রাখতে হলে সাবধান! বাস্তুর ভুলে ঘটতে পারে মারাত্মক বিপদ

জানেন কি, মাছের অ্যাকোয়ারিয়াম রাখার সঠিক দিক কোনটি এবং মাছের অ্যাকোয়ারিয়ামে মোট কতগুলি মাছ রাখা শুভ?

Sahely Sen | Published : Mar 9, 2024 8:03 AM IST

বাড়ির সমস্ত জিনিস যদি বাস্তুশাস্ত্র অনুযায়ী না রাখা হয়, তাহলে জীবনে এর ব্যাপক ক্ষতিকর প্রভাব পড়ে। এই জিনিসগুলির মধ্যে একটি হল মাছের অ্যাকোয়ারিয়াম, যা বাড়িতে রাখা খুবই শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, মাছ ইতিবাচক শক্তিকে আকর্ষণ করতে এবং নেতিবাচক শক্তিকে বর্জন করে দিতে সক্ষম। কিন্তু জানেন কি, মাছের অ্যাকোয়ারিয়াম রাখার সঠিক দিক কোনটি এবং মাছের অ্যাকোয়ারিয়ামে মোট কতগুলি মাছ রাখা শুভ?
 

১) অ্যাকোয়ারিয়ামে কয়টি মাছ থাকা উচিত?

সঠিক সংখ্যা না জেনে অ্যাকোয়ারিয়ামে কম-বেশি মাছ রাখবেন না। বাস্তু অনুসারে, অ্যাকোয়ারিয়ামে ৯টি মাছ রাখা সবচেয়ে শুভ বলে মনে করা হয়। যার মধ্যে ৮টি কমলা ও একটি কালো রঙের মাছ রাখতে হয়।

২) অ্যাকোয়ারিয়াম ঘরের কোন দিকে রাখবেন?

ফিশ অ্যাকোয়ারিয়াম রাখার জন্য সবচেয়ে ভালো জায়গা উত্তর-পূর্ব দিক বিবেচনা করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির এই দিকে মাছের অ্যাকোয়ারিয়াম রাখলে ঘরে শান্তি বজায় থাকে এবং চাপের পরিবেশ দূর হয়।

৩) মাছ রাখা শুভ বলে মনে করা হয়

বাস্তুশাস্ত্র অনুসারে, যে ব্যক্তি বাড়িতে মাছ রাখেন তার জীবনে ইতিবাচকতা বৃদ্ধি পায় এবং সাফল্য আসে। পরিবারের মানুষদের সৌভাগ্য আনার জন্য বাড়িতে একটি মাছের অ্যাকোয়ারিয়াম রাখতে পারেন।

৪) এই ২টি জায়গায় ফিশ অ্যাকোয়ারিয়াম রাখবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও রান্নাঘরে মাছের অ্যাকোয়ারিয়াম রাখা উচিত নয় । এছাড়া শোবার ঘরেও রাখা উচিত নয়। এসব জায়গায় অ্যাকোয়ারিয়াম রাখলে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে।

৫) এই দিকে ভুল করেও মাছের অ্যাকোয়ারিয়াম রাখবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির দক্ষিণ দিকে কখনও মাছের অ্যাকোরিয়াম রাখা উচিত নয়৷ এতে আপনার আয়ের ক্ষতি হয়, তাই সবসময় উত্তর-পূর্ব দিকে অ্যাকোরিয়াম রাখুন। 

Share this article
click me!