নতুন বছরের প্রথমেই ঘরে আনুন এই বিশেষ গাছ, শনির কৃপায় বাড়িতে হবে অর্থের বৃষ্টি

লজ্জাবতী লতা যেকোনও জায়গাতেই সহজেই পাওয়া যায় এই গাছ। এটি একটি ডাল লাগালেই বড় হয়। বিশেষ কোনও পরিচর্যার প্রয়োজন হয় না। এই গাছ শনিদেবতার খুবই প্রিয়।

 

Saborni Mitra | Published : Dec 9, 2022 2:51 PM IST

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী বিশ্বাস করা হয় যে বাড়িতে এই গাছটি লাগালে অর্থ আর খাবারের কোনও দিন অভাব হয় না। শুধুতাই নয়, এই বিশেষ গাছটি যদি বছরের প্রথম দিনেই ঘরে লাগান তাহলে তুষ্ট হবেন শনিদেবও। হিন্দু পুরাণ অনুযায়ী বিশ্বাস করা হয়, মানুষের জীবনে সমস্যা নিয়ে আসে শনিদেবের অসন্তোষ। অফিস থেকে বাড়ি - সর্বত্রই একই ছবি। আর সেই সমস্যা সমাধানে বাস্তুর ওপরই জোর দিয়ে থাকেন জ্যোতিষীরা। এজাতীয় সমস্যার সমাধানে শনিদেবতা তুষ্ট রাখতে বলেন। আর সহজেই শনিদেবতা তুষ্ট করার উপায় হল এই গাছ।

অনেকেই বাড়িতে গাছ লাগাতে ভালবাসেন। অনেক অফিসেও এখন গাছ লাগান হয়। তাই যেকোনও জায়গাতেই এই গাছ আপনি রাখতে পারেন। তাতে আদতে শনিদেবতার কৃপা পাবেন। ফিরবে সৌভাগ্য়। বাড়বে সমৃদ্ধি। হিন্দু পুরাণ মতে বিশ্বাস করা হয় এই গাছটি ঘরে রাখতে কোনও দিনও অর্থের অভাব হয় না। আর বাড়িতে কোনও দিন খাবারের সমস্যা দেখা যায় না।

জানতে চাইছেন তো গাছের নামটি কী? লজ্জাবতী লতা। যেকোনও জায়গাতেই সহজেই পাওয়া যায় এই গাছ। এটি একটি ডাল লাগালেই বড় হয়। বিশেষ কোনও পরিচর্যার প্রয়োজন হয় না। এই গাছ শনিদেবতার খুবই প্রিয়। আর সেই কারণে এই গাছ বাড়িতে রাখলে শনিদেবতার আশির্বাদ পাওয়া যায়।

লজ্জাবাতী লতার উপকারিতাঃ

জ্যোতিষ ও বাস্তুশাস্ত্রমতে শনির আশির্বাদ পেতে নিত্য এই গাছের পুজো করা জরুরি। বিশ্বাস করা হয় এই গাছ বাস্তুদোষ কাটিয়ে দিতে পারে। ঘরে পজেটিভ এনার্জি নিয়ে আশা লজ্জাবতী লতা।

শনি দেবতার কোপ থেকে মুক্তি পাওয়ার জন্য অনেকেই বট আর অশ্বত্থ গাছের পুজো করেন। তবে মনে রাখবেন শনিদেব লজ্জাবতী লতা গাছ বেশি পছন্দ করেন। এটিকে শনি গাছও বলেন অনেকে।

মনে করা হয় বাড়িতে এই গাছ লাগালে শনিদেবের কোপ থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। পাশাবাশি শনিদেবের আশির্বাদে কোনও দিনও অর্থের অভাব হয় না।

লজ্জাবতী গাছ ভগবান শনির মতই ভগবান শিবেরও অত্যান্ত প্রিয় গাছ। তাই এই গাছ গরে লাগারে অর্থের বর্ষা হতেই পারে। কোনও দিনও অর্থের সংকট হবে না। যাদের শনি হালকা তারা এই গাছের পুজো করতেই পারে।

শনিবার শনিগাছ লাগানোর জন্য সবথেকে শুভ দিন বলে মনে করা হয়। মনে রাখবেন এই গাছ যেখানে লাগাবেন তার আশেপাশে না কোনও নর্দমা বা আবর্জনাস্তূপ না থাকে। পরিচ্ছন্ন জায়গা বা টবে এই গাছ লাগান শ্রেয়। মাটিও যাতে পরিস্কার হয় তার দিকেও খেয়াল রাখতে হবে।

 

Share this article
click me!