Lakshmi Puja: শুক্রবার রাতে করুন গোপন প্রতিকার, মা লক্ষ্মীর কৃপায় কোনওদিন হবে না অর্থের অভাব

চাকরি ও ব্যবসায় আসবে প্রভূত উন্নতি। শুক্রবার রাতে গোপনে এই নিয়মগুলি পালন করলে সম্পদের ভাণ্ডার সর্বদা থাকে পরিপূর্ণ। 

 

Sahely Sen | Published : Aug 4, 2023 5:24 AM IST / Updated: Aug 04 2023, 10:55 AM IST

16

শুক্রবার তন্ত্র সাধনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। এই দিনে সম্পদের দেবী লক্ষ্মীর পূজা করা হয়। দেবী লক্ষ্মীর পাশাপাশি শুক্রবার শুক্র দেবকেও পুজো উৎসর্গ করা হয়, যিনি বিষয় সম্পত্তি, ঐশ্বর্য, বৈভব, সৌন্দর্য ইত্যাদির দেবতা। জ্যোতিষশাস্ত্রে, দেবী লক্ষ্মীর আশীর্বাদ, পার্থিব বাসনা এবং শারীরিক সুখ অর্জন করার জন্য কয়েকটি খুব গোপন  প্রতিকার দেওয়া হয়েছে। এই ব্যবস্থাগুলি শুধুমাত্র রাতে গোপনে করা হয়, যাতে এর দ্বারা শুভ ফল পাওয়া যায়। এই জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারগুলি পালন করলে, জীবনে কখনও অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হয় না এবং সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। আসুন জেনে নেওয়া যাক শুক্রবার রাতে কোন জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করা উচিত।

26

সম্পদ, সমৃদ্ধি এবং সুখের জন্য শুক্রবার মধ্যরাতে অষ্ট লক্ষ্মীর (মা লক্ষ্মীর আট রূপ) যথাযথভাবে পুজো করার পরে কনকধারা স্তোত্র পাঠ করুন। এছাড়াও, গোলাপ ফুল এবং জাফরান দেওয়া ক্ষীর  নিবেদন করুন। তবে, মনে রাখবেন, আত্মীয়-স্বজনদের এই পূজা সম্পর্কে আগে থেকেই জানিয়ে দিয়ে পুজো করতে বসবেন। যাতে পুজো করার সময় কোনও বাধা না পড়ে।

36

শুক্রবার রাতে, গোলাপী পোশাক পরে, মা লক্ষ্মীর মূর্তি বা ছবির সামনে ১০৮ বার 'অয়ন শ্রী শ্রী অষ্টলক্ষ্মীয়ে হ্রী সিদ্ধায়ে মম গৃহে আগচ্ছগচ্ছ নমঃ স্বাহা' মন্ত্রটি 1জপ করুন । এরপর দেবী লক্ষ্মীর ব্রতকথা পাঠ করুন। এই কাজ করলে আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন এবং অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন।

46

শুক্রবার সূর্যাস্তের পর স্নান করে পরিষ্কার কাপড় পরে দেবী লক্ষ্মীর সামনে বসে ঘিয়ের প্রদীপ জ্বালান। এর পর, একটি ছোট প্লাস্টিকের বাক্সে লবণ দিয়ে অর্ধেক পূরণ করুন এবং একটি লাল কাপড়ের উপরে রাখুন। তারপর মাতা লক্ষ্মীর বীজ মন্ত্র 'ওম শ্রী শ্রী শ্রী কমলে কমলালেয়ে প্রসিদ প্রসিদ শ্রী শ্রী শ্রী ওম মহালক্ষ্মী নমঃ', এই মন্ত্রটি এক হাজার বার জপ করুন। এর পরে, লবণের বাক্সে একটি আস্ত লবঙ্গ রাখুন এবং তারপরে মা লক্ষ্মীর আরতি করুন। আরতির পর বাক্সটিকে লাল কাপড়ে বেঁধে খিলান বা আলমারির মতো সম্পদের জায়গায় রাখুন। পর পর ১০টি শুক্রবার এই নিয়ম পালন করুন এবং একই বাক্সে একটি করে লবঙ্গ রাখুন। এটি করলে জীবনে মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

56

শুক্রবার সন্ধ্যায় শিবলিঙ্গের ওপর কাঁচা দুধ ও চিনি দান করুন। এছাড়াও, কোনও মেয়েকে সাদা রঙের মিষ্টি দিন। এই কাজের দ্বারা কুণ্ডলীতে শুক্রের অবস্থান মজবুত হয় এবং বৈষয়িক স্বাচ্ছন্দ্য বৃদ্ধি পায়। এর পাশাপাশি চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে।

66

শুক্রবার অষ্টমীতে গোলাপী রঙের লক্ষ্মী দেবীর মূর্তি বা ছবি  রাখুন, তারপর পূজার থালায় ৮টি ঘি প্রদীপ জ্বালিয়ে একটি গোলাপ সুগন্ধি ধূপকাঠি জ্বালিয়ে সাদা রঙের মিষ্টি নিবেদন করুন। এরপর মা লক্ষ্মীকে অষ্টগন্ধা দিয়ে তিলক লাগান এবং আরতি করুন। তারপর মালা পরিয়ে 'অয়ন হ্রী শ্রী অষ্টলক্ষ্মীয়ে হ্রী সিদ্ধায়ে মম গৃহে আগচ্ছগচ্ছ নমঃ স্বাহা' ১০৮ বার এই মন্ত্র জপ করুন। জপ করার পরে, বাড়ির আট দিকে প্রদীপ রাখুন এবং পদ্মের মালা খিলান বা আলমারিতে রাখুন। তারপর মা লক্ষ্মীর কাছে প্রার্থনা করুন। এই কাজে সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন- 

Astrological Tips: সকালে ঘুম থেকে উঠেই এই ৫টি কাজ একেবারেই করবেন না, সারাটা দিন খারাপ যাওয়ার সম্ভাবনা থাকে
Kuber Mantra: সম্পদের দেবতা কুবের-কে তুষ্ট করতে প্রত্যেকদিন জপ করুন এই ১০৮টি মন্ত্র
Before Dying Symptoms: শিবপুরাণ অনুসারে মৃত্যুর আগে এই লক্ষণগুলি বুঝিয়ে দেয় মানুষের বেঁচে থাকতে আর কতদিন বাকি
কুষ্ঠিতে যদি বিরাজ করে রাহু গ্রহের অশুভ প্রভাব, তাহলে তা নিরাময় করবেন কীভাবে? জেনে নিন সহজ কয়েকটি উপায়

Share this Photo Gallery
click me!
Recommended Photos