Vastu Tips: বাড়ির প্রধান দরজায় করুন এই ছোট্ট পরিবর্তন, দূর হবে বাস্তুর ত্রুটি, মিটবে আর্থিক সঙ্কট থেকে মুক্তি

Vastu Tips প্রতিটি দিকের বিশেষ শক্তির কথাও বলা হয়েছে। এই শক্তি ইতিবাচক থাকলে বাড়ির সদস্যদের অনেক উন্নতি হয়। যেখানে নেতিবাচক শক্তি বাস্তু ত্রুটি সৃষ্টি করে। এ কারণে অগ্রগতিতে অনেক বাধা রয়েছে।

 

deblina dey | Published : Feb 10, 2024 9:08 AM IST

Vastu Tips বাস্তুশাস্ত্রে শক্তির বিশেষ গুরুত্ব রয়েছে। এই অনুসারে, ঘরে রাখা প্রতিটি বস্তুর একটি বিশেষ শক্তি থাকে যা বাড়ির সদস্যদের উপর ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তুতে, প্রতিটি দিকের বিশেষ শক্তির কথাও বলা হয়েছে। এই শক্তি ইতিবাচক থাকলে বাড়ির সদস্যদের অনেক উন্নতি হয়। যেখানে নেতিবাচক শক্তি বাস্তু ত্রুটি সৃষ্টি করে। এ কারণে অগ্রগতিতে অনেক বাধা রয়েছে।

বাড়িতে বাস্তু দোষ থাকলে সেই ব্যক্তি সর্বদা আর্থিক সংকটের সম্মুখীন হন। অনেক পরিশ্রম করেও সে সফল হতে পারছে না। ক্রমাগত প্রচেষ্টা সত্ত্বেও, বাড়িতে অর্থের অভাব রয়ে গিয়েছে এবং মানুষের কাছে পর্যাপ্ত অর্থ নেই। বাস্তু ত্রুটিগুলি বাড়ির শান্তি, সুখ এবং সমৃদ্ধিকে প্রভাবিত করে। এই বাস্তু ত্রুটিগুলি বাড়ির মূল প্রবেশদ্বারের সঙ্গেও সম্পর্কিত হতে পারে।

যদি বাস্তু ত্রুটি থাকে তবে এই সমস্যাগুলি থেকে যায়-

বাড়িতে বাস্তু দোষ থাকলে ঘরে নেতিবাচক শক্তি আসতে থাকে এবং তা সহজে বের হয় না। যে বাড়িতে বাস্তু দোষের প্রভাব থাকে, সেই বাড়ির সদস্যরা অসুস্থতা, আর্থিক সংকট বা পরিবারে কিছু কলহের কারণে অস্থির থাকেন। বাস্তু ত্রুটির কারণে এই সমস্যাগুলি কখনই বাড়িতে কোনও আশীর্বাদ নিয়ে আসে না। বাস্তু অনুসারে, বাড়ির মূল প্রবেশদ্বারে কিছু পরিবর্তন করে আপনি এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে পারেন।

প্রধান প্রবেশদ্বারে এই পরিবর্তনগুলি করুন

ঘরের বাস্তু যাতে ঠিক থাকে তার জন্য প্রতিদিন সকালে বাড়ির মন্দিরে ধূপ জ্বালাতে হবে। কিছু জলে হলুদ মিশিয়ে বাড়ির প্রধান প্রবেশপথে এই জল ছিটিয়ে দিন। এর পরে, দরজার উভয় পাশে পরিষ্কার জল প্রবাহিত করুন। এতে করে নেতিবাচক শক্তি ঘরের বাইরে চলে যায় এবং ঘরে ইতিবাচক শক্তির সঞ্চালন হয়। মূল প্রবেশপথে হলুদ জল স্প্রে করলে বাস্তুর দোষ দূর হয়।

বাস্তু অনুসারে বাড়ির মূল প্রবেশদ্বার সবসময় পরিষ্কার রাখা উচিত। মূল প্রবেশপথে ময়লা থাকলে দেবী লক্ষ্মী আসেন না। বাড়ির মূল প্রবেশদ্বারে কৃষ্ণ বা গণেশের মূর্তি স্থাপন করাও শুভ বলে মনে করা হয়। এতে পরিবারের সদস্যরা নিরাপদ থাকে এবং ঘরে সমৃদ্ধি আসে। মূল প্রবেশপথের চারপাশে গাছ লাগাতে হবে এতে ঘরে ইতিবাচক শক্তি আসে।

Share this article
click me!