জুলাই মাসে কুম্ভ রাশি অফিসে সাফল্যের মুখ দেখতে পারেন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের সপ্তম মাস জুলাই। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি । এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jul 9, 2023 9:16 AM IST

রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কুম্ভ রাশির জাতক জাতিকাদের তাদের অফিসে যেকোনও ধরনের বিবাদ এড়িয়ে চলা উচিত। অপ্রয়োজনীয় কথাবার্তা বিবাদের জন্ম দিতে পারে। যারা নতুন চাকরিতে যোগ দিয়েছেন, তাদের উচিত অফিসের নিয়ম-শৃঙ্খলার প্রতি গুরুত্ব দেওয়া। আপনার কাজ দিয়ে কর্মক্ষেত্রে পতাকা লাগানোর জন্য প্রস্তুত থাকুন। অফিসে করা কঠোর পরিশ্রম বসকে খুশি করবে। বস খুশি হলেই কাজ হবে।

ব্যবসায়ীরা ব্যবসায় বিনিয়োগ করতে চাইলে প্রথমে পর্যাপ্ত বাজেটের ব্যবস্থা করতে হবে, তবেই উদ্যোগ নিতে হবে। খুচরা ব্যবসায়ীদের একটি বিষয় মনে রাখা উচিত যে অপ্রয়োজনীয় কাজের জন্য আপনার সুনাম ঝুঁকিতে ফেলবেন না। যে কোনও ধরনের বেআইনি কাজ এড়িয়ে চলতে হবে, অন্যথায় আইন আপনার ওপর কড়াকড়ি করতে পারে। ব্যবসায়ীদের কোনও সরকারি কাজ আটকে থাকলে দ্রুত নিষ্পত্তির চেষ্টা করুন, না হলে ঝামেলা হতে পারে।

সব তরুণদের যথাযথ সম্মান দিতে ভুলবেন না, ভদ্র আচরণ করা উচিত। অতিরিক্ত আত্মবিশ্বাস কাজগুলিকে ছাপিয়ে দিতে পারে, এটি কখনই উপকারী নয়। কাজকর্মে বাধা আসবে এবং এর কারণে রাগ হওয়ার সম্ভাবনা রয়েছে, যা অকারণে স্বাস্থ্যের অবনতি ঘটাতে পারে। যারা এনজিও কাজ করে তাদের আরও বেশি লোককে সাহায্য করার উপায় খুঁজে বের করা উচিত।

আপনার জীবনসঙ্গীকে অকারণে সন্দেহ করবেন না এবং যদি তার স্বাস্থ্য ভাল না থাকে তবে তাকে তার কাজে সহায়তা করুন। অপ্রয়োজনীয় খরচের প্রতি তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। পরিবারে খরচের উপর নজর না রাখলে বাজেট নষ্ট হয়ে যেতে পারে। আপনার বন্ধু এবং জীবনসঙ্গীর উপর অকারণে রাগ করা এড়াতে চেষ্টা করুন, আপনি যদি জীবনসঙ্গী হন, তাহলে রাগ করবেন কেন। বাড়ির কোনও সদস্য অসুস্থ থাকলে সন্ধ্যায় যজ্ঞ করলে রোগ সেরে যায়। এটি নিয়মিত অনুশীলন করুন।

আর্থ্রাইটিস রোগীদের ঠাণ্ডা ও গরম এড়িয়ে চলতে হবে, তা না হলে ব্যথার সম্মুখীন হতে হতে পারে। উচ্চতায় কাজ করার সময় এই রাশির মানুষকে সতর্ক থাকতে হবে, তারা পড়ে গিয়ে আঘাত পেতে পারে। যাদের লো বিপির সমস্যা আছে, তাদের খাবারে অবহেলা করা উচিত নয়। স্বাস্থ্যের প্রতি যত্ন নিতে হবে।

Share this article
click me!