ঋণের বোঝা থেকে মুক্তি পেতে মকর সংক্রান্তিতে পালন করুন গঙ্গা জলের টোটকা, মিলবে উপকার

এই মকর সংক্রান্তির পূণ্য লগ্নে পালন করুন বিশেষ উপায়। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া বেশ কঠিন। আর্থিক জটিলতা যেন সব সময় পিছনে লেগেই থাকে। এবার ঋণের বোঝা থেকে মুক্তি পেতে মকর সংক্রান্তিতে পালন করুন গঙ্গা জলের টোটকা।

Sayanita Chakraborty | Published : Jan 4, 2023 9:25 AM IST

হিন্দু শাস্ত্রে, মকর সংক্রান্তির গুরুত্ব রয়েছে বিস্তর। সংক্রান্তির বেশ কিছুদিন আগে থেকে শুরু হয়ে যায় প্রস্তুতি। পৌষ সংক্রান্তি বা মকর সংক্রান্তি বাঙালির এক বিশেষ উৎসব। বাংলা পৌষ মাসের শেষের দিন পালিত হয় এই উৎসব। এই দিল সূর্য মকর রাশিতে প্রবেশ করে। এই সময় আউনি-বাউনি বাঁধা, পিঠে খাওয়ার রীতি প্রচলতি। সেই সঙ্গে গঙ্গা স্নানের রীতি প্রচলিত হয়ে মকর সংক্রান্তিতে।

এই মকর সংক্রান্তির পূণ্য লগ্নে পালন করুন বিশেষ উপায়। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া বেশ কঠিন। আর্থিক জটিলতা যেন সব সময় পিছনে লেগেই থাকে। অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া অনেক সময় কঠিন হয়ে দাঁড়ায়। আর্থিক ক্ষতি, পাওনা টাকা আদায়ে সমস্যা থেকে শুরু করে আয়ের পথে বাঁধা লেগেই আছে। এর সঙ্গে প্রতি মাসে চলতে থাকে নানান সমস্যা। হিসেব বহিঃর্ভূত খরচ লেগেই থাকে। এই সবের সঙ্গে রয়েছে ঋণের বোঝা। অনেকেই আছেন, যারা পরের পরে ঋণের জাল জড়িয়ে পড়েন। হাজার চেষ্টা করেও ঋণের বোঝা থেকে মুক্তি পান না। তারা পালন করুন বিশেষ টোটকা। ঋণের বোঝা থেকে মু্ক্তি পেতে মেনে চলুন জ্যোতিষ উপায়। দেখে নিন কী করবেন।

ঋণের বোঝা থেকে মুক্তি পেতে গঙ্গা জলের টোটকা পালন করুন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, একটি পাত্রে গঙ্গাজল ভরে নিন। মকর সংক্রান্তির দিন গঙ্গা স্নানের পর বোতলে করে গঙ্গা জল নিয়ে আসুন। এবার তা ঘরের উত্তর পূর্ণ কোণায় রেখে দিন। বিশ্বাস করা হয় এতে মুক্তি মিলবে ঋণের বোঝা থেকে। সঙ্গে কেটে যাবে জীবনের সকল জটিলতা।

ঋণের সমস্যা থেকে মুক্তি না পেলে জ্যোতিষ পথ অনুসরণ করতে পারেন। জ্যোতিষ উপায়, একাধিক জটিলতা থেকে মেলে মুক্তি। শাস্ত্রে রয়েছে সকল সমস্যা থেকে মুক্তির উপায়। শাস্ত্র বর্ণিত উপায় সঠিক ভাবে পালন করতে পারলে মিলবে উপকার। এবার মকর সংক্রান্তির শুভ তিথিতে পালন করুন টোটকা। শুধু আর্থিক সমস্যা নয়, সঙ্গে যে কোনও জটিলতা থেকে মুক্তি পেতে চাইলে জ্যোতিষ টোটকা পালন করতে পারেন। তেমনই স্বাস্থ্যের উন্নতি ঘটাতে, পূণ্য লাভের জন্য কিংবা পারিবারিক অশান্তি দূর করতে মকর সংক্রান্তির শুভ তিথিতে পালন করতে পারেন জ্যোতিষ টোটকা। মিলবে উপকার। সঙ্গে ঋণের বোঝা থেকে মুক্তি পেতে মকর সংক্রান্তিতে পালন করুন গঙ্গা জলের টোটকা, মিলবে উপকার।

 

আরও পড়ুন-

কুণ্ডলীতে দুর্বল বুধ থাকলে এভাবে হয়রানি করে, জেনে নিন এড়ানোর উপায়

মকর সংক্রান্তি ১৪ না ১৫ জানুয়ারি, জেনে নিন এর সঠিক তারিখ ও শুভ মুহুর্ত

মৌনী অমাবস্যা কখন, এই বছরের প্রথম অমাবস্যার তারিখ ও শুভ সময় জেনে নিন

Share this article
click me!