বাড়িতে হনুমানজির মূর্তি রাখতে মেনে চলুন শাস্ত্র মত, জেনে নিন কোন ধরনের মূর্তি রাখা শুভ

বাস্তু অনুসারে, আপনার বাড়িতে হনুমানজির ছবি রাখলে তা আপনার বাড়ি থেকে সব ধরনের সমস্যা ও বাধা দূর করে। বিশ্বাস করা হয় হনুমানজির ছবি রাখলে সব ধরনের অশুভ শক্তি দূর হয়। বাস্তু শাস্ত্র মতে জেনে নিন, কোন ধরনের ছবির রাখা উচিত।

Sayanita Chakraborty | Published : Nov 23, 2022 9:17 AM IST

110

দক্ষিণমুখী হনুমানজির মূর্তি রাখা শুভ। ছবিতে হনুমানজি থাকবে বসার ভঙ্গিতে। আর ছবিটি লাল রঙের হওয়া উচিত। এতে বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ে। মঙ্গলদোষ দূর করে। এই মূর্তি দক্ষিণ দিকে মুখ করে রাখতে পারেন। পরিবারের স্বাস্থ্য ভালো থাকবে হনুমানজির এমন দক্ষিণমুখী মূর্তি রাখলে।

210

রাখতে পারেন হনুমানজির উত্তরমুখী মূর্তি। এমন মূর্তির রাখতে চাইলে তা রূপোর মূর্তি হওয়া ভালো। এতে শুভ শক্তির সঞ্চার ঘটে। তেমনই মা লক্ষ্মীর প্রসন্ন হয় হনুমানজি এমন মূর্তি রাখলে। তাই দেরি না করে কিনে ফেলুন হনুমানজির উত্তরমুখী মূর্তি। 

310

বাস্তু শাস্ত্র অনুসারে, বাড়িতে পঞ্চমুখী হনুমানজির মূর্তি রাখতে পারেন। এটি সকল বাধা দূর করে। ধন-সম্পদ বৃদ্ধি করে। তেমনই পারিবারিক কলহ, অসুস্থতা দূর করে থাকে। বাড়ি থেকে সকল নেতিবাচক শক্তি দূর করতে চাইলে হনুমানজির পঞ্চমুখী মূর্তি রাখতে পারেন। এতে কোনও অশুভ শক্তি আপনার ঘরে প্রবেশ করবে না। মিলবে উপকার। 

410

রাম দরবারে হনুমানজির মূর্তি পাওয়া যায়। ভগবান রাম সীতার সামনে প্রণাম ভঙ্গিতে বসে আসেন হনুমানজি। এমন মূর্তি রাখতে হলে তা বৈঠকখানা রাখতে পারেন। চাইলে হনুমানজি পর্বত উত্তোলন করছেন কিংবা শ্রীরাম ভজন করছেন এমন ছবিও রাখতে পারেন। এতে পরিবারের সদস্যদের সকল কষ্ট দূর হবে। 

510

সাহস, শক্তি, বিশ্বাস ও দায়িত্ববোধের বিকাশ ঘটাতে চাইলে রাখতে পারেন হনুমানজির পর্বত উত্তোলনের ছবি। এমন ছবি ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার করে থাকে। বীর হনুমানের পুজো করলে সাহস বাড়ে। যে কোনও কঠিন পরিস্থিতি জয় করার সাহস আসে। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার হনুমানজির পর্বত উত্তোলনের ছবি কিনে ফেলুন। ঘটবে উপকার। 

610

শ্রী রামের ভজন করছেন হনুমানজি এমন মূর্তিও রাখা ভালো। এতে ভক্তি ও বিশ্বাস বৃদ্ধি পায়। সব কাজে আসে সাফল্য। জীবনে একাগ্রতা বাড়ে। তেমনই শক্তি বাড়ে। মেনে চলুন এই বিশেষ টিপস। হনুমানজির মূর্তি রাখতে হলে এমন ছবি রাখতে পারেন। এতে মিলবে উপকার। এমন মূর্তি রাখুন যা আপনার পরিবারের জন্য ইতিবাচক হবে। 

710

রাখতে পারেন সাদা হনুমানজির মূর্তি। এমন মূর্তি রাখলে চাকরি সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হবে। চাকরি নিয়ে নানান সমস্যা লেগে থাকে। এর থেকে মুক্তি পেতে এমন মূর্তি রাখতে পারেন। এমন মূর্তি ভক্তি ও বিশ্বাস বৃদ্ধি করে। জীবনে সাফল্য এনে দেয়।

810

রাখতে পারেন হনুমানজির ধ্যান রত মূর্তি। হনুমানজি চোখ বন্ধ করে ধ্যান করছেন এমন মূর্তি পাওযা যায়। এমন মূর্তি রাখতে পারেন ঘরে। এতে ঘরে শান্তি বিরাজ করবে। এমন মূর্তি সকল পারিবারিক অশান্তি দূর হবে। সকল কলহ থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস। 

910

সংকটমোচন হনুমানজির ছবি রাখতে পারেন। এমন মূর্তি দেখা যায় যেখানে দেবতা এক পা মুড়ে বসে আশীর্বাদ করছেন। এমন মূর্তি রাখতে পারেন। এমন মূর্তি বাড়ির দক্ষিণ দিকে রাখলে কোনও ক্ষতি হবে না। মেনে চলুন এই বিশেষ টিপস। ঘরে রাখতে পারেন এমন মূর্তি। মিলবে উপকার। 

1010

বজরঙ্গবলি, পবনপুত্র, শক্তি, সঙ্কোচমোচন ইত্যাদি নামে ডাকা হয় হনুমানজিকে। কোনও বিপদ এড়াতে তাঁর স্মরণাপন্ন হতে পারেন। তিনি রাম ভক্ত। তাঁর পুজো করলে জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। পালন করুন এই বিশেষ টিপস। আপনার বাড়িতে রাখার জন্য এমন মূর্তি বেছে নিন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos