শুধু তুলসী মানি প্ল্যান্ট নয়, এই গাছগুলিও সমৃদ্ধি প্রদান করে, ঘরে টাকা আসে

তুলসী এবং মানি প্ল্যান্ট শুভ বিবেচিত গাছের তালিকায় প্রথমে আসে, তবে এর বাইরেও কিছু গাছ রয়েছে যা বাড়িতে থাকা খুব শুভ। এই গাছগুলি ইতিবাচকতা নিয়ে আসে এবং বাড়িকে সম্পদে ভরপুর রাখে।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 6:47 AM IST

বাস্তুশাস্ত্রে উদ্ভিদকে অত্যন্ত গুরুত্বপূর্ণ মর্যাদা দেওয়া হয়েছে। গাছপালা তাদের চারপাশের পরিবেশে ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলে। তাই কিছু গাছকে খুব শুভ এবং কিছুকে খুব অশুভ বলে মনে করা হয়। তুলসী এবং মানি প্ল্যান্ট শুভ বিবেচিত গাছের তালিকায় প্রথমে আসে, তবে এর বাইরেও কিছু গাছ রয়েছে যা বাড়িতে থাকা খুব শুভ। এই গাছগুলি ইতিবাচকতা নিয়ে আসে এবং বাড়িকে সম্পদে ভরপুর রাখে। আসুন জেনে নিই এমন কিছু গাছের কথা, যাদের ঘরে উপস্থিতি খুব শুভ ফল দেয়।

১) কলা গাছ: কলা গাছ খুবই শুভ। কলা গাছের পূজা করলে ভগবান বিষ্ণু প্রসন্ন হন এবং বৃহস্পতি গ্রহ কুণ্ডলীতে বলীয়ান হয়। ঘরে কলাগাছ বা গাছ থাকলে ভাগ্যেরও দুর্ভাগ্য বাড়ে। ঘরে ধন-সম্পদ বৃদ্ধি পায়।

২) কলকে বা করবী ফুলের গাছ: করবী ফুলের গাছকে দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়। করবী ফুলের গাছ ঘরে থাকলে মা লক্ষ্মী সর্বদা সদয় থাকেন। এমন বাড়িতে সর্বদা সম্পদ ও সমৃদ্ধি থাকে।

৩) শিউলি: শিউলিকে হরসিঙ্গার গাছও বলা হয়। বাড়িতে শিউলি গাছ বা চারা রাখা খুবই শুভ। দেব-দেবীর কৃপায় এমন বাড়িতে সর্বদা সুখ, শান্তি ও সমৃদ্ধি থাকে। টাকা ঘরে কখনই আঁটসাঁট থাকে না।

আরও পড়ুন- ঘরে রাখা ওয়ার্ডরোব আপনার সব মনের ইচ্ছা পূরণ করবে, শুধু মনে রাখুন বাস্তুর এই নিয়মগুলো

আরও পড়ুন- সোনা সবার জন্য শুভ নয়, পরার আগে জেনে নিন আপনার ওপর কী প্রভাব পড়তে পারে

আরও পড়ুন- ১২ বছর পর অত্যন্ত শুভ 'নবপঞ্চক যোগ' গঠিত হচ্ছে, এই ৫ রাশি দুই হাতে টাকা কামাবে

৪) লক্ষ্মণ উদ্ভিদ: লক্ষ্মণ উদ্ভিদও এমন একটি উদ্ভিদ যা সম্পদ আকর্ষণ করে। ঘরে লাগালে মা লক্ষ্মী খুব খুশি হন। এমন বাড়িতে কখনোই টাকার অভাব হয় না।

৫) ক্র্যাসুলা উদ্ভিদ: ক্র্যাসুলা ওভাটা উদ্ভিদ খুবই শুভ। এই গাছটি ঘরে লাগালে অর্থকে চুম্বকের মতো আকর্ষণ করে। একে জেড প্ল্যান্ট বা লাকি প্ল্যান্টও বলা হয়।

Share this article
click me!