ভুলেও তুলসী গাছের পাশে রাখবেন না শিবলিঙ্গ, ঘটবে বিপদ, জেনে নিন পৌরাণিক কাহিনি

সঠিক দিশায় তুলসী গাছ না রাখলে সংসারে দেখা দিতে পারে অমঙ্গল। তেমনই আর্থিক ক্ষতির কারণ হতে পারে এই ভুল। এরই সঙ্গে তুলসী গাছের পাশে এমন কিছু জিনিস রাখবেন না যা আপনার সংসারে বিপদ।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 1:20 AM IST

হিন্দু শাস্ত্রে, তুলসী গাছের গুরুত্ব বিস্তর। এক সময় প্রায় সব হিন্দু বাড়ির উঠানে তুলসী মঞ্চ দেখা যেন। বর্তমানে, ফ্যাট কালচারে তা বিলুপ্ত হয়েছে ঠিকই কিন্তু অনেকেই বাড়িতে রাখেন তুলসী গাছ। অধিকাংশ এখন বাড়ির বারান্দা কিংবা ঘরের অন্য কোনও স্থানে তুলসী গাছ রেখে থাকেন। তবে, জেনেন কি তুলসী গাছ রাখারও রয়েছে বিস্তর নিয়ম। সঠিক দিশায় তুলসী গাছ না রাখলে সংসারে দেখা দিতে পারে অমঙ্গল। তেমনই আর্থিক ক্ষতির কারণ হতে পারে এই ভুল। এরই সঙ্গে তুলসী গাছের পাশে এমন কিছু জিনিস রাখবেন না যা আপনার সংসারে বিপদ।

শাস্ত্র মতে, তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না শিব লিঙ্গ। এতে দেবী তুলসী ক্রোধিত হন। এর কারণে সংসারে আসতে পারে বিপদ। শাস্ত্র মতে, পূর্ব জন্মে তুলসী ছিলেন বৃন্দা। তিনি অসুর জলন্ধরের স্ত্রী ছিলেন। আর এই অসুর জলন্ধরকে বধ করেছিলেন ভগবান শিব। তাই কখনও তুলসী গাছের পাশে শিবলিঙ্গ রাখবেন না। এমনকী, শিবের পুজোয় তুলসী ব্যবহার করতে নেই। তাই ভুলেও আর এই কার করবেন না। তুলসী গাছের পাশে রাখবেন না শিবলিঙ্গ, ঘটবে বিপদ।

এছাড়াও ঘরে তুলসী গাছ রাখতে মেনে চলতে হয় বিশেষ কয়টি জিনিস। শাস্ত্র মতে, তুলসী গাছের পাশে কখনোই ডাস্টবিন রাখবেন না। হিন্দু শাস্ত্র অনুসার তুলসী হল পবিত্র গাছ। এই গাছের পাশে কখনোই রাখবেন না ডাস্টবিন।

তুলসী গাছের পাশে কাঁটা গাছ রাখতে নেই। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। তুলসী গাছের পাশে কাঁটা গাছ রাখলে পরিবারে অশান্তি দেখা দেয়। এমনকী, সংসারে ভাগাভাগির কারণ পর্যন্ত হতে পারে এই ভুল।

তুলসী গাছের পাশে রাখবেন না জুতোর তাক। এতে মা তুলসীকে অপমান করা হয়। তিনি ক্রোধিত হন। এছাড়া, তুলসী গাছকে মা লক্ষ্মী হিসেবে অনেকে পুজো করেন। এই ভুলের কারণে মা লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন। এতে আপনারই হতে পারে আর্থিক ক্ষতি। তাই আর্থিক জটিলতা হাত থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই ঝাঁটা রাখবেন না তুলসী গাছের পাশে। এতে মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুকে অপমান করা হয়। তুলসী গাছের পাশে ঝাঁটা রাখলে সংসারে দেখা দিতে পারে অশান্তি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

 

আরও পড়ুন

First Solar Lunar eclipse:মাত্র ১৫ দিনের ব্যবধানে চন্দ্র ও সূর্যগ্রহণ, জানুন গ্রহণে আর্থিক সংকট মুক্তির উপায়

ভগবান শিব-সূর্য আর আদিশক্তির আশীর্বাদ পেতে রবিবার বরি প্রদোষ ব্রত পালন করুন, শুভ সময় ১৯ মার্চ সন্ধ্যায়

এই চার রাশিকে ভুলেও জানাবেন না নিজের সিক্রেট, পড়তে পারেন বড় বিপদে, রইল তালিকা

Share this article
click me!