মেষ রাশির মার্চ মাসে কর্মজীবনে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা, জেনে নিন কেমন কাটবে এই মাস

বছরের তৃতীয় মাস মার্চ। পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Mar 2, 2023 4:21 AM IST

ইংরেজি বছরের প্রথম মাস জানুয়ারি। নতুন বছরের সূচণা শুরু হয় এই মাসের থেকেই। এই মাসে মোট ৩১ দিন। উত্তর গোলার্ধের শীতলতম মাস এটি, আর দক্ষিণ গোলার্ধের উষ্ণতম মাস। অধিবর্ষ না হলে যে বার দিয়ে জানুয়ারি শুরু হয়, সে বার দিয়েই অক্টোবর শুরু হয়। আর অধিবর্ষ হলে জানুয়ারি, এপ্রিল ও জুলাই একই দিনে শুরু হয়।

রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। এরা অত্যন্ত বন্ধুবৎসল। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। তবে তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মেষ রাশির জাতকদের জন্য মার্চ মাসটি বুদ্ধিমান হবে। মাসের শুরুতে, কেউ কেউ হতাশ দেখাতে পারে, তবে আপনার প্রভু অর্থাৎ মঙ্গল গ্রহের পরিবর্তনের কারণে আপনি অনেক উন্নতি অনুভব করবেন। কাজ হোক বা নিজের জন্য সময় বের করা, প্রত্যেককে পরিকল্পনার সঙ্গে পরিচালনা করার অভ্যাস তৈরি করতে হবে।

কর্মজীবনের দিক থেকে মার্চ মাসটি ভালো যাবে, চাকরিতে সাফল্য পেতে পারেন, তবে সুবিধা পেতে হলে আপনাকে কঠোর পরিশ্রমের আশ্রয় নিতে হবে। কঠোর পরিশ্রমের ফলস্বরূপ, আপনি পদোন্নতি এবং অন্যান্য সুবিধা পাবেন। এই মাসটি ব্যবসায়ীদের জন্য খুব একটা লাভজনক প্রমাণিত হবে না। এবার খুব বেশি রিটার্ন আশা করা যায় না। আয় হ্রাসের পাশাপাশি অপ্রয়োজনীয় ব্যয় আপনাকে বিরক্ত করতে পারে। দায়িত্বের কারণে ঋণ নেওয়ার পরিস্থিতিও আসতে পারে। পুরো মাসজুড়ে অর্থনৈতিক অবস্থা টানটান থাকবে।

আরও পড়ুন-  মার্চ মাসে মিলিত হতে চলেছে দুই শত্রু গ্রহ, খারাপ সময় শুরু হতে পারে এই রাশিগুলির

প্রেম জীবনে যারা আছেন তাদের জন্য মাসের মাঝামাঝি খুব ভালো এবং আকর্ষণীয় হবে, তবে মাসের শুরুতে অংশীদারের সঙ্গে কিছু বিবাদ হতে পারে। প্রেমে কিছু মানসিক সমস্যাও দেখা দিতে পারে। আপনার প্রেম বৃদ্ধি পাবে এবং আপনি এই মাসে বিয়ে করার পরিকল্পনা করতে পারেন। আপনি আপনার সঙ্গীর সমস্যাগুলিও বুঝতে সক্ষম হবেন।

মার্চ মাসটি পরিবারে সুখের জন্য ভাল ফল দেবে, তবে সম্পত্তি নিয়ে পরিবারে বিবাদ হতে পারে। আপনার থেকে বয়সে ছোটদের সঙ্গে বিবাদ হতে পারে। আপনি আপনার সন্তানদের ভবিষ্যৎ নিয়েও চিন্তিত হতে পারেন। যারা দাম্পত্য জীবন শুরু করছেন তাদের একটা কথা মাথায় রাখতে হবে যোগাযোগের ফাঁক যেন না থাকে, অন্যথায় বিবাদ হতে পারে।

মার্চ মাসে আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নিতে হবে। বিভিন্ন গ্রহ আপনাকে মানসিক চাপ এবং হজমের সমস্যা দিতে পারে। পা ও জয়েন্টে ব্যথার সমস্যাও হতে পারে। সুস্থ থাকতে খাবারের পাশাপাশি মেডিটেশন ও যোগাসনের জন্য সময় দিতে হবে।

 

Share this article
click me!