কোন রাশিগুলির জুটি সেরা জীবনসঙ্গী হিসেবে প্রমাণিত হয়, দেখে নিন তালিকা

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বিবাহের ক্ষেত্রে, প্রতিটি রাশির চিহ্নের প্রকৃতি অন্য রাশির উপর নির্ভর করে এবং একটি রাশির ত্রুটিগুলি অন্য রাশির লোকেরা পূরণ করে এবং এইভাবে সঠিক জীবনসঙ্গীর সন্ধান করে।

Parna Sengupta | Published : Sep 16, 2023 12:57 PM IST

সনাতন ধর্মে, বিয়ের আগে বর ও কনের রাশিফল যদি মিলে যায়, তবে সেই সুখের হবে, তা ধারণা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে বর ও কনের রাশিফল যত বেশি একে অপরের সাথে মিলবে তাদের বিবাহিত জীবন তত সুখী হবে। কিন্তু অনেক সময় ভালো গুণ থাকা সত্ত্বেও দাম্পত্য জীবনে সমস্যা দেখা দিতে থাকে। শুধু তাই নয়, অনেক সময় বিয়ে ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তেও চলে আসে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বিবাহের ক্ষেত্রে, প্রতিটি রাশির চিহ্নের প্রকৃতি অন্য রাশির উপর নির্ভর করে এবং একটি রাশির ত্রুটিগুলি অন্য রাশির লোকেরা পূরণ করে এবং এইভাবে সঠিক জীবনসঙ্গীর সন্ধান করে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা মেষ রাশির জাতক জাতিকাদের জন্য সঠিক জীবনসঙ্গী হতে পারে।

মেষ রাশির জাতকদের জন্য সেরা জীবনসঙ্গী

তুলা রাশি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশির মানুষ মেষ রাশির জাতকদের জন্য সেরা জীবনসঙ্গী বলে বিবেচিত হয়। আসলে, মেষ রাশির জাতক জাতিকারা খুব রাগী প্রকৃতির এবং তুলা রাশির জাতকরা তাদের ভারসাম্যপূর্ণ আচরণের জন্য পরিচিত। মেষ রাশির জাতক জাতিকারা তাদের সাথে খুব শান্তিতে জীবনযাপন করে এবং দুজনেই একসাথে অনেক সময় কাটায়। শুধু তাই নয়, মারামারি সত্ত্বেও, উভয় রাশির লোকেরা একে অপরের থেকে দূরে থাকতে পারে না এবং মেষ এবং তুলা রাশির লোকেরা একে অপরের সাথে ভাল জুটি তৈরি করে।

কুম্ভ

মেষ রাশির জাতক জাতিকাও কুম্ভ রাশির সাথে ভালোভাবে মিলিত হয়। কারণ অগ্নি উপাদানের মানুষের পথ বায়ু উপাদানের রাশির সাথে মিলে যেতে পারে। বায়ু উপাদানগুলি দ্বৈত প্রকৃতির রাশিচক্র যা জলের পাশাপাশি আগুনের সাথে সম্পর্ক স্থাপন করে। এছাড়াও মেষ রাশির জাতক জাতিকারা বৃষ ও কন্যা রাশির সাথে সমান অবস্থানে থাকে।

সিংহ এবং ধনু

মেষ রাশির লোকেরা সিংহ এবং ধনু রাশির জাতকদের সাথে ভাল মিলিত হয় এবং এই তিনটি রাশির চিহ্নগুলি অগ্নি উপাদান দ্বারা প্রাধান্য পায়। অগ্নি উপাদান প্রধান অর্থাৎ তিনটিই জ্বলন্ত এবং উত্তপ্ত মেজাজ। তার মানে তাদের পারস্পরিক সমন্বয় অন্য যেকোন রাশিচক্রের থেকে ভালো।

এই রাশির জাতক জাতিকাদের জুটি শুভ হয় না

বিশ্বাস করা হয় যে কর্কট, বৃশ্চিক এবং মীন রাশির লোকেরা মেষ, সিংহ এবং ধনু রাশির জাতকদের সাথে ভালভাবে মিলিত হয় না। এই সমস্ত লোকেরা একে অপরের বন্ধু হতে পারে তবে সারা জীবন একে অপরের প্রতি অসন্তুষ্ট থাকবে বা একে অপরকে প্রতারণা করতে থাকবে। এছাড়াও মিথুন রাশির জাতকদের সাথেও তাদের বিরোধ রয়েছে এবং মকর রাশির জাতকদের সাথেও তাদের ভালো ব্যবহার হয় না। কারণ এই রাশিচক্র তুলা রাশির উপরে রাজত্ব করতে চায়।

Share this article
click me!