বাড়িতে পূর্ব পুরুষের ছবি রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস, অজান্তে হতে পারে অমঙ্গল

পূর্ব পুরুষের ছবি রাখতে অবশ্যই মেনে চলুন এই সকল টোটকা। তা না হলে হতে পারে অমঙ্গল। সঠিক স্থানে পূর্ব পুরুষের ছবি না রাখলে দেখা দিতে পারে সমস্যা। হতে পারে বিপদ।

Web Desk - ANB | Published : Nov 19, 2022 8:48 AM IST

পূর্ব পুরুষের ছবি রাখবেন না। শাস্ত্র মতে, পূর্ব পুরুষের ছবি ব্রক্ষ্ম স্থানে অর্থাৎ বাড়ির কেন্দ্রীয় স্থানে স্থাপন করা উচিত নয়। পাশাপাশি বসার ঘরে, বেডরুম বা রান্নাঘরের মতো জায়গায় পিতৃপুরুষের ছবি কখনোই লাগানো উচিত নয়। এতে পিতৃপুরু। রুষ্ট্র হন। সুখ ও সমৃদ্ধি কমে যায়।

পূর্ব পুরুষদের দেবতার সামন মনে করা হলেও পুজোর ঘরে পূর্ব পুরুষের ছবি রাখবেন না। পুজোর ঘরে পিতৃপুরুষের ছবি রাখলে দেবতা ক্রুদ্ধ হন ও দেবতা অপরাধ বোধ করেন। শাস্ত্র মতে, পূর্ব পুরুষরাও দেবতার মতো শক্তিশালী হন। তাদের ও দেবতার স্থান আলাদা করে রাখা উচিত। তা না হলে হতে পারে অমঙ্গল।

জীবিত মানুষের সঙ্গে মৃত মানুষের ছবি রাখবেন না। এমনটা মনে করা হয়, এতে সমস্যা দেখা দিতে পারে। পূর্ব পুরুষদের ছবি এমন স্থানে রাখবেন না যেখানে মানুষ আসা-যাওয়ার সময় তাদের দেখতে পায়। অধিকাংশই এই ভুল করে থাকেন।

তেমনই একই বাড়িতে অনেক স্থানে পূর্ব পুরুষের ছবি রাখবেন না। পুরো বাড়িতে একজন মাত্র পূর্ব পুরুষের ছবি লাগান। তা না হলে পূর্ব পুরুষেরা ক্রুদ্ধ হন। মেনে চলুন এই বিশেষ টিপস। ছবি লাগানোর সময় অবশ্যই এই বিশেষ জিনিস মেনে চলবেন।

বাস্তু শাস্ত্র অনুসারে, পূর্ব পুরুষের ছবি সব সময় উত্তর দিকে রাখতে হবে। তাদের দৃষ্টি দক্ষিণ দিকে যেন থাকে। এই ভাবে ছবি রাখা অত্যন্ত প্রয়োজন। তেমনই উত্তর পূর্ব দিকেও ছবি লাগাতে পারেন। এই দিক ত্রুটি মুক্ত মনে করা হয়।

বাস্তু শাস্ত্রের ওপর ভরসা বাড়ছে মানুষের। বাস্তু শাস্ত্রের ধারণা এক সময় সমাজের মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এখন বহু মানুষ ভরসা করেন বাস্তুশাস্ত্রের ওপর। ঘর তৈরিতে, ঘরের নেতিবাচক এনার্জি দূর করতে সকলেই ভরসা করছেন শাস্ত্রের ওপর। শাস্ত্র মতে, ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়। সকল অশান্তির কারণ হয় এই নেতিবাচক এনার্জি। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। মিলবে উপকার। তা না হলে হতে পারে অমঙ্গল। পূর্ব পুরুষের ছবি রাখতে অবশ্যই মেনে চলুন এই সকল টোটকা। তা না হলে হতে পারে অমঙ্গল। সঠিক স্থানে পূর্ব পুরুষের ছবি না রাখলে দেখা দিতে পারে সমস্যা। হতে পারে বিপদ।

 

আরও পড়ুন-

অবিশ্বাস্য, মাত্র এক বছরে শিরডির সাই বাবার মন্দিরে ৩৯৮ কোটি টাকা দান ভক্তদের

আপনার ব্যবহৃত এই চারটি জিনিস ভুলেও কাউকে দেবেন না, হতে পারে কঠিন বিপদ, জেনে নিন কী কী 

দাম্পত্য জীবনে ঝামেলা চলছে, এই ১০ বাস্তু টিপস উভয়ের প্রতি আকর্ষণ বাড়াতে সাহায্য করে

Share this article
click me!