পায়ের তলায় এবং হাতের তালুতে চুলকানি শুভ এবং অশুভ লক্ষণ জানান দেয়, উপেক্ষা করলে হতে পারে প্রাণহানি

হঠাৎ করে আপনার পায়ের তলা থেকে হাতের তালু পর্যন্ত চুলকাতে শুরু করেন, তাহলে সমুদ্র শাস্ত্রে এর জন্য বিভিন্ন ইঙ্গিত রয়েছে। আসুন জেনে নিই পা ছাড়াও শরীরের বিভিন্ন স্থানে চুলকানির অর্থ কী।

Parna Sengupta | Published : Sep 26, 2023 4:34 PM IST

শরীরের যে কোনো অংশে চুলকানি সাধারণ ব্যাপার। এটি ত্বক সম্পর্কিত কোনো রোগ নয়। সমুদ্র শাস্ত্রে শরীরের যেকোনো অঙ্গে হঠাৎ চুলকানির বিভিন্ন অর্থ রয়েছে। এগুলো শুভ ও অশুভ লক্ষণ দেয়। আমরা যদি সমুদ্র শাস্ত্রে বিশ্বাস করি তাহলে এর একটি অর্থ পাওয়া যায়। এটি ব্যক্তিকে তার ভবিষ্যত সম্পর্কে ইঙ্গিত দেয়। আপনিও যদি হঠাৎ করে আপনার পায়ের তলা থেকে হাতের তালু পর্যন্ত চুলকাতে শুরু করেন, তাহলে সমুদ্র শাস্ত্রে এর জন্য বিভিন্ন ইঙ্গিত রয়েছে। আসুন জেনে নিই পা ছাড়াও শরীরের বিভিন্ন স্থানে চুলকানির অর্থ কী।

বাম পায়ে হঠাৎ চুলকানির অনুভূতি

হঠাৎ যদি আপনার বাম পায়ের তলায় চুলকাতে শুরু করে তবে তা অশুভ। সমুদ্র শাস্ত্র অনুসারে, এটি আপনার ভ্রমণে বাধা দেয়। আপনি যদি ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করেন তবে তা বাতিল হয়ে যেতে পারে। এছাড়াও, আপনাকে কিছু অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হতে হতে পারে। শরীর বা অর্থ সংক্রান্ত সমস্যারও সম্মুখীন হতে হতে পারে। বিপরীত পায়ের তলায় চুলকানি অবিলম্বে যাত্রা বন্ধ করার ইঙ্গিত দেয়। এটি অশুভ ফল দিতে পারে।

ডান পায়ে হঠাৎ চুলকানির লক্ষণ

যদি আপনার ডান পায়ের তলায় হঠাৎ চুলকানি শুরু হয়, তবে সমুদ্র শাস্ত্র অনুসারে এটি শুভ। সোজা পায়ে চুলকানি একটি ভাল লক্ষণ। এর মানে হল যে আপনি একটি শুভ যাত্রা শুরু করতে পারেন। এতে ভ্রমণের আনন্দের পাশাপাশি আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা থাকতে পারে। এটি আপনার পরিকল্পনা সম্পূর্ণ করার একটি অংশ হয়ে উঠতে পারে।

ডান এবং বিপরীত হাতের তালুতে চুলকানি

হঠাৎ করে হাতের তালুতে চুলকানিকে সম্পদের সাথে যুক্ত হতে দেখা যায়। এটি আর্থিক লাভ এবং ক্ষতি নির্দেশ করে। সমুদ্র শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির ডান হাতে চুলকানি হয় তবে বিশ্বাস করা হয় যে তিনি অর্থ পেতে চলেছেন। আপনি কিছু প্রাপ্য অর্জিত অর্থ ফেরত পেতে পারেন। অন্যদিকে, বিপরীত হাতের তালুতে চুলকানির সাথে অর্থের ক্ষতির সম্পর্ক রয়েছে। এটি বিশ্বাস করা হয় যে এটি ব্যয় বা অসুস্থতার ইঙ্গিত দেয়, যা ব্যক্তির অর্থ ব্যয় করতে পারে।

Share this article
click me!