জুন মাসে ধনু রাশির পড়াশোনায় বাধা-বিপত্তি আসতে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের ষষ্ঠ মাস জুন। পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের ষষ্ঠ মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jun 6, 2023 7:44 AM IST

রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। এরা দৈবে অত্যধিক বিশ্বাসী হওয়ায় কর্মে ব্যাঘাত আসতে পারে। বিষয় সম্পত্তিতে আসক্তি কম। প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। এরা ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। এরা প্রচণ্ড পরিশ্রমী হওয়ায় অবস্থা পাল্টে যায়। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। বন্ধু সংখ্যা একটু কম। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

২০২৩ সালের জুন মাসটি ধনু রাশির জাতকদের জন্য ভালো যাবে। আপনার প্রেমিক সঙ্গীর সঙ্গে হালকা সময় কাটানো এই মাসে সবচেয়ে আনন্দের হবে। আসুন জেনে নেওয়া যাক ধনু রাশির জাতক জাতিকাদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে জুন মাসটি কেমন যাবে।

ধনু জুন রাশিফল ​​২০২৩ ব্যবসা ও সম্পদ-

৬ জুন পর্যন্ত, বুধের সপ্তম বাড়ির সঙ্গে ৩-১১-এর সম্পর্ক থাকবে, যার কারণে জুন মাসে ব্যবসায়িক লাভের ক্ষেত্রে ভ্রমণের ভূমিকা বিশেষ থাকবে। সপ্তম ঘরে কেতুর নবম দিকের কারণে, এই মাসে কোনও ব্যবসায়িক অংশীদার বিচ্ছেদের কথা বলতে পারেন। ২৪ জুন থেকে, সপ্তম ঘরে ভাদ্র যোগ থাকবে, যার কারণে এই মাসে ব্যবসা করা ব্যবসায় পরিকল্পনা এবং বাগ্মীতার মাধ্যমে আরও ভাল ফল পাওয়া যেতে পারে। দ্বিতীয় ঘরে মঙ্গলের সপ্তম দৃষ্টির কারণে এই মাসটি আপনার জন্য শুভ হবে, আপনি ব্যবসায় পরিবারের সমর্থন খুব কমই পাবেন।

ধনু জুন রাশিফল ​​২০২৩ চাকরি ও পেশা-

১৪ জুন পর্যন্ত সূর্যের দশম ঘর থেকে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, এমন পরিস্থিতিতে বাসের নির্দেশনা ও পরামর্শে কাজ করে পদোন্নতি পর্যন্ত যাত্রা কাভার করা যেতে পারে। ১৭ জুন থেকে শনি পিছিয়ে যাবে, যার কারণে আপনাকে অনেক পরিশ্রম করতে হতে পারে। এই সময়ে অলসতাকে আপনার সঙ্গী বানাবেন না। দশম ঘরের সঙ্গে মঙ্গল গ্রহের সম্পর্ক থাকবে ৩-১১, যার কারণে প্রচেষ্টার জোরে কাজ শেষ হবে এবং যা ভবিষ্যতে লাভের কারণ হতে পারে। ১৫ জুন থেকে, সূর্যের দশম বাড়ির সঙ্গে ৪-১০-এর সম্পর্ক থাকবে, যার কারণে আত্মবিশ্বাস এবং উভয় উচ্চপদস্থ কর্মকর্তার সহযোগিতা জুন মাসে সাফল্যকে সহজ করবে।

ধনু জুন রাশিফল ​​২০২৩ পরিবার, প্রেম এবং সম্পর্ক-

সপ্তম বাড়ির সঙ্গে বৃহস্পতির সম্পর্ক থাকবে ৩-১১, যার কারণে সম্পর্কের গভীরতা থাকবে। সম্পর্ক মজবুত হবে। সপ্তম বাড়ির সঙ্গে শুক্রের সম্পর্ক থাকবে ২-১২, যার কারণে আপনার পরিবারে একতার নতুন যোগাযোগ হবে এবং সকলের অবদানে কাজটি সম্পন্ন হবে। ২৪ জুন থেকে সপ্তম ঘরে ভাদ্র যোগ হবে, যার কারণে আপনার জীবন সঙ্গীর কথা আপনার হৃদয় ছুঁয়ে যাবে। এই সময়ে পারিবারিক বাজেট পরিকল্পনাও করা যেতে পারে।

ধনু জুন রাশিফল ​​২০২৩ ছাত্র এবং শিক্ষার্থী-

পঞ্চম ঘরে বৃহস্পতির উপস্থিতির কারণে আপনি যে কোনও বড় প্রকল্পে ভাল পারফরম্যান্স দিতে সক্ষম হবেন। পঞ্চম ঘরে শনির তৃতীয় রাশির কারণে পড়াশোনায় বাধা-বিপত্তি আসতে পারে। কিছু সময়ের জন্য পড়াশোনাও বন্ধ রাখতে হতে পারে। পঞ্চম ঘরের সঙ্গে মঙ্গল গ্রহের সম্পর্ক থাকবে ৪-১০, যার কারণে আপনার যোগ্যতা অনুসারে সাফল্য পেতে আপনাকে সুখ বিসর্জন দিতে হবে, মঙ্গল দুর্বল। মনোবল উঁচু রাখুন।

আরও পড়ুন- জুন মাসে বৃষ রাশি ভ্রমণের সময় সতর্ক থাকুন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

আরও পড়ুন- জুন মাসে মেষ রাশির ব্যবসায়িক সমস্যা বাড়তে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

আরও পড়ুন- জুন মাসে মিথুন স্টক মার্কেট বা শেয়ারে বিনিয়োগ করা এড়িয়ে চলুন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে

ধনু জুন রাশিফল ​​২০২৩ স্বাস্থ্য ও ভ্রমণ-

ষষ্ঠ বাড়ির সঙ্গে শুক্রের সম্পর্ক থাকবে ৩-১১, যার কারণে জুন মাসে ডায়াবেটিস রোগীদের নিজেদের বিশেষ যত্ন নিতে হবে। মঙ্গল-শুক্র অষ্টম ঘরে থাকার কারণে জুন মাসে দ্রুতগতির যানবাহনে ভ্রমণ এড়িয়ে চলুন, দুর্ঘটনার সম্ভাবনা প্রবল।

ধনু রাশির জন্য প্রতিকার-

গুপ্ত নবরাত্রি ১৯ জুন শুরু হয়- মা চন্দ্রঘন্টার পূজা করার সময়, ওম শ্রী শাক্তায়ে নমঃ মন্ত্র জপ করুন এবং আচারটি সম্পাদন করুন। ২৯ জুন দেবশ্যানী একাদশী - যারা শত্রুর কারণে বিপর্যস্ত। তাদের হলুদ ফুল দিয়ে ভগবান বিষ্ণুর পূজা করা উচিত এবং ক্ষীর ও তুলসী সহ ভগবান বিষ্ণুকে অন্ন প্রদান করা উচিত।

Share this article
click me!