বাস্তু অনুসারে জেনে নিন ঘরের আসবাবপত্র কেমন হওয়া উচিত, নয়তো থমকে যেতে পারে উন্নতি

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির আসবাবপত্র সম্পর্কিত বাস্তু নিয়মের বিশেষ যত্ন নেওয়া উচিত। আসুন জেনে নিই বাস্তু অনুসারে ঘরের আসবাব কেমন হওয়া উচিত।

 

Web Desk - ANB | Published : Apr 27, 2023 5:52 AM IST

ঘরে উপস্থিত নেতিবাচক শক্তি পরিবারের উন্নতিতে বাধা দেয়। বাস্তুশাস্ত্রে শক্তিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। জীবনে শক্তির বিশেষ গুরুত্ব রয়েছে। পজিটিভ এনার্জি একজন মানুষের জীবনকে সুখী রাখলেও নেতিবাচক শক্তি একজন ব্যক্তির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাকে নষ্ট করে দেয়। তা ছাড়া বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির আসবাবপত্র সম্পর্কিত বাস্তু নিয়মের বিশেষ যত্ন নেওয়া উচিত। আসুন জেনে নিই বাস্তু অনুসারে ঘরের আসবাব কেমন হওয়া উচিত।

বাস্তু অনুসারে ঘরের আসবাবপত্র কেমন হওয়া উচিত?

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের জন্য আসবাবপত্র কেনার সময় কিছু বিষয়ের খেয়াল রাখা উচিত। আসবাবপত্র সবসময় সেগুন, গোলাপ কাঠ, অশোক, অর্জুন, নিম বা সাল কাঠ দিয়ে তৈরি করা উচিত। কারণ এটি বাড়িতে ইতিবাচক শক্তি বজায় রাখে এবং এটি শুভ বলেও বিবেচিত হয়। বর্তমানে যদিও বট, অশত্থ কাঠ দিয়ে তৈরি আসবাব ধরা হয় না। তাই ভালো করে পরখ করে তবেই আসবাব কেনা উচিত-

বাস্তুশাস্ত্র অনুসারে বসার ঘরে বা শোওয়ার ঘরে খুব বেশি আসবাবপত্র না রাখাই ভালো। আসলে এই কারণে শক্তি সেখানে বাঁধা পায়। যার ফলে নেতিবাচক শক্তি প্রবাহিত হতে থাকে। এমন পরিস্থিতিতে পরিবারে উত্তেজনার পরিস্থিতি তৈরি হতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের আসবাব কেনার সময় বিশেষ খেয়াল রাখতে হবে তা যেন বর্গাকার হয়।

আরও পড়ুন- ঘরে থাকা পর্দার রঙও বদলে দিতে পারে ভাগ্য, বাস্তু মতে জেনে নিন পর্দা সংক্রান্ত এই নিয়মগুলো

আরও পড়ুন- প্রতিনিয়ত যদি সঞ্চয়ে বাধা পড়ে বা অর্থকষ্ট থাকে তবে বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সকল সমস্যা

আরও পড়ুন- বাড়ি থেকে সমস্ত নেগেটিভ শক্তি দূর করতে কাজে লাগান বাঁশি, জেনে নিন কোন রঙের বাঁশি কোন ঘরে রাখবেন

এছাড়াও শোওয়ার ঘরে বিছানার মাথার দিকে ছবি আঁকার সময় খেয়াল রাখতে হবে যেন ফিগারগুলো ভালো ও শুভ হয়। সিংহ, বাজপাখির মতো হিংস্র প্রাণীর চিত্র ব্যবহার করা উচিত নয়। অশুভ পরিসংখ্যান মনের মনোভাব নষ্ট করার পাশাপাশি পারিবারিক জীবনও নষ্ট করতে পারে। এছাড়া, ঘরের আসবাব এমনভাবে রাখা উচিত যাতে এর ওজন পূর্ব বা উত্তর দিকে থাকে। তবে ভারী আসবাবপত্র দক্ষিণ দিকে রাখা যেতে পারে।

Share this article
click me!