২০২৩ সালে সিংহ রাশির ক্যারিয়ার ব্যবসা এবং পারিবারিক জীবন কেমন থাকবে জেনে নিন

নতুন বছরের এই মাসে রাহু আপনাকে বিভ্রান্ত করার কাজ করবে এবং মানুষের কথায় এসে আপনি নিজের ক্ষতি করবেন। এখানে বসে থাকা রাহু জুয়া ও লটারিতে অর্থের ক্ষতির ইঙ্গিত দিচ্ছে। অন্যান্য গ্রহের স্থানান্তরও সময়ে সময়ে আপনার জীবনে পরিবর্তন আনবে।

 

Web Desk - ANB | Published : Dec 3, 2022 4:43 AM IST

সিংহ রাশির জাতকদের জন্য বছরের শুরুতে শনিদেব সপ্তম ঘরে কুম্ভ রাশিতে পাড়ি দেবে। এই সময়ে আপনি শনি সংক্রান্ত ভাল ফল পাবেন এবং দীর্ঘদিন ধরে চলমান পরিকল্পনাগুলি সম্পূর্ণ হবে। এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত, আপনার অষ্টম ঘরে বৃহস্পতির গমন ঘটছে, যার কারণে আপনি অর্থ সংক্রান্ত বিষয়ে অসুবিধার সম্মুখীন হতে পারেন। এই সময়ে আপনার শুভ কাজে বিলম্ব হতে পারে, তবে ২২ এপ্রিলের পর গুরু ভাগ্যস্থানে পাড়ি দিয়ে আপনার ধর্মবোধকে শক্তিশালী করবেন। আপনার ধর্মীয় যাত্রা সফল হবে। এই সময়ে রাহু বৃহস্পতির সঙ্গে মিত্রতা করবে এবং বৃহস্পতি চন্ডাল যোগ সৃষ্টি করবে, যার কারণে পিতার স্বাস্থ্য সংক্রান্ত কিছু সমস্যা হতে পারে। এই সময় ধর্মবিরোধী কোনও কাজ করা উচিত নয়। বছরের আরেকটি বড় রাশি পরিবর্তন অক্টোবরের শেষ দিনে ঘটবে যখন রাহু এবং কেতু যথাক্রমে ৩০ অক্টোবর মীন এবং কন্যা রাশিতে প্রবেশ করবে। রাহুর অষ্টম ঘরে এবং কেতুর মরণস্থানে গমন স্বাস্থ্যের দিক থেকে অনুকূল বলা যায় না। এই সময়ে রাহু আপনাকে বিভ্রান্ত করার কাজ করবে এবং মানুষের কথায় এসে আপনি নিজের ক্ষতি করবেন। এখানে বসে থাকা রাহু জুয়া ও লটারিতে অর্থের ক্ষতির ইঙ্গিত দিচ্ছে। অন্যান্য গ্রহের স্থানান্তরও সময়ে সময়ে আপনার জীবনে পরিবর্তন আনবে।

​​জানুয়ারি ফেব্রুয়ারি

বছরের শুরুতেই আপনার জন্য সূর্য এবং ধনেশ বুধ পঞ্চম ঘরে বসে রাজযোগ তৈরি করে আপনার লাভের জায়গায় প্রভাব ফেলছে। এই সময়ে আপনি সরকারের কাছ থেকে আর্থিক সুবিধা পাবেন। মিডিয়া ও লেখালেখির সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুরুটা ভালো যাচ্ছে। মাসের মাঝামাঝি, শত্রু গৃহে গমনকারী সূর্য শত্রুদের হাত থেকে পরিত্রাণ পেতে কাজ করবে এবং ১৭ জানুয়ারী, সপ্তম ঘরে শনি গমন ভাগ্য নিশ্চিত করতে চলেছে। এই সময়ে বৃহস্পতির অষ্টম ঘরে বসে রাহুর উপর শনির দিক এবং ভাগ্যের কারণে জীবনে উত্থান-পতন আসতে পারে। এই সময় আত্মশক্তির ঘটনাগুলো বুঝতে হবে। দশমে মঙ্গল যে কর্মস্থলে শক্তি বজায় রাখবে এবং ভ্রমণে লাভবান হবেন।

ফেব্রুয়ারি মাসে সপ্তম ঘরে শনি, শুক্র এবং সূর্যের সংমিশ্রণ আপনার স্ত্রীর জন্য কিছুটা ঝামেলার হতে পারে। এই সময়ে, একজনকে স্ত্রীর স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে, অন্যদিকে ষষ্ঠ ঘরে বুধের স্থানান্তর প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুত ব্যক্তিদের সুখ দেবে। চতুর্থ ঘরে মঙ্গল গ্রহের কারণে আপনি কোনও যানবাহন বা ভবন কেনার প্রতি আগ্রহী হতে পারেন। এই সময়ে ইঞ্জিনিয়ারিং এর সঙ্গে জড়িতদের জন্য সময় ভালো যাবে। নারীরা এই মাসে শুক্রের সাহায্যে ভালো ফল পাবেন। উচ্চপদস্থ শুক্র আপনাকে নতুন ব্যবসায়িক সম্পর্ক তৈরি করে অর্থ লাভ করবে। তৃতীয় ঘরে কেতুর গমনের কারণে ভাইবোনের সঙ্গে বিবাদ হতে পারে।

মার্চ এপ্রিল

মার্চ মাসে মঙ্গল গ্রহের গুরুত্বপূর্ণ যাত্রা জীবনে পরিবর্তন আনতে চলেছে। মঙ্গলের গমন লাভের ঘরে ঘটবে, অন্যদিকে শুক্রও রাহুর সঙ্গে সৌভাগ্যের ঘরে মিলিত হবে। এই সময়ে আপনি আপনার ভাই এবং পরিবারের কাছ থেকে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আপনার কাজ শুরু করতে পরিবারের সাহায্য পাবেন এবং আপনার মন খুশি হবে। ভাগ্যক্রমে শুক্রের গমন কর্মক্ষেত্রে মহিলা সহকর্মীদের সহযোগিতা নিয়ে আসবে। এর প্রভাবে, আপনি আপনার স্ত্রীর মাধ্যমে অর্থ পেতে পারেন। অষ্টম ঘরে সূর্য এবং বৃহস্পতির সংমিশ্রণ আপনাকে গুপ্ত জ্ঞানের দিকে নিয়ে যাবে, তবে, এই সময়ে বুধের দুর্বল অবস্থানের কারণে, আপনার বন্ধুদের খুব বেশি বিশ্বাস করা উচিত নয়।

এপ্রিল মাসে শুক্র আপনার দশম ঘরে গমন করে আপনার জন্য উপকারী হবে এবং আপনি আপনার দৃষ্টি থেকে ভবিষ্যতে ভাল লাভ পাবেন। এই সময়ে আপনার গাড়ি কেনার ইচ্ছা পূরণ হতে পারে। পরিবারে কিছু শুভ কাজের আয়োজন হবে এবং শেয়ারবাজার থেকেও লাভ আছে। ২২ এপ্রিল, বৃহস্পতি মেষ রাশিতে থাকবে এবং উচ্চ সূর্যের সঙ্গে রাহুর সংযোগ ঘটবে। মেষ রাশিতে সূর্য, রাহু, বৃহস্পতি এবং বুধের এই সংযোগ আপনার ভাগ্যকে শক্তিশালী করবে এবং আপনাকে শক্তি অর্জনে সহায়তা করবে। এই সময়ে, আপনার ভাগ্যের উপর দেব গুরুর কৃপায়, আপনার আটকে থাকা কাজগুলি সম্পূর্ণ হতে শুরু করবে এবং আপনি যাত্রায় লাভবান হবেন। এই সময়ে আপনি আপনার পিতার কাছ থেকে কিছু বড় সাহায্য পেতে পারেন। সূর্য রাহুর উপর শনির দৃষ্টি থাকায় পিতার স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

মে, জুন

মে মাসে দুর্বল মঙ্গল গমন আপনাকে রক্ত ​​সংক্রান্ত কোনও রোগ দিতে পারে। আপনার যদি হৃদরোগ সংক্রান্ত কোনও রোগ থাকে তাহলে আপনাকে সতর্ক থাকতে হবে। এই সময়ে মঙ্গলের যে দিকটি কেতুর ঘরে বসে আছে তাতে কিছু আঘাত লাগতে পারে। এ সময় অতি উৎসাহে কোনও অন্যায় কাজ করা উচিত নয়। লাভের অর্থে সূর্য-শুক্রের যোগে নারী ও বন্ধুদের মাধ্যমে সহযোগিতা করতে পারবেন। এই সময়ে আপনার প্রেমের প্রস্তাব গৃহীত হতে পারে। সুগন্ধি ও কাপড়ের ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ভালো অর্থ উপার্জন করবেন। এই মে মাসে ফ্যাশন এবং গ্ল্যামার জগতের সঙ্গে যুক্ত মহিলারা একটি বড় কোম্পানির কাছ থেকে অফার পেতে পারেন। বিদেশী বিনিয়োগের জন্য সময় অনুকূল।

জুন মাসে ভাগ্যের অধিপতি এবং দশম ঘরে ভ্রমণের কারণে ক্লান্তি আসতে পারে। আরোহণের উপর বৃহস্পতির প্রভাবের কারণে এই সময়ে ধর্মের প্রতি আগ্রহ বাড়বে। দশম ঘরে বুধ প্রবেশ করা অর্থনৈতিক উন্নতির কারণ হতে চলেছে। গবেষণায় নিয়োজিত শিক্ষার্থীরা এই সময়ে ভালো পারফর্ম করবে। সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন ব্যক্তিদের এই সময় সফলতা দেখা যায়। মাসের মাঝামাঝি, সূর্য কোনও উপকারী স্থানে গমন করবে এবং আপনি উচ্চপদস্থ কর্মকর্তাদের সমর্থন পেতে সক্ষম হবেন। এই সময়ে মঙ্গল শনিকে সপ্তম ঘরে অবস্থান করছে এবং মঙ্গল ও শনির অশুভ ষড়ষ্টক যোগ স্ত্রীর থেকে বিচ্ছেদ ঘটাতে পারে।

জুলাই আগস্ট

জুলাই মাসে দ্বাদশ ঘরে লগনেশ ও লাভেশের যুক্ত হওয়ার কারণে আপনি বিদেশ যাওয়ার সুযোগ পেতে পারেন। এ সময় আপনার বাবাও বিদেশে সম্মানিত হতে পারেন। বুধ সূর্যের বুধাদিত্য যোগের কারণে সরকারি চাকরিজীবীরা ভালো ফল পাবেন বলে আশা করা যায়। মঙ্গল ও শুক্র শনির সঙ্গে আরোহণে যুক্ত হওয়ার কারণে অহংকার ও অহংকার বাড়তে পারে। এই সময়ে, আপনি খুব রেগে গিয়ে কোনও মহিলাকে আক্রমণ করতে পারেন। এ সময় যৌন ইচ্ছা বাড়বে, তা নিয়ন্ত্রণ করতে হবে। সূর্য এবং শনি একে অপরের থেকে ষষ্ঠ এবং অষ্টম ঘরে থাকার কারণে, আপনাকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করতে হবে। শুক্রের উপর বৃহস্পতির দিক আরোহণে বসা কিছুটা স্বস্তি দেবে।

আগস্ট মাসে পৈতৃক সম্পত্তি পাওয়ার সম্ভাবনা দেখছেন। ৭ অগাস্ট কর্কট রাশিতে শুক্রের প্রবেশ জীবনে সুখ ও সুবিধা বৃদ্ধি করবে। এ সময় স্ত্রীর পছন্দের জিনিস এনে তাকে দিতে পারেন। মহিলা বন্ধুর সঙ্গে বেড়াতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আরোহণে সূর্যের প্রবল রাশি পরিবর্তন আপনাকে সরকারের কাছে প্রিয় করে তুলবে। এ সময় আপনার ব্যক্তিত্ব হবে সূর্যের মতো উজ্জ্বল ও উজ্জ্বল। এই মাসে, বুধ এবং শনির সংযোগটি গবেষণারত শিক্ষার্থীদের জন্য ভাল হবে। নারী শ্রেণীকে এই মাসে তাদের স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতে হবে।

সেপ্টেম্বর অক্টোবর

সেপ্টেম্বর মাসে ব্যবসায়ীদের ভালো সুযোগ পেতে দেখা যায়। এই সময়ে বুধের কৃপায় শিক্ষকরা বড় চাকরির প্রস্তাব পেতে পারেন। গণমাধ্যম, গণযোগাযোগ ও লেখালেখির সঙ্গে যুক্ত ব্যক্তিরা এ সময়ে খ্যাতি পেতে যাচ্ছেন। শনির উপর কেতুর দিকটি, যা সপ্তম ঘরে রয়েছে, বিবাহিত জীবনে কিছুটা উত্তেজনা তৈরি করতে পারে, এটির যত্ন নিতে হবে, যদিও এই সময়ে আপনার আধ্যাত্মিক শক্তি বাড়বে বলে আশা করা হচ্ছে। সম্পদের ঘরে সূর্য ও মঙ্গলের গমন যারা তাদের পারিবারিক ব্যবসা পরিচালনা করছেন তাদের জন্য খুব শুভ হতে চলেছে। এই সময়ে আপনার পরিবারে কিছু শুভ কাজের আয়োজনও হতে পারে। সন্তানের দিক থেকে কোনও সুখবর পেতে পারেন। একটি নিঃসন্তান দম্পতি যদি একটি সন্তানের জন্য চেষ্টা করে তবে তারা সফল হবে।

অক্টোবর মাসে দশমেশ শুক্র লগ্নে স্বয়ং পরিক্রমণ করে অগ্রগতির ইঙ্গিত দিচ্ছে। এই সময়ে আপনার কর্মক্ষেত্রে আপনাকে একটি বড় দায়িত্ব দেওয়া হতে পারে। এই সময়ে আপনি আপনার স্ত্রীর মাধ্যমেও টাকা পেতে পারেন। শুক্র গ্রহে গুরু শনির দিক থাকায় এই সময়ে নারী শ্রেণির সহযোগিতা পেতে চলেছে। পরাক্রমশালী ঘরে সূর্য, মঙ্গল, বুধ এবং কেতুর সঞ্চার আপনার সাহস বৃদ্ধি করবে এবং কাজের সঙ্গে সম্পর্কিত যাত্রায় আপনি সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। এই সময়ে মঙ্গল গ্রহের দিক দিয়ে আপনার গোপন শত্রুদের বিনাশ হবে। গুরু মঙ্গলের সংসপ্তক যোগের কারণে আপনি এই সময়ে ভবন ও বাহনের আনন্দ পাবেন। তবে আপনার রাগ নিয়ন্ত্রণ করতে হবে। 30 অক্টোবর রাহু মহারাজ অষ্টম ঘরে অর্থাৎ মীন রাশিতে প্রবেশ করবেন এবং একই কেতু আপনার দ্বিতীয় ঘরে প্রবেশ করবে। এই সময়টি আপনার স্বাস্থ্যের জন্য কিছুটা বেদনাদায়ক হবে।

নভেম্বর ডিসেম্বর

৩ নভেম্বর, নীচু শুক্রের সংযোগ কেতুর সঙ্গে হবে, যার কারণে আপনি মহিলাদের মাধ্যমে অর্থ হারাবেন। দুর্বল শুক্রে অষ্টম ঘরে বসে রাহুর দৃষ্টির কারণে ধন-সম্পদ সংগ্রহে অসুবিধা এবং স্ত্রীর জন্য কষ্টের সম্ভাবনা রয়েছে। রাহুর এই সংক্রমণের সঙ্গে, আপনি গুরু চন্ডাল যোগ থেকে মুক্ত হবেন এবং গুরু মহারাজ এখন আপনার সৌভাগ্যকে পূর্ণ শক্তিতে বৃদ্ধি করবেন। মাসের মাঝামাঝি সময়ে, ভাগ্যের কর্তা মঙ্গল তার নিজের রাশির কেন্দ্রে অবস্থান করে রাজ যোগ তৈরি করবে। এই মাসে মঙ্গল এবং বুধ কেন্দ্রে থেকে আপনি মানসিক শক্তি পাবেন। সপ্তম ঘর থেকে আসা শনির দৃষ্টি একটি পারিবারিক ভ্রমণের দিকে ইঙ্গিত করছে।

বছরের শেষ মাসে গ্রহের পালাক্রমে আপনার জন্য অনুকূল হতে চলেছে। তুলা রাশির মূল ত্রিভুজ রাশিতে শুক্রের স্থানান্তর আপনার কথাবার্তায় মাধুর্য দেবে। এই সময় গণমাধ্যম, যোগাযোগ ও চলচ্চিত্র জগতের সঙ্গে সংশ্লিষ্টরা আরও ভালো অভিনয় করতে পারবেন। এই মাসে আপনি ভ্রমণ থেকে অনেক সুবিধা পেতে চলেছেন। পঞ্চম ঘরে সূর্যের গমন সন্তানকে শক্তিশালী করতে কাজ করবে, অন্যদিকে শত্রু ঘরে বুধ আপনাকে চাকরিতে প্রমোশন পেতে কাজ করবে। এই সময়ে আপনার ভাগ্যে অধিষ্ঠিত গুরু আপনার ব্যক্তিত্বকে উন্নত করতে কাজ করবেন। আপনার একটি আধ্যাত্মিক দৃষ্টিভঙ্গি জীবনকে একটি নতুন দিকনির্দেশ দিতে কাজ করবে। বছরের শেষে, শনি মঙ্গল একে অপরের থেকে কেন্দ্রে থাকবে এবং অংশীদারি সম্পর্কিত কাজে আপনাকে সুবিধা দেওয়ার জন্য কাজ করবে। এই সময়ে, তেল, খনি এবং প্রকৌশলের সঙ্গে যুক্ত ব্যক্তিরা আর্থিক লাভের দিকে অগ্রসর হবেন।

Share this article
click me!