বৃষ রাশিতে মঙ্গল গমন করবে আবহাওয়ার হঠাৎ পরিবর্তন হবে প্রাকৃতিক বিপর্যয়ের আশঙ্কা

গ্রহের সেনাপতি মঙ্গল ১৩ জানুয়ারী সন্ধ্যা ৭ টা ৩৬ মিনিটে বৃষ রাশিতে চলে যাবে। এর আগে এই গ্রহটি ৩০ অক্টোবর পিছিয়ে গিয়েছিল। মঙ্গলের এই অবস্থানের কারণে প্রায় দুই মাস ধরে চলমান সমস্যা, দুর্ঘটনা ও বিতর্ক থেকে মুক্তি পাবেন মানুষ।

 

Web Desk - ANB | Published : Jan 12, 2023 10:08 AM IST

মঙ্গল গ্রহ বর্তমানে বৃষ রাশিতে পরিক্রমণ করছে এবং ১৩ জানুয়ারী, ২০২৩-এ মঙ্গল রাশি পরিবর্তন করবে। এর পরে, ১৩ মার্চ, তিনি মিথুন রাশিতে প্রবেশ করবে। গ্রহের সেনাপতি মঙ্গল ১৩ জানুয়ারী সন্ধ্যা ৭ টা ৩৬ মিনিটে বৃষ রাশিতে চলে যাবে। এর আগে এই গ্রহটি ৩০ অক্টোবর পিছিয়ে গিয়েছিল। মঙ্গলের এই অবস্থানের কারণে প্রায় দুই মাস ধরে চলমান সমস্যা, দুর্ঘটনা ও বিতর্ক থেকে মুক্তি পাবেন মানুষ।

মঙ্গলের গতিবিধির পরিবর্তন সমস্ত রাশির উপরও প্রভাব ফেলবে। সাধারণত মঙ্গল একটি রাশিতে ৪৫ ​​দিন অবস্থান করে, তবে এটি ১২০ দিন বৃষ রাশিতে থাকবে। ১৩ নভেম্বর ২০২২ থেকে, মঙ্গল এই চিহ্নে রয়েছে। যা এখন ১৩ মার্চ পর্যন্ত থাকবে। যে কারণে মঙ্গলের প্রভাব আরও বাড়বে।

মঙ্গল গ্রহের প্রভাব-

জ্যোতিষাচার্য ডক্টর ব্যাস বলেন, জ্যোতিষশাস্ত্রে ৯টি গ্রহের মধ্যে মঙ্গলকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় কারণ মঙ্গলের রাশি পরিবর্তন সমস্ত রাশির জাতকদের প্রভাবিত করে। মঙ্গলকে শক্তি ও ইচ্ছা শক্তির গ্রহ বলে মনে করা হয়। মঙ্গল যদি কোনও ব্যক্তির মধ্যে শক্তিশালী হয়, তাহলে সেই ব্যক্তি অত্যন্ত শক্তিশালী এবং শুভ ফল দেয়।

মঙ্গল গ্রহের দোষ-

যাঁর কুণ্ডলীতে মঙ্গল দুর্বল, তিনি খুব অহংকারী হন। এখন মঙ্গল বৃষ ও রোহিণী নক্ষত্রে রয়েছে। এটি শুক্র এবং চাঁদের নক্ষত্রের চিহ্ন। এই গ্রহের কারণে নারী সংক্রান্ত বিবাদ বাড়তে পারে। সেনাবাহিনী, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুক্ত নারীদের সমস্যা বাড়তে পারে। বিবাদের সম্ভাবনাও রয়েছে।

মঙ্গল মার্গী-

পথে থাকার কারণে জমি-বাড়ি, স্থাবর সম্পত্তি, ভবন-নির্মাণ সামগ্রী সংক্রান্ত কাজ ও ব্যবসা বৃদ্ধি পেতে পারে। পুরনো ঋণ ও বিবাদের অবসান ঘটবে। বন্ধ কাজ শেষ হবে। মঙ্গল গ্রহের স্থানান্তরের কারণেও হঠাৎ ঋতু পরিবর্তন হতে পারে। যার কারণে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

সেই সঙ্গে কিছু মানুষের অপ্রয়োজনীয় খরচও বাড়তে পারে। দেশের সীমানা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি হতে পারে। সন্ত্রাসী ঘটনা কমতে পারে। সেনাবাহিনী, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো সমাধান করা যেতে পারে। বিক্ষোভও শেষ হবে। তবে প্রাকৃতিক দুর্যোগ ও পাহাড়, সেতু ও সড়কে ফাটল দেখা দেওয়ার সম্ভাবনা থাকবে।

প্রাকৃতিক দুর্যোগ এবং দুর্ঘটনার ভয়

মঙ্গল গ্রহের রাশি পরিবর্তনের কারণেও হঠাৎ ঋতু পরিবর্তন হতে পারে। যার কারণে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কিছু মানুষের অপ্রয়োজনীয় খরচও বাড়তে পারে। দেশের সীমানা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি হতে পারে। সন্ত্রাসী ঘটনা কমতে পারে।

সেনাবাহিনী, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো সমাধান করা যেতে পারে। বিক্ষোভও শেষ হবে। তবে প্রাকৃতিক দুর্যোগ ও পাহাড়, সেতু ও সড়কে ফাটল দেখা দেওয়ার সম্ভাবনা থাকবে। রাজনৈতিক অস্থিতিশীলতা মানে সারা বিশ্বে রাজনৈতিক পরিবেশ তুঙ্গে থাকবে।

আরও রাজনৈতিক অভিযোগ ও পাল্টা অভিযোগ থাকবে। ক্ষমতার সংগঠনে পরিবর্তন আসবে। সেনাবাহিনীর শক্তি বাড়বে। দেশের আইনশৃঙ্খলাও শক্তিশালী হবে। বিনোদন, চলচ্চিত্র, খেলাধুলা ও গানের ক্ষেত্রে খারাপ খবর আসবে। বড় নেতাদের দুঃখের খবর পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট, ধনু ও মীন রাশির জন্য শুভ সময় (রাশিফল)

মঙ্গল গ্রহের পরিবর্তনের কারণে কর্কট, ধনু ও মীন রাশির জাতকদের জন্য সময়টি ভালো যাবে। মেষ, বৃষ, সিংহ, কন্যা এবং মকর রাশির জাতক জাতিকাদের সময় মিশ্র যাবে। অন্যদিকে, মিথুন, তুলা, বৃশ্চিক ও কুম্ভ রাশির জাতকদের জন্য সময়টা ভালো যাবে না।

পূজা ও দান করুন

মঙ্গল গ্রহের অশুভ প্রভাব এড়াতে হনুমানের পূজা করা উচিত। লাল চন্দন বা সিঁদুরের তিলক লাগাতে হবে। তামার পাত্রে গম রেখে দান করতে হবে। লাল কাপড় দান করুন। মসুর ডাল দান করুন। মধু খেয়ে ঘর থেকে বের হন। হনুমান চালিসা পাঠ করুন। মঙ্গলবার বানরকে গুড় ও ছোলা খাওয়ান।

Share this article
click me!