Dhanteras: ধনতেরাসের শুভক্ষণে কিনতে পারেন এই পাঁচটি জিনিস, সৌভাগ্য লাভ করবেন পরিবারের সকলে

ধনতেরাসের দিন ধন্বন্তরী দেব, লক্ষ্মীদেবী ও কুবের দেব-র পুজো করা হয়। এই দিন শুভক্ষণে কিনতে পারেন এই পাঁচটি জিনিসের মধ্যে একটি, সৌভাগ্য আসবে সহজেই।

Sayanita Chakraborty | Published : Nov 1, 2023 4:39 PM IST

কার্তিক মাস জুড়ে রয়েছে একাধিক উৎসব। ধনতেরাস থেকে শুরু করে কালীপুজো, ভাইফোঁটা- রয়েছে নানান উৎসব। এই আলোর উৎসবের শুরু হয় ধনতেরাস দিয়ে। দীপাবলি উৎসব হিন্দু ধর্মের অন্যতম আরও একটি উৎসব। লোকেরা সারা বছর এই উৎসেবর জন্য অপেক্ষায় থাকেন। ৫ দিন ধরে চলে উৎসব। ধনতেরাসের দিন ধন্বন্তরী দেব, লক্ষ্মীদেবী ও কুবের দেব-র পুজো করা হয়। এই দিন শুভক্ষণে কিনতে পারেন এই পাঁচটি জিনিসের মধ্যে একটি, সৌভাগ্য আসবে সহজেই।

সোনা বা রূপোর টাকা এবং মূর্তি কিনতে পারেন। এটি ধনতেরাসের দিন কেনা শুভ বলে মনে করা হয়। এতে মা লক্ষ্মীর কৃপা মিলবে।

বাসনপত্র কিনতে পারেন ধনতেরাসের দিন। পিতল, রূপো ও তামার পাত্র কিনতে পারেন। পৌরাণিক কাহিনি অনুসারে, ভগবান ধন্বন্তরি পিতলের অনুরাগী ছিলেন। সমুদ্র মন্থনে তাঁর আবির্ভূত হন। তাঁর হাতে ছিল পিতলের ফুলদানি। নতুন পাত্র কিনে দুধ, মধু বা সাতটি বিভিন্ন শস্য ভরে রাখুন। মিলবে উপকার।

গাছ

সৌভাগ্য বৃদ্ধিতে বাঁশ ও মানি প্ল্যান্ট কিনতে পারেন। এটি ঘরে ইতিবাচক ও জীবনের সৌভাগ্যের প্রতীক মনে করা হয়। বাস্তু ও ফেংশুই মতে সৌভাগ্য বৃদ্ধি করবে এমন গাছ।

ইলেকট্রনিক গ্যাজেট

ইলেকট্রনিক গ্যাজেট কিনতে পারেন। ওয়াশিং মেশিন, মোবাইল, ফোন, টেলিভিশন, মিক্সার গ্রাইন্ডার বা অন্যান্য যন্ত্রপাতি কিনতে পারেন। উত্তর-পূর্ব দিকে স্থাপন করতে পারেন ইলেকট্রনিক জিনিস। এতে বাড়বে সৌভাগ্য।

নতুন চাকা

গাড়ি কেনা তো অবশ্যই শুভ বলে মনে করা হয়। কিন্তু, বছর বছর নতুন গাড়ি কেনা তো সম্ভব নয়। তাই কিনতে পারেন নতুন চাকা। এতে শ্রীবৃদ্ধি ঘটবে। মেনে চলুন শাস্ত্র মত।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

Dhanteras 2023 Date and Time : এই বছরের ধনতেরাস কবে! সোনা কেনার শুভ মুহুর্ত ও পুজার জন্য সেরা সময় জেনে নিন

Kali Puja 2023: দীপাবলির দিন করুন এই ৫টি কাজ, আপনিও মায়ের আশীর্বাদ পাবেন

 

Read more Articles on
Share this article
click me!