খারাপ নজর থেকে কাজে সাফল্য-সব সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে লেবু দিয়ে করুন এই ৫টি প্রতিকার

আমরা ঘর পরিষ্কারের জন্যও লেবু ব্যবহার করি। এছাড়াও লেবু সৌন্দর্যের প্রতিকার হিসেবেও ব্যবহৃত হয়। কিন্তু জানেন কি, আমাদের জীবনের সমস্যা দূর করতেও লেবু ব্যবহার করা হয়। আপনি যদি না জানেন, আজ আমরা এই নিবন্ধে লেবুর কিছু প্রতিকার সম্পর্কে আপনাকে বলব।

Web Desk - ANB | Published : Dec 6, 2022 8:37 PM IST

রান্নাঘরে সাধারণত খাবারে লেবু ব্যবহার করা হয়, যাতে খাবারে স্বাদ বেশি লাগে এবং খাবারের স্বাদ দ্বিগুণ বেড়ে যায়। লেবু খাবারের স্বাদ বাড়াতে কাজ করে। কম বেশি সকল মানুষেরই খাদ্য তালিকায় লেবু থাকে। শীতকাল এলে সেই সংখ্যাটা আরও বেড়ে যায়। লেবু ভিটামিন সি সমৃদ্ধ। এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। সুস্থ থাকতে এবং ওজন কমাতেও অনেকে সকালে নিয়মিত লেবু জল খান। এটি আপনাকে সারাদিন হাইড্রেটেড রাখতেও সাহায্য করে।

আমরা ঘর পরিষ্কারের জন্যও লেবু ব্যবহার করি। এছাড়াও লেবু সৌন্দর্যের প্রতিকার হিসেবেও ব্যবহৃত হয়। কিন্তু জানেন কি, আমাদের জীবনের সমস্যা দূর করতেও লেবু ব্যবহার করা হয়। আপনি যদি না জানেন, আজ আমরা এই নিবন্ধে লেবুর কিছু প্রতিকার সম্পর্কে আপনাকে বলব। এটি আমাদের জীবনের সমস্ত সমস্যার সমাধান করতে পারে।

লেবু দিয়ে করুন এই প্রতিকার

১. বদ নজর এড়াতে এই ব্যবস্থাগুলি করুন

বাড়ির কোন লোকের কুদৃষ্টি হলে একটি লেবু নিয়ে সেই লেবুটিকে শিকারের উপর ৭ বার ঘুরিয়ে চার টুকরো করে নির্জন জায়গায় ফেলে দিন। এই প্রতিকারের মাধ্যমে, খারাপ নজর কখনই আপনাকে অনুসরণ করবে না।

২. কাজে সাফল্য পেতে এই ব্যবস্থাগুলি করুন

আপনি যদি বারবার কাজে ব্যর্থতার সম্মুখীন হন, তবে রবিবার একটি লেবু নিন, তারপর 'ওম শ্রী হনুমতে নমঃ' ১০৮ বার জপ করুন। এতে আপনার সব নষ্ট কাজ শেষ হয়ে যাবে।

৩. ভাগ্য আপনাকে সমর্থন করে না

আপনি যতই পরিশ্রম করুন না কেন, কিন্তু ভাগ্য আপনার সাথে থাকে না, তারপর একটি লেবু নিন এবং এটি আপনার উপর 7 বার ঘুরিয়ে দিন এবং এটিকে দুই টুকরো করে কেটে নিন এবং আপনি যে হাতে লেবু নিয়েছেন তার বিপরীত দিকে ফেলে দিন। এর সুফল পাবেন।

৪. ব্যবসার নতুন উৎস পাওয়া যায় না

আপনি যদি ব্যবসার নতুন উত্স না পান, অর্থ বাড়তে না থাকে তবে শনিবার একটি লেবু খান। শনিদেবকে নিবেদন করুন। এর ফলে সম্পদ বৃদ্ধি হতে পারে।

৫. মনোনিবেশ করার জন্য এই ব্যবস্থাগুলি করুন

যদি আপনার মন এক জায়গায় থাকে বলে মনে হয় না এবং আপনি যদি এটি ছাড়া অন্য কোনও কাজ করেন, তাতে বাধা আসতে থাকে, তবে মঙ্গলবার হনুমান মন্দিরে যান এবং ভগবান হনুমানকে 5টি লেবু নিবেদন করুন। এতে আপনার মনোযোগ নিবদ্ধ থাকবে এবং আপনার কাজে আসা বাধাও কমবে।

Share this article
click me!