Mahalaya: অমাবস্যার দিন ভুলেও এই কয়টি কাজ করবেন না, সংসারে দেখা দিতে পারে অমঙ্গল

আজ রইল বিশেষ টিপস। মহালয়ার দিন এই কয়টি জিনিস যেমন কিনবেন না, তেমনই এই কয়টি কাজ করবে না। এতে সংসারে দেখা দিতে পারে বিপদ।

Sayanita Chakraborty | Published : Oct 13, 2023 10:06 AM IST / Updated: Oct 13 2023, 03:38 PM IST

রাত পোহালেই মহালয়া। ভোর থেকে শোনা যাবে, ‘যাহা দেবী সর্বভুতেষু...’। সকাল গঙ্গার ঘাটে দেখা যাবে ভিড়। তর্পন করতে উপস্থিত হবেন অনেকে। তেমনই অনেকে আবার বাড়িতেই সেরে ফেলবেন পুজো। এই মহালয়ার দিন সকলেই পুজোয় ব্যস্ত থাকেন। তেমনই বাড়ি পরিষ্কার থেকে পুজোর শেষ দিনের শপিং-র মতো সব কাজ সেরে নিতে চান। আজ রইল বিশেষ টিপস। মহালয়ার দিন এই কয়টি জিনিস যেমন কিনবেন না, তেমনই এই কয়টি কাজ করবে না। এতে সংসারে দেখা দিতে পারে বিপদ। জেনে নিন কী করবেন কী করবেন না।

তেল

অমাবস্যার দিন মাথায় তেল লাগাবেন না। একই ভাবে সংক্রান্তির দিন মাথায় তেল লাগাবেন না। এই দিন তেল দান করুন। তেল দান করা আপনার জন্য উপকারী। এতে ইতিবাচক শক্তি বাড়বে।

পুজোর জিনিস

পুজোর জিনিস কিনবেন না অমাবস্যার দিন। মহালয়ার দিন আগরবতি থেকে ফুল এমনকী পুজোর থাকা কিছুই কিনবেন না। তেমনই ঠাকুরের পোশাক না কেনাই ভালো।

আটা

আটা কিনবেন না অমাবস্যার দিন। গম বা আটা কেনার থেকে বিরত থাকুন। এই দিন গম বা আটা খাওয়া অশুভ মনে করা হয়।

মাংস

অমাবসার সময় মাংস কেনা বা খাওয়া থেকে বিরত থাকাই ভালো। আমিষ খাবার খেলে আপনাপ কুন্ডলীতে খারাপ প্রভাব ফেলে। এই দিন মদ্যপানও করবেন না। এটি অশুভ মনে করা হয়।

ঝাড়ু

অমাবস্যার দিনটি ঝাঁটা কিনবেন না। শাস্ত্র মতে, ঝাঁটা দেবী লক্ষ্মীর সঙ্গে সম্পর্ক যুক্ত। অমাবস্যার দিন অথবা মহালয়ার দিন ঝাড়ু কিনলে মা লক্ষ্মী ক্ষুব্ধ হন।

 

আরও পড়ুন

আর মাত্র একদিন! পিতৃপক্ষ শেষ হলেই এই ৫টি রাশির মানুষের ভালো সময় শুরু হবে, হাতে আসবে টাকা

তৈরি হচ্ছে সংসপ্তক যোগ, আর্থিক লাভ হবে এই ছয় রাশির, দেখে নিন আর কার জীবনে আসবে পরিবর্তন

বাড়িতে এইভাবে রাখুন লাফিং বুদ্ধ, মানিব্যাগে কখনও টাকার অভাব হবে না

Share this article
click me!