২৮ ডিসেম্বর থেকে এই রাশির জাতকদের সাবধানে থাকতে হবে, রাশি অনুসারে নিয়ম মানলে সমস্ত ইচ্ছা পূরণ হতে পারে

ভারতীয় জ্যোতিষশাস্ত্র অনুসারে, মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ। এর দিক উত্তর, তাই এর উপাদান হল পৃথিবী। বুধ হল জ্যোতিষশাস্ত্রীয় জ্ঞান, নৈপুণ্য, কম্পিউটার, বাণিজ্য এবং চতুর্থ ও দশম স্থানের কারক। তিনি বুদ্ধিমত্তা ও কথার দেবতা।

Web Desk - ANB | Published : Dec 21, 2022 6:16 AM IST

বুধবার সকাল ৫ টা বেজে ৪ মিনিটে বুধ একটি বিপরীতমুখী গতিতে চলে যাবে এবং ৩১ ডিসেম্বর ১২ টী ০৭ মিনিটে মকর রাশিতে বিপরীতমুখী হবে এবং তারপর ৭ ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৭ টা ২৮ মিনিটে মকর রাশিতে অগ্রসর হবে। ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৪ টা ৪৭ মিনিটে এটি কুম্ভ রাশিতে প্রবেশ করবে।

ভারতীয় জ্যোতিষশাস্ত্র অনুসারে, মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ। এর দিক উত্তর, তাই এর উপাদান হল পৃথিবী। বুধ হল জ্যোতিষশাস্ত্রীয় জ্ঞান, নৈপুণ্য, কম্পিউটার, বাণিজ্য এবং চতুর্থ ও দশম স্থানের কারক। তিনি বুদ্ধিমত্তা ও কথার দেবতা। এটি মানসিকভাবে কঠোর পরিশ্রমের উপর সরাসরি প্রভাব ফেলে, যখন শরীরে এটি প্রধানত ঘাড় এবং কাঁধকে প্রভাবিত করে। জেনে নিন, মেষ রাশিতে বুধের প্রবেশের ফলে বিভিন্ন রাশির মানুষের উপর কী প্রভাব পড়বে, বুধ কোন স্থানে গমন করবে এবং তার জন্য কী কী ব্যবস্থা নিতে হবে।

মেষ রাশি-

বুধ আপনার দশম ঘরে প্রবেশ করবে। বুধের এই গমনের ফলে আপনি আপনার কর্মজীবনে সাফল্য পাবেন। এর সঙ্গে আপনার বাবারও উন্নতি হবে। নতুন জিনিস শিখতে চাই। অস্ত্র ইত্যাদি কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষভাবে উপকৃত হবেন, তবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কোনও কিছুর প্রতি লোভ আপনার বোঝা হতে পারে। এছাড়াও, কারও সাহায্যের ভুল সুবিধা নেবেন না।

প্রতিকার - শুভ নিশ্চিত করতে, ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাইরে খাওয়া-দাওয়া এড়িয়ে চলুন।

বৃষ রাশি-

বুধ আপনার নবম ঘরে প্রবেশ করবে। বুধের এই গমনে আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। অর্থনৈতিক সুবিধার পাশাপাশি বয়সও বাড়বে। পরিবার থেকে সমর্থন থাকবে। ধর্মীয় কাজে আগ্রহ বাড়বে। সেই সঙ্গে আপনার স্বাস্থ্যও ভালো থাকবে।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে একটি লাল রঙের আয়রন ট্যাবলেট সঙ্গে রাখুন। একটি মাটির পাত্রে মাশরুম রাখুন, এটির উপর একটি ঢাকনা রাখুন এবং মন্দিরে দিন।

মিথুন রাশি-

বুধ আপনার অষ্টম ঘরে প্রবেশ করবে। এই জায়গাটি বয়সের সঙ্গে সম্পর্কিত। বুধের এই স্থানান্তর থেকে শুভ ফল পেতে আপনাকে একটু বেশি পরিশ্রম করতে হতে পারে। টাকা নিরাপদ রাখুন এবং আপনার স্বাস্থ্যের সম্পূর্ণ যত্ন নিন। এই সময়ে আপনাকে বাড়িও বদলাতে হতে পারে।

প্রতিকার- অশুভ পরিস্থিতি এড়াতে এবং শুভ ফল নিশ্চিত করতে মাটির পাত্রে চিনি বা মধু ভরে প্রান্তরে পুঁতে দিন। একটি তামার পাত্রে আস্ত মুগ ভরে তার ঢাকনা বন্ধ করে চলমান জলে প্রবাহিত হতে দিন।

কর্কট রাশি-

বুধ আপনার সপ্তম ঘরে প্রবেশ করবে। বুধের এই রাশি পরিবর্তন থেকে আপনি আর্থিক সুবিধা পাবেন। যাঁরা হস্তশিল্পের সঙ্গে যুক্ত, তাঁরা বিশেষ সুবিধা পাবেন। এছাড়াও, যদি আপনার বিরুদ্ধে একটি মামলা বা মামলা চলছে, তবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত তার যুক্তিগুলি আপনার পক্ষে থাকবে। আপনার কলম আপনাকে পূর্ণ সমর্থন করবে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নেওয়া দরকার।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে মা দুর্গার আরাধনা করুন। আপনার বোন বা দিদিকে সবুজ কিছু উপহার দিন।

সিংহ রাশি-

বুধ আপনার ষষ্ঠ ঘরে প্রবেশ করবে। বুধের এই রাশি পরিবর্তন আপনার হৃদয়কে বড় করে তুলবে। আপনি অন্যদের সাহায্য করবেন। ধৈর্য সহকারে যে কোনও কাজ করলে আপনি সাফল্য পাবেন এবং আর্থিক সুবিধাও পাবেন। যারা সমুদ্র ভ্রমণের মাধ্যমে ব্যবসা করছেন তাদের যাত্রাও শুভ হবে। এছাড়াও, বুধের এই স্থানান্তর আপনার কথাবার্তাকে চিত্তাকর্ষক করে তুলবে।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে, কোনও শুভ কাজে বাইরে যাওয়ার সময় মেয়েকে ফুল উপহার দিন।

কন্যা রাশি-

বুধ আপনার পঞ্চম ঘরে প্রবেশ করবে। বুধের এই গমনে আপনার বুদ্ধিবৃত্তিক ক্ষমতা বৃদ্ধি পাবে। কোনও কাজে আপনার আগ্রহ বাড়বে। জীবন ও পড়াশোনায় গুরুর পূর্ণ সহযোগিতা পাবেন। এর পাশাপাশি সন্তানের সুখও পাবেন। অন্যদিকে, যাদের ইতিমধ্যে সন্তান রয়েছে, তাদের সন্তানরা উন্নতি করবে এবং জীবনে প্রচুর রোমান্স থাকবে।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে গলায় তামার টাকা পরিধান করুন। গরুর সেবা করুন, নিজের ও সন্তানের ভাগ্য ভালো হবে।

তুলা রাশি-

বুধ আপনার চতুর্থ ঘরে প্রবেশ করবে। বুধের এই গমন আপনার পাশাপাশি অন্যদের জন্যও শুভ হবে। জমি-বাড়ি ও যানবাহনের আনন্দ পাবেন, তবে এই সময়ে আপনার মায়ের স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নেওয়া দরকার। বুধের অশুভ অবস্থানে তাদের আর্থিক সমস্যারও সম্মুখীন হতে হতে পারে।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে এবং অশুভ ফল এড়াতে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কপালে জাফরানের তিলক লাগান। এমন কিছু খান যাতে জাফরান মেশানো থাকে।

বৃশ্চিক রাশি-

বুধ আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে। বুধের এই গমন আপনার আয়ু বৃদ্ধি করবে এবং অন্যদের সঙ্গে সুসম্পর্ক তৈরি করবে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত, আপনি আপনার চিন্তা প্রকাশ করার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন। আপনি এবং আপনার ভাইবোনরা আপনার পরিশ্রম অনুযায়ী উপকার পাবেন।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করার জন্য, ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত ফিটকিরি দিয়ে দাঁত ব্রাশ করুন। সবুজ মুগ সারারাত ফুঁড়ির লবণাক্ত জলে ভিজিয়ে রাখুন এবং সকালে ঘুম থেকে ওঠার পর পশুদের খাওয়ান।

ধনু রাশি-

বুধ আপনার দ্বিতীয় ঘরে প্রবেশ করবে। বুধের এই গমনে আপনার সম্পদ বৃদ্ধি পাবে। এছাড়াও এটি আপনার পরিবারের সদস্যদের জন্য উপকারী হবে। আপনার বুদ্ধিবৃত্তিক ক্ষমতা ভাল থাকবে এবং আপনি আপনার মায়ের সুখ পাবেন। ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত, আপনি নিজের উপায়ে খুশি থাকার চেষ্টা করবেন। শত্রুদের উপর জয়লাভ করতে সক্ষম হবেন।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করার জন্য যদি নাকে রূপা পরতে পারেন, অন্যথায় একটি খালি মাটির পাত্র ঢাকনা দিয়ে ঢেলে জলে ঢেলে দিন।

মকর রাশি-

বুধ আপনার আরোহীর উপর দিয়ে অতিক্রম করবে। আরোহণে বুধের এই গমনে আপনি সম্পদ পাবেন, সমাজে অনেক সম্মান পাবেন। এর পাশাপাশি প্রেমের সম্পর্কের দৃঢ়তা থাকবে এবং সন্তান পক্ষ আদালত থেকে সুফল পাবে। তবে বুধের এই রাশি পরিবর্তন আপনাকে কিছুটা স্বার্থপর এবং দুষ্টু করে তুলতে পারে।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে এবং অশুভ ফল এড়াতে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সবুজ পোশাক পরিধান এড়িয়ে চলুন। আপনার কোনও কাজ করার আগে তার দিকনির্দেশের একটি তালিকা তৈরি করুন, যাতে পরে আপনার মনোযোগ বিঘ্নিত না হয়।

কুম্ভ রাশি-

বুধ আপনার দ্বাদশ ঘরে গমন করবে। বুধের এই রাশি পরিবর্তন আপনাকে বিছানায় আরাম দেবে। সমাজে আপনার এবং আপনার পরিবারের সম্মান এবং প্রতিপত্তি বাড়বে, তবে 27 ফেব্রুয়ারি পর্যন্ত আপনাকে আপনার অর্থ নিরাপদ রাখতে হবে। যে কোনও কাজে তাড়াহুড়া করা থেকে বিরত থাকুন।

প্রতিকার - অশুভ ফল এড়াতে এবং শুভ ফল নিশ্চিত করতে, ভগবান গণেশের পূজা করুন এবং 'ওম গং গণপতয়ে নমঃ' মন্ত্রটি জপ করুন। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত গলায় হলুদ সুতো পরুন।

মীন রাশি-

বুধ আপনার একাদশ ঘরে প্রবেশ করবে। বুধের এই গমনে আপনার আয় বাড়বে। এর সঙ্গে, এটি আপনার সন্তানদের উন্নতি করবে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত, আপনি কিছু নতুন দক্ষতা শেখার সুযোগ পাবেন, তবে সময় একবারই আসে। তাই সময়ের মূল্য বুঝেই এগিয়ে যান।

প্রতিকার - শুভ ফল নিশ্চিত করতে গলায় তামার টাকা পরিধান করুন।

Share this article
click me!