বৃষ রাশিতে মঙ্গলের গমনের সরাসরি প্রভাব পড়বে দেশের রাজনীতিতে, তৈরি হবে কিছু সমস্যা

জ্যোতিষ মতে মঙ্গল গ্রহের অধিপতি হল মেষ ও বিশ্চিক। মনে করা হয় যদি মঙ্গল রাশিতে শুভ হয় তাহলে জাতক বা জাতিকা নির্ভিক ও সাহসী হয়। এই অবস্থান শত্রুদের ওপর বিজয়ের কথা জানান দেয়। কিন্তু কুণ্ডলীতে মঙ্গলের স্থান অশুভ হলে তা নেতিবাচক ফল দেয়।

 

Web Desk - ANB | Published : Jan 10, 2023 1:56 PM IST

মঙ্গল গ্রহ হল শক্তি সাহস আর পরাক্রমের কারক। আর মাত্র দুই দিন পরেই মঙ্গল মার্গী হবেন। অর্থাৎ তিনি রাশি পরিবর্তন করছেন। তিনি বর্তমানে বৃষ রাশিতে প্রবেশ করবেন। মঙ্গল বৃষ রাশিতে থাকলে রাজনীতি ও অর্থনীতি স্বাস্থ্যক্ষেত্রে অনেক পরিবর্তন দেখা যায়। জ্যোতিষদের মতে মঙ্গলের এই পরিবর্তন দেশের রাজনীতির ক্ষেত্রে খুব একটা নেতিবাচক প্রভাব ফেলবে না বলেও মনে করছেন জ্যোতিষীরা।

জ্যোতিষ মতে মঙ্গল গ্রহের অধিপতি হল মেষ ও বিশ্চিক। মনে করা হয় যদি মঙ্গল রাশিতে শুভ হয় তাহলে জাতক বা জাতিকা নির্ভিক ও সাহসী হয়। এই অবস্থান শত্রুদের ওপর বিজয়ের কথা জানান দেয়। কিন্তু কুণ্ডলীতে মঙ্গলের স্থান অশুভ হলে তা নেতিবাচক ফল দেয়।

চলতি বছর ১৩ জানুয়ারি থেকে মঙ্গল বৃষ রাশিতে গমন করছে। রাত ১২টা ৭ মিনিটে তৈরি হচ্ছে এই যোগ। জানুন বৃষ রাশিতে মঙ্গলের গমন কী প্রভাব ফেলবে-

মঙ্গলের বৃষ রাশিতে গমন অনেক ইতিবাচক ফল দেখা দেবে। কর্মজীবন, বিবাহিত জীবন, প্রেম সম্পর্কি সমস্যার সঙ্গে কোনও মানুষ যদি লড়াই করেন তাহলে সেই ব্যক্তি মঙ্গল মার্গী হলে তা থেকে মুক্তি পাবেন। এটা তাদের জন্য এগিয়ে যাওয়ার সময়। এই পরিবর্তনের সঙ্গে সঙ্গে ইচ্ছে শক্তি, শক্তিশালী হবে। অর্থাৎ প্রকৃতিতেও পরিবর্তন হবে আগ্রাসন কমবে।

বৃষ রাশিতে মঙ্গলের গমনের প্রভাব পড়বে বাজারেও

মঙ্গলের এই পরিবর্তন বাজারে অস্থিরতা তৈরি করবে। আর সেই কারণে ফাটকাবাজদের জন্য সময়টা খুব একটা শুভ নয়। এই সময় সোনার দাম আরও বাড়তে পারবে। ডাল, ফল ও খাদ্য দ্রব্যের দামও বাড়তে। ১২ মার্চের পর থেকে ভারতে এই পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করবে।

বৃষ রাশিতে মঙ্গলের প্রভাব দেশের রাজনীতিতেও দেখা দেবে

এই সময় ভারতে বেশ কয়েকটি রাজ্যে রাজনৈতিক পরিস্থিতির উন্নতি হবে। ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে শুরু করে ১২ মার্চের মধ্যে অনেক জনসাধারণের সমস্যা ভারত সরকারের জন্য সমস্যা তৈরি করবে। এতে বিরোধী দল আরও শক্তিশালী হবে। এই সময় সীমান্ত উত্তেজনা বাড়বে। তবে দেশের আভ্যন্তরীন পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। দক্ষিণ দিকে মঙ্গল ও বৃষর দ্বারা নিয়ন্ত্রিত। তাই দক্ষিণ ভারতে কিছু সমস্যা তৈরি হবে।

কর্মজীবন ও স্বাস্থ্য

মঙ্গল গ্রহের যাত্রা কর্মজীবন ও স্বাস্থ্যে নতুন সুযোগ নিয়ে আসবে। তবে দূষণ ও ধুলোবালি ফ্লু ভাইরাল জ্বরের মত সমস্যাগুলি বাড়বে। এতে মানুষের কিছুটা সমস্যা হবে। তবে চলতি বছর প্রাকৃতিক দুর্যোগের সমস্যা অনেকটাই কমবে। তবে মার্চ মাসের মাঝামাঝি সময় বিশ্ব একটি কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে পারে।

Share this article
click me!