November Grah Gochar 2023: নভেম্বর মাসে রাশি পরিবর্তন করবে এই ৫ গ্রহ, সমস্যা শেষ হবে এই রাশিগুলির

নভেম্বর মাসে শনি, সূর্য, শুক্র, বুধ ও মঙ্গল গ্রহের চাল পরিবর্তন হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে নভেম্বর মাসটি কিছু রাশির জন্য খুব শুভ প্রমাণিত হবে।

deblina dey | Published : Nov 6, 2023 1:01 PM IST / Updated: Nov 06 2023, 07:20 PM IST

November Grah Gochar 2023: গ্রহের রাশি পরিবর্তনের দিক থেকে নভেম্বর মাসটি খুব বিশেষ হতে চলেছে। নভেম্বর মাসে ৫টি বড় গ্রহের পরিবর্তন দেখা যাবে। যার কারণে এটি সমস্ত রাশির মানুষের উপর ইতিবাচক এবং নেতিবাচক উভয় প্রভাব ফেলবে। নভেম্বর মাসে শনি, সূর্য, শুক্র, বুধ ও মঙ্গল গ্রহের চাল পরিবর্তন হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে নভেম্বর মাসটি কিছু রাশির জন্য খুব শুভ প্রমাণিত হবে।

কন্যা রাশিতে শুক্রের প্রবেশ-

বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, সম্পদ এবং বৈষয়িক উন্নতির দাতা শুক্র সিংহ রাশিতে যাত্রা শেষ করে ৩ নভেম্বর কন্যা রাশিতে প্রবেশ করেছেন। যাদের কুণ্ডলীতে শুক্র গ্রহ শক্তিশালী তারা তাদের জীবনে সর্বদা বিলাসিতা পাবেন। অন্যদিকে, যদি শুক্র জন্মকুণ্ডলীতে দুর্বল থাকে তবে ব্যক্তির জীবন অস্বস্তির মধ্য দিয়ে যায়। কুণ্ডলীতে শুক্রকে শক্তিশালী করতে শুক্রবার উপবাস করা এবং দই, রূপো ও চাল ইত্যাদি দান করা জরুরি।

শনি সরাসরি কুম্ভ রাশিতে

নভেম্বর মাসে, শনি তার নিজস্ব রাশিতে অবস্থিত হওয়ায় সরাসরি কুম্ভ রাশিতে শনি মার্গী হয়েছে। এই মাসে শনি সরাসরি কুম্ভ রাশিতে গমন শুরু করে। কুম্ভ রাশিতে শনি সরাসরি থাকার কারণে মেষ, বৃষ, তুলা ও ধনু রাশির জাতকরা বিশেষ স্বস্তি পাবেন। এই রাশির জাতকদের সমস্যার অবসান ঘটবে এবং তারা তাদের কাজে সাফল্য পাবেন।

৬ এবং ২৭ তারিখে বুধের রাশি পরিবর্তন

জ্যোতিষশাস্ত্র অনুসারে যে বুধ, বুদ্ধিমত্তা এবং বাকশক্তির জন্য দায়ী গ্রহটি 6 নভেম্বর মঙ্গল রাশি বৃশ্চিক রাশিতে রাশি পরিবর্তন করবে। বুধ এবং মঙ্গলের মধ্যে শত্রুতার অনুভূতি রয়েছে। বৃষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতক জাতিকারা বুধের গমনে লাভবান হতে পারেন। কর্মজীবন ও ব্যবসায় অগ্রগতি পেতে পারেন। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ গ্রহ এক মাসে দুবার তার রাশিচক্র পরিবর্তন করেছে।

এরপর ২৭ নভেম্বর বুধ ধনু রাশিতে প্রবেশ করবে। যাদের রাশিতে শক্তিশালী বুধ থাকে তারা ব্যবসায় এবং কথাবার্তায় পারদর্শিতা লাভ করে। এই ধরনের মানুষ খুব বুদ্ধিমান প্রকৃতির হয়। কুণ্ডলীতে বুধ গ্রহকে শক্তিশালী করতে এই দিনে সবুজ বস্ত্র পরিধান করুন এবং ভগবান গণেশের পূজা করুন।

মঙ্গল গ্রহের রাশি পরিবর্তন-

জ্যোতিষশাস্ত্র অনুসারে যে ১৬ নভেম্বর মঙ্গল বৃশ্চিক রাশিতে গমন করবে। মঙ্গলকে শক্তির কারক বলে মনে করা হয়। কুণ্ডলীতে মঙ্গলকে শক্তিশালী করতে হলে ভগবান হনুমানের পূজা করা উচিত। এর বাইরে মঙ্গল সংক্রান্ত জিনিস দান করতে হবে।

বৃশ্চিক রাশিতে সূর্যের গমন

জ্যোতিষশাস্ত্র অনুসারে যে সূর্য প্রতি মাসে তার রাশি পরিবর্তন করে যা সূর্য সংক্রান্তি নামে পরিচিত। ১৭ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। সূর্যের রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতকরা চাকরিতে সুবিধা এবং সম্মান পাবেন। রাশিতে সূর্য শক্তিশালী হলে জনগণ শাসন ক্ষমতার আনন্দ পায়। রাশিতে সূর্যকে শক্তিশালী করতে প্রতিদিন সূর্য দেবকে জল অর্পণ করতে হবে।

রাশিচক্রের চিহ্নের উপর প্রভাব

জ্যোতিষশাস্ত্র অনুসারে যে নভেম্বর মাসটি গ্রহের দিক থেকে খুব বিশেষ হবে। নভেম্বর মাসে, শনি সরাসরি কুম্ভ রাশিতে চলে যাবে এবং তারপর শুক্র, বুধ এবং সূর্য তাদের রাশি পরিবর্তন করবে। এমন পরিস্থিতিতে, এই মাসটি কিছু রাশির জাতকদের জন্য খুব শুভ প্রমাণিত হতে পারে। মেষ, বৃষ, তুলা, কর্কট এবং কুম্ভ রাশির জাতক জাতিকাদের নভেম্বর মাসে বিশেষ সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতক জাতিকারা মাস জুড়ে সুখবর শুনতে পেতে পারেন। যারা নতুন চাকরি খুঁজছেন তাদের জন্য সাহায্য পেতে পারেন। ব্যবসায় ভালো লাভও পেতে পারেন।

গ্রহ রাশি পরবর্তনেরর প্রভাব

জ্যোতিষী জানালেন, রোগের চিকিৎসায়ও নতুন আবিস্কার হবে। নতুন ওষুধ ও প্রযুক্তি উদ্ভাবন করা হবে। পরিবর্তন ব্যবসা ত্বরান্বিত করবে। রোগ-বালাই কমবে। কর্মসংস্থানের সুযোগ বাড়বে। আয় বাড়বে। আগুন, ভূমিকম্প, গ্যাস দুর্ঘটনা, বিমান দুর্ঘটনার মতো প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা রয়েছে। রাজনৈতিক অস্থিতিশীলতা অর্থাৎ রাজনৈতিক পরিবেশ সারা বিশ্বে উচ্চতর হবে। আরও রাজনৈতিক অভিযোগ ও পাল্টা অভিযোগ থাকবে। ক্ষমতার সংগঠনে পরিবর্তন আসবে। সারা বিশ্বে সীমান্তে উত্তেজনা শুরু হবে। দেশে আন্দোলন, সহিংসতা, বিক্ষোভ, ধর্মঘট, ব্যাংক কেলেঙ্কারি, বিমান দুর্ঘটনা, বিমানের ত্রুটি, দাঙ্গা ও অগ্নিসংযোগের পরিস্থিতি হতে পারে।

ইবাদত ও দান করুন

জ্যোতিষী জানান, গ্রহের অশুভ প্রভাব এড়াতে হলে হনুমানজির পূজা করা উচিত। হনুমান চালিসা পাঠ করতে ভুলবেন না। ভগবান শিব ও মা দুর্গার পূজা করা উচিত। মহামৃত্যুঞ্জয় মন্ত্র ও দুর্গা সপ্তশতী পাঠ করতে হবে।

Share this article
click me!