বাড়িতে ফ্রিজ রাখুন বাস্তু মেনে, জেনে নিন কোন দিকে ফ্রিজ রাখলে মিলবে শুভ ফল

শাস্ত্র মতে, ঘরের প্রতিটি জিনিস সঠিক স্থানে না রাখলে হতে পারে বাস্তুদোষ। বাস্তুদোষ তৈরি হলে তা সব কাজে বাধা দেয়। তেমনই হতে পারে ক্ষতি। আজ তথ্য রইল ফ্রিজ নিয়ে।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 6:54 AM IST

রান্নাঘরে হোক কিংবা বাড়ির অন্য কোনও স্থানে ফ্রিজ রেখেছেন সকলে। তবে, কখনও ভেবে দেখেছেন তা আপনার পরিবারের জন্য শুভ কিনা। শাস্ত্র মতে, ঘরের প্রতিটি জিনিস সঠিক স্থানে না রাখলে হতে পারে বাস্তুদোষ। বাস্তুদোষ তৈরি হলে তা সব কাজে বাধা দেয়। তেমনই হতে পারে ক্ষতি। আজ তথ্য রইল ফ্রিজ নিয়ে। জেনে নিন শাস্ত্র মতে কোথায় ফ্রিজ রাখা প্রয়োজন।

শাস্ত্র মতে, কখনোই রান্না ঘরের উত্তর পূর্ব দিকে ফ্রিজ রাখবেন না। ফ্রিজ রাখুন দক্ষিণ পূর্ব, পশ্চিম বা উত্তর দিকে। দক্ষিণ পশ্চিম দিকেও তেমনই রাখবেন না ফ্রিজ। এটি সমস্যা তৈরি করতে পারেন। তেমনই বাড়ি কিংবা রান্না ঘরের কোনও কোণা থাকলে সেখানে ফ্রিজ রেখে দেন অনেকে। এই ভুল একেবারে নয়। ভুলেও কোনও কোণায় রাখবেন না ফ্রিজ। এতে হতে পারে বাস্তুদোষ। শাস্ত্র মতে, সঠিক দিকে ফ্রিজ রাখলে তা আর্থিক সম্পত্তি বৃদ্ধি করে। তেমনই পরিবারের সামগ্রিক উন্নতি করে থাকে।

তেমনই সঠিক রং বেছে না নিলে হতে পারে বাস্তুদোষ। আমরা দেখতে সুন্দর লাগছে এই ভেবে ফ্রিজ কিনা থাকি। কিন্তু, জানেন কি ফ্রিজের রং আপনার ভাগ্যকে প্রভাবিত করে। সঠিক রং নির্বাচন করলে আপনার ভাগ্যের উন্নতি হয়। তেমনই ভুল রং নির্বাচনে দুর্ভোগ নেমে আসতে পারে। শাস্ত্র মতে, সাদা, ক্রিম, সবুজ, নীল কিংবা মাটির রং বেছে নিতে পারেন। শাস্ত্র মতে, এই সকল রং শুভ। এতে ঘটবে উন্নতি।

একটা সময় বাস্তুশাস্ত্রের ওপর ভরসা ছিল সমাজের মুষ্টিমেয় মানুষের। এখন প্রায় সকলে ভরসা করেন শাস্ত্রে ওপর। বাস্তুশাস্ত্র মতে সাজান বাড়ি। কিংবা বাড়ি তৈরি করে থাকেন। শাস্ত্র মতে, সব জিনিস ঠিক দিকে রাখলে যে কোনও সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। তা না হলে তৈরি হবে বাস্তুদোষ। এতে আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তি কিংবা স্বাস্থ্যহানী হতে পারে। তাই মেনে চলুন শাস্ত্র মত। তেমনই পরিবারের সকলের মধ্যে সুখ শান্তি বজায় থাকুক তা সকলেরই কাম্য। পারিবারিক অশান্তি দূর করতে সকলে কত কী মেনে চলেন। নিজের পছন্দকে বিসর্জন দেন অনেকে। তা সত্ত্বেও লেগে থাকে সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন শাস্ত্র মত। ঘরের জিনিস রাখুন সঠিক দিশায়। এতে সকল জটিলতা থেকে মিলবে মুক্তি।

 

আরও পড়ুন-

শুক্রের পরিবর্তন শুভ প্রভাব পড়ছে দুই রাশির প্রেম জীবনে, দেখে নিন কার দিন কেমন কাটবে

সতর্ক থাকুন এই তিন রাশির ছেলে মেয়েরা, শুক্রবার দিনটি কঠিন হতে চলেছে এদের জন্য

দেখে নিন সংখ্যাতত্ত্বের বিচারে কেমন কাটবে আজকের দিন, কার জন্য দিনটি শুভ

Share this article
click me!