আপনার রাশি মেষ, মীন, নাকি মিথুন? প্রত্যেকটি রাশির জাতকের রয়েছে এমন কিছু স্বভাব, যেগুলো পরিত্যাগ না করলে পড়তে হবে বিপদে

সিংহ থেকে কর্কট, কুম্ভ থেকে বৃষ, তুলা হোক, বা বৃশ্চিক, কোন কোন রাশির জাতকদের কী কী খারাপ স্বভাব রয়েছে, তার ওপরে নির্ভর করছে তাদের সাফল্য বা ব্যর্থতা। আজই দেখে নিন সেই তালিকা।

 

Web Desk - ANB | Published : Mar 8, 2023 1:40 PM IST / Updated: Mar 08 2023, 10:51 PM IST

127

এক এক রাশির সঙ্গে মিলে থাকে জাতকদের দোষ বা গুন।

227

গুনগুলো যেমন সাফল্যের পথ অনুকূল করে, তেমনই খারাপ স্বভাবগুলো হয়ে দাঁড়ায় বাধা।

327

এক একটি রাশি অনুযায়ী দেখে নিন পরিত্যাগ করার মতো বাজে স্বভাবগুলো।

427

মেষ রাশির সঙ্গে জুড়ে থাকে অহংকার। ব্যাপারটা এমন নয় যে এই রাশির জাতকরা সবসময় মনে করেন যে তাঁরাই সব ক্ষেত্রে সঠিক। তবে, সব বিষয়ে একেবারে নিজেদের মনের মতো কিছু মতামত দিয়ে থাকেন এবং তাতে স্থির হয়ে থাকেন।

527

সব ব্যাপারে মেষ রাশির মানুষরা নিজেই উদ্যোগ নিয়ে পুরো কাজটা করতে যান। ফলে, অনেক ক্ষেত্রেই আত্মবিশ্বাসটা ওভার-কনফিডেন্স হয়ে যায়।

627

বৃষ রাশির জাতকরা সবসময় চান যে তাঁর আশেপাশের ভালো বিষয়গুলোতে কখনও কোনও বদল না আসুক। কোনও কিছুতে চূড়ান্তভাবে বাধ্য না হওয়া পর্যন্ত বৃষ রাশির জাতকরা কিছুতেই নিজেদের স্বভাব পরিবর্তন করতে চান না।

727

একগুঁয়ে হওয়ার জন্য এঁদের জীবনে সমস্যা আসে। যখন নতুন কিছু করে দেখাবার বা নিজে দেখার সময় আসে, তখন এঁরা পিছিয়ে থাকেন।

827

‘যে ছিল আমার স্বপনচারিণী, তারে বুঝিতে পারিনি’, এই উক্তিটি মিথুন রাশির জাতকদের জন্য এক্কেবারে যথার্থ। এঁদের কাছে এখনই যা আছে, তাঁর মর্ম এঁরা সহজে বুঝতে পারেন না।

927

নতুন এবং উত্তেজনাপূর্ণ কিছুর প্রতি এগিয়ে যাওয়া অবশ্যই ভালো, কিন্তু, নিজের কাছে এখনই যা আছে, তার মর্ম বুঝতে না পেরেই তাকে অবহেলা করে যাওয়াটা মিথুন রাশির জাতকদের খারাপ স্বভাব।

1027

কর্কট রাশির খারাপ দিক হল নিষ্ক্রিয়তা এবং তার জেরে আক্রমণাত্মক হয়ে ওঠা। এঁরা নিজেই অনেক সময় নিজের অনুভূতির বিষয়ে নিষ্ক্রিয় হয়ে ওঠেন এবং তারপর অন্যদের ওপরে রাগতে থাকেন।  

1127

এঁরা বেশিরভাগ সময়েই মানুষের সাথে খুব ভালো ব্যবহার করেন, কিন্তু যদি অপ্রশংসিত থাকেন বা উপেক্ষিত হন, তাহলে খুবই খারাপ হয়ে ওঠেন। মানুষ ঠিক করে বুঝতেও পারে না যে এঁদের সমস্যাটা কী, আর এঁরাও বুঝিয়ে বলতে পারেন না নিজের সমস্যাগুলো। ফলে, যেকোনও সম্পর্কে চিড় ধরতে পারে।

1227

সিংহ রাশির প্রধানতম খারাপ স্বভাব হল এঁদের হিংসুটেপনা। যুক্তিগত কারণেই এঁদের একটু গর্ব থাকে বটে, তবে মাঝে মাঝে অহংকারে একেবারে মাটিতে পা পড়ে না।

1327

ঈর্ষা থাকা অবশ্যই সিংহ রাশির জাতকদের অন্যদের থেকে বেশি উচ্চতায় নিয়ে যেতে পারে, কিন্তু, যদি সেই ঈর্ষা ‘হিংসা’-তে পরিণত হয়, তখন এঁরা অন্য সকলের সঙ্গে নিজের তুলনা করেন। তুলনা না করেই যদি এঁরা প্রতিযোগিতাটাকে ইতিবাচকভাবে নেন, তাহলে আরও বেশি উন্নতি করতে পারেন।

1427

কন্যা রাশির জাতকরা হলেন ‘সবজান্তা’। মানে এঁরা মনে করেন যে, এঁরা সব জানেন। সত্যি সত্যিই এঁদের সবদিক বিচার করার ক্ষমতা প্রবল থাকে এবং নিঃসন্দেহে এঁরা জ্ঞানী হন। কিন্তু….

1527

কন্যা রাশির জাতকরা সবসময় ভাবেন যে, অন্যদের সম্পর্কে তাঁরা যেটা ভাবছেন, একমাত্র সেটাই সঠিক। অন্যরা নিজের সম্পর্কে কী জানেন, সেটার কোনও মূল্যই নেই। ফলে, যা হওয়ার তাই হয়। অনেককিছুই প্রত্যাশার তুলনায় বিপরীত দিকে মোড় নেয়।

1627

বিরিয়ানি বা জন্মদিনের পায়েসের মতো সবাইকে সবসময় খুশি রাখতে চায় একটি রাশি, তার নাম তুলা। কাউকে আঘাত না করার জন্য ‘সত্য’ থেকেও মাঝে মাঝে এঁরা পিছিয়ে আসেন।

1727

তুলা রাশির জাতকরা কীভাবে কাউকে আঘাত না করে তিক্ত সত্যিটা জানাতে পারবেন, সেটা ভাবতে ভাবতে পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। এঁরা এই বিষয়টা ভুলে যান যে, সবাইকে সবসময় খুশি রাখা সম্ভব নয়।

1827

বৃশ্চিক রাশির মূল সমস্যা হল অবিশ্বাস। মানুষ কতটা বিশ্বস্ত, সেটা জানার জন্য এঁরা আশেপাশের সব মানুষকে প্রতিটা মুহূর্তে পরীক্ষা করতে থাকেন।

1927

সব মানুষ জীবনের প্রতিটি ক্ষেত্রে সত্যি কথা বলেন না, সেটা পরিস্থিতির চাপে বা ব্যক্তিগত অসুবিধার কারণেও হতে পারে, এই সহজ সত্যিটা বৃশ্চিক রাশির জাতকদের কাছে কাম্য নয়। তাঁরা এতবার নিজের প্রিয়জনের বিশ্বাসের পরীক্ষা নেন, যে ধীরে ধীরে প্রিয় মানুষটাও এঁদের ওপরে বিরক্ত হয়ে পড়েন।

2027

ধনু রাশির খারাপ স্বভাব হল কথা দিয়ে কথা না রাখা। এঁরা প্রিয়জনকে হতাশ করতে চান না। এঁদের মনের যা, মুখেও তাইই থাকে। কিন্তু, এঁরা আগে থেকেই কোথাও আবদ্ধ হয়ে যাওয়ার ভয় পান।

2127

‘না’ আর ‘দেখছি’-র মাঝে ফেঁসে থাকেন ধনু রাশির জাতকরা। বন্ধুদের দুঃখ দেবেন না বলে দুম করে কোনও কথা দিয়ে ফেলেন, আর পরে গিয়ে সেই কথা রাখতে পারেন না। এর প্রধান কারণ হল, ভবিষ্যৎ সম্পর্কে এঁরা আকাশ-পাতাল চিন্তা করেন এবং কোথাও জড়িয়ে পড়ার আশঙ্কা করতে থাকেন। ফলে, অনেক ভালো সুযোগ হারিয়ে যায়।

2227

মুখে কুলুপ এঁটে থাকে মকর রাশি। ২৪ ঘণ্টাই নিজের মনের কথা বলে বেরাতে হবে, এমন দোহাই কেউ দেয়নি ঠিকই। কিন্তু, এঁরা কালেভদ্রেও মুখ খোলার চেষ্টা করেন না।  

2327

কেন সবাইকে নিজের মনের কথা খুলে বলতে হবে? এই ভুল ধারণার জন্য মকর রাশির অনেক সুসম্পর্ক নষ্ট হয়ে যায়। এমনকি, যেখানে মনের কথা না বললে সবই জলাঞ্জলি হয়ে যাবে, সেখানেও এঁরা চুপই থেকে যান।

2427

কুম্ভ রাশিরও মকর রাশির মতোই ওই এক সমস্যা। স্পষ্ট করে কথা না বলা।

2527

যাঁরা স্পষ্ট করে মনের কথা বলেন না, তাঁদের নিয়ে অন্যদের সমস্যা হল, অন্যরা সকলে ভাবেন যে এঁরা হয়তো কোনও কারণে খুব রেগে আছেন। কুম্ভ রাশির জাতকরা নিজের একা সময় কাটাতে চাওয়ার ইচ্ছেটা ঠিক করে প্রকাশ করেন না বলে মানুষের সঙ্গে দূরত্ব তৈরি হয়ে যায়।

2627

‘যাব, কি যাব না?’ এই দোনোমনার পাঁকে পড়ে থাকেন মীন রাশির জাতকরা। ফলে, সবকিছুতেই এঁদের দুশ্চিন্তা এবং তার সাথে সাথে দেরি।

2727

শেষ সময় অবধি কোনও কাজের পরিকল্পনা ঝুলিয়ে রাখা মীন রাশির খারাপ স্বভাব। সকলের সম্পর্কে এঁরা বেশ দুশ্চিন্তা করেন এবং তার জেরে সহজে সাহায্য চাইতে যান না। ফলে, সব কাজে দেরি হয়ে যায়।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos