দাম্পত্য কলহ মেটাতে রকসল্ট অনবদ্য, পরিবারে শান্তি আনতে মেনে চলুন এই বাস্তু নিয়মগুলি

বাস্তুমতে এরও প্রতিকার রয়েছে। বাস্তু টিপস ফলো করলে পরিবারে অশান্তি এড়ানো যায়। পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কের উন্নতি হয়।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 3:08 PM IST

একেকটি পরিবার থাকে যেখানে দাম্পত্য কহল নিত্যদিনের ঘটনা। তা শুধুমাত্র ঝগড়াঝাটির মধ্যেই সীমাবদ্ধ থাকে না। মাঝে মাঝেই তা হাতাহাতি পর্যায়ে পৌঁছে যায়। কিন্তু মনে রাখবেন সংসারে অশান্ত হওযার কারণ অনেক সময়ই হতে পারে বাস্তু। জ্যোতিষ মতে বাড়িতে নেগেটিভ শক্তি বাড়লে এজাতীয় সমস্যা হয়।

বাস্তুমতে এরও প্রতিকার রয়েছে। বাস্তু টিপস ফলো করলে পরিবারে অশান্তি এড়ানো যায়। পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কের উন্নতি হয়। জেনে নিন বাস্তু টিপসগুলিঃ

১. রক সল্টের প্রতিকার

বাস্তু অনুসারে যে কোনও নেতিবাচকতা দূর করলে রকসল্ট খুবই উপকারি বস্তু। শোয়ার ঘরের এক কোনায় একটি বাটি করে রেখে দিন একটু একটুকরো রকসল্ট। এক পরপর সেটি পরিবর্তন করুন। এই প্রতিকারের মধ্যে পরিবারের সদস্যদের মধ্যে বোঝাপড়া আর ভালবাসা বাড়ে।

আয়না রাখার নিয়ম

যে কোনও গৃহস্থের বাড়ি আয়না রাখার একটা নিয়ম রয়েছে। কারণ আয়না বাড়িতে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়ায়। তবে মনে রাখবেন খাটের সোজাসুজি আয়না কখনই রাখবেন না। মূল প্রবেশদ্বারের সামনে আয়না রাখবেন না। তাহলে বাড়ি থেকে ইতিবাচক শক্তি বেরিয়ে যাবে।

ফোয়ারা রাখুন

বাড়িতে বাস্তু মেনে একটি ফোয়ারা রাখুন। জল বাড়িতে ইতিবাচক শক্তির প্রভাব বাড়ায়। বাগানে বসাতেই পারেন। তাতে কোনও কুপ্রভাব পড়ে না। তবে শোয়ার ঘরে বসাবেন না। বসার ঘরে বসাতে পারেন। বারান্দাতেও রাখতে পারেন।

দেবতার মূর্তি

ভগবান বুদ্ধের শান্তি আর সম্প্রীতি প্রতীক। এক কারণেই বাড়িতে ভগবান বুদ্ধের মূর্তি রাখা প্রয়োজন। এই মূর্তি ঘরে রাখলে ইতিবাচক শক্তি বাড়ে।

ঘর পরিষ্কার

নিয়মিত বাড়ি পরিষ্কার করুন। পরিবারের শান্তি নিশ্চিত করার জন্য নিত্যদিন ঘরের ঝাঁট দিন আর মুছুন। ঘরে নোংরা থাকলে সেখানে শান্তি আর প্রশান্তি থাকে না। পরিবারের সদস্যদের মধ্যে সমস্যা বাড়তেই থাকে।

Share this article
click me!