হাতের তালুর এই চিহ্নগুলি বলে দেবে আপনার ভাগ্য কেমন, জানুন সৌভাগ্য আর দুর্ভাগ্যের চিহ্নগুলি

তালুতে অনেক রেখা এবং চিহ্ন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। একই সাথে, এমন কিছু লক্ষণ (অজ্যোতিষ) রয়েছে যা অশুভ বিশেষ্যের অধীনে আসে এবং তারা সারাজীবন ব্যক্তিকে সমস্যায় রাখে।

 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 4:11 PM IST

হাতের তালুর চিহ্নগুলি বলে দেবে একজন মানুষের জীবন কেমন হবে। হাতের কিছু রেখা থাকে যেগুলিকে শুভ বলে মনে করা হয়। কিছু রেখা থাকে যেগুলি অশুভ বলে মনে করা হয়। শুভ- অশুভ রেখা প্রায় সব মানুষের হাতেই থাকে। কিন্তু কোনও কোনও রেখার প্রভাব কোনও কোনও মানুষের জীবনে প্রভাব নানাভাবে ফেলে।

আমরা যে কোনও মানুষের ভবিষ্যৎ জানতে জ্যোতিষবিদদের সাহায্য নিয়ে থাকে। তাঁরা মূলত হাতের রেখা হাত আর পায়ের গঠন দেখেই মানুষের ভবিষ্যৎ বলে দেন। হাতের রেখার একটি নিজস্ব বিশেষ স্থান রয়েছে। যেখানে হাতের রেখা গ্রহের পাহাড়া ইত্যাদি দেখে ব্যক্তির ভবিষ্যৎ বলা যায়। হাতের তালুর রেখাগুলি একজন মানুষের ভাগ্যের অনেক গোপনীয়তা প্রকাশ করে। এটা বিশ্বাস করা হয় এই লাইনগুলিতে মানুষের ভাগ্য আর দুর্ভাগ্য লুকিয়ে রয়েছে।

তালুতে অনেক রেখা এবং চিহ্ন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। একই সাথে, এমন কিছু লক্ষণ (অজ্যোতিষ) রয়েছে যা অশুভ বিশেষ্যের অধীনে আসে এবং তারা সারাজীবন ব্যক্তিকে সমস্যায় রাখে। এই অশুভ চিহ্নগুলির (হস্তরেখাবিদ্যা) কারণে, এই ধরনের লোকেরা অনেক কষ্টের পরেও ব্যক্তিগত জীবনে খুব কম সুখ পান। আসলে, কষ্ট ও কষ্ট কখনোই এ ধরনের মানুষের তাড়া ছাড়ে না। আজ জেনেনি অশুভ রেখা সম্পর্কে।

ভাগ্যরেখা-

হাতের তালুর মধ্যভাগে থাকে ভাগ্যরেখা বা ফেইথলাইন। হস্তরেখা বিশেষজ্ঞদের মতে এই রেখাটি যদি স্পষ্ট ও গভীর হয় তাহলে এমন ব্যক্তিকে খুব ভাগ্যবান বলে মনে করা হয়। অন্যদিকে এই রেখা অর্থাৎ ভাগ্যরেখা যদি কাটা থাকে তাহলে সেই ব্যক্তি দুর্ভাগ্যের অন্ত থাকে না। ভাগ্যরেখা আঁকাবাঁকা হওয়া মোটেও শুভ বলে গণ্য করা হয় না। এজাতীয় ভাগ্যরেখা যাদের থাকে তাদের জীবন ঝামেলায় পরিপূর্ণ। জীবনে সুখ পেতে কঠোর পরিশ্রম করতে হয়। সারাজীবনই দুঃখ কষ্ট লেগেই থাকে।

তালুতে ক্রুশের চিহ্ন হল শনির কোপ-

তালুর মাঝের আঙুলের নিচে এই চিহ্ন অত্যান্ত অশুভ বলে মনে করা হয়। এই চিহ্ন যদি মাঝারি হয় তাহলে দুর্ঘটনায় সম্ভাবনা থাকে। এই জাতীয় মানুষ অত্যান্ত দুর্ভাগা হয়। শনি কোপ এদের ওপর সর্বদাই থাকে। মানুষের জীবন যাবনে নানা সমস্যা আসে। তবে বৃহস্পতির ওপর এজাতীয় ক্রুশ চিহ্ন শুভ বলে মনে করা হয়।

ভাগ্যরেখায় তিল-

তালুর মাঝখানে অবস্থিত এটি স্থানীয়দের জন্য একটি অশুভ চিহ্ন হিসাবে বিবেচিত হয়। আসলে ভাগ্য রেখায় তিল থাকা একজন ব্যক্তির ভাগ্যে বাধা সৃষ্টি করে, জীবনে প্রচুর সংগ্রামের মুখোমুখি হওয়া ছাড়াও, এই জাতীয় ব্যক্তিকে (জ্যোতিষী) ক্যারিয়ার এবং আর্থিক ক্ষেত্রেও বড় সমস্যায় পড়তে হয়। এই লোকেরা যদি তাদের জীবনে একবারও ঋণ নেয়, তবে তা পরিশোধ করতে তাদের অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। এই ধরনের লোকদের তাদের ব্যয়ের উপর নিয়ন্ত্রণ থাকে না।

Share this article
click me!