Vastu Tips: তুলসী বা মানি প্ল্যান্ট নয়, বাড়িতে এই ফলের গাছ লাগালে প্রসন্ন হন মহালক্ষ্মী, জেনে নিন সঠিক নিয়ম

জানেন কি এমন একটি গাছ আছে যা বাড়িতে লাগালে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং পরিবারে সুখ-শান্তি বজায় থাকে। আসুন জেনে নেই এই গাছটি সম্পর্কে।

 

deblina dey | Published : Jan 27, 2024 11:23 AM IST / Updated: Jan 27 2024, 04:54 PM IST

গাছপালা কতটা গুরুত্বপূর্ণ তা সবাই জানে। হিন্দু ধর্মে কিছু গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। এটি ঘরে পজেটিভিট তৈরি করে এবং অনেক রোগ নিরাময় করে। ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে মানুষ তুলসী গাছ, মানি প্ল্যান্টের মতো অনেক গাছ লাগায়। কিন্তু জানেন কি এমন একটি গাছ আছে যা বাড়িতে লাগালে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং পরিবারে সুখ-শান্তি বজায় থাকে। আসুন জেনে নেই এই গাছটি সম্পর্কে।

ডালিম গাছ-

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে ডালিম গাছ থাকলে তাতে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী বাস করেন। কথিত আছে যে, যার যার বাড়িতে একটি ডালিম গাছ থাকে তাদের কোনও প্রকার আর্থিক সমস্যা হয় না এবং সেখানে সুখ ও সমৃদ্ধি বাস করে। এছাড়া গ্রহ দোষ ও বাস্তু দোষও দূর হয়।

ডালিম গাছ কোথায় লাগাবেন?

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির সামনে একটি ডালিম গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। মনে রাখবেন ভুল করেও বাড়ির মাঝখানে ডালিম গাছ লাগাবেন না। এর কারণে আপনাকে অনেক সমস্যার সম্মুখীন হতে পারে। একই সময়ে অর্থ সংক্রান্ত সমস্যাও আপনাকে ঘিরে ফেলতে পারে।

দেবী লক্ষ্মীকে খুশি করতে এখানে গাছ লাগান

দেবী লক্ষ্মীকে খুশি করতে বাড়ির প্রধান ফটকের ডান দিকে একটি ডালিম গাছ লাগাতে হবে। এর সাহায্যে ঘরে দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকে এবং ধন-সম্পদ ও সমৃদ্ধির অভাব হয় না।

এই দিকে রোপণ করবেন না

ভুল করেও ডালিম গাছ দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। এই দিকে গাছ লাগালে বাড়িতে নেতিবাচকতা তৈরি হয় এবং পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি তৈরি হয় যার কারণে সব সময় অশান্তি হওয়ার সম্ভাবনা থাকে।

Share this article
click me!