এই রাশির লোকেরা তীক্ষ্ণ বুদ্ধিমত্তার অধিকারী হন, তাদের ওপর গ্রহের গুরু বৃহস্পতির বিশেষ আশীর্বাদ রয়েছে

১২টি রাশির মধ্যে, তিনটি রাশি আছে যা সর্বদা ভগবান বৃহস্পতির আশীর্বাদ পায়। এই রাশির জাতকরা ভগবান শিবের আশীর্বাদ পান, যার কারণে ব্যক্তি বুদ্ধিমান, গুণী এবং চতুর হওয়ার পাশাপাশি ভাগ্যবানও হয়।

Parna Sengupta | Published : Mar 8, 2024 12:04 PM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১২টি রাশি কোন না কোন গ্রহ দ্বারা প্রভাবিত হয়। প্রতিটি রাশির একটি প্রভু আছে। এর প্রভাব রাশিচক্রের চিহ্ন এবং তার ব্যক্তির উপর পড়ে। কিছু রাশি শুক্র দ্বারা প্রভাবিত হয় এবং কিছু গ্রহের গুরু বৃহস্পতি দ্বারা প্রভাবিত হয়। যাদের রাশির জাতক জাতিকাদের বৃহস্পতির আশীর্বাদ রয়েছে। তারা জীবনে সফলতা পায়। তাদের কোনো ধরনের সমস্যায় পড়তে হয় না, বৃহস্পতি ব্যক্তির রাশি ও রাশিতে উচ্চ অবস্থানে থাকে। তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পাশাপাশি তিনি চতুর এবং ভাগ্যবানও বটে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃহস্পতিকে জ্ঞান, শিক্ষা, পবিত্র স্থান, ধন, ধান, ধর্মীয় কাজ, পুণ্য এবং সন্তানের জন্মের কারক বলে মনে করা হয়। এটি পুনর্বাসু, বিশাখা এবং পূর্বা ভাদ্রপদ নক্ষত্রের অধিপতি। ১২টি রাশির মধ্যে, তিনটি রাশি আছে যা সর্বদা ভগবান বৃহস্পতি দ্বারা আশীর্বাদ করা হয়। এই রাশির জাতকরা ভগবান শিবের আশীর্বাদ পান, যার কারণে ব্যক্তি বুদ্ধিমান, গুণী এবং চতুর হওয়ার পাশাপাশি ভাগ্যবানও হয়।

ধনু

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃহস্পতি হল ধনু রাশির শাসক গ্রহ। এই রাশির জাতকদের উপর বৃহস্পতি সর্বদা তার আশীর্বাদ বজায় রাখে। এর কৃপাতেই একজন ব্যক্তি জীবনে সম্মান অর্জন করে। গুরুর প্রভাবে একজন ব্যক্তি বুদ্ধিমান, জ্ঞানী এবং গুণী হয়। খুব সৎ হওয়ার পাশাপাশি এই লোকেরা চালাকও হয়। তারা তাদের চতুরতায় মানুষকে খুশি রাখে। সহজে কাউকে বিশ্বাস করেন না।

তুলা রাশি

তুলা রাশির জাতকদের প্রতি বৃহস্পতি সদয়। এই গ্রহের প্রভাবের কারণে এই মানুষরা কোনো কাজে ভয় পান না। তারা নিজের প্রতি বিশ্বাস রাখে এবং প্রতিটি কাজ সম্পন্ন করার জন্য তাদের সমস্ত হৃদয় দিয়ে থাকে। তারা আত্মবিশ্বাসে ভরপুর। এই লোকেরা স্বভাবে খুব সহজ। তারাও ভাগ্যে ধন্য।

মীন

মীন রাশির অধিপতি বৃহস্পতি। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের গুরু বৃহস্পতি ও ভগবান বিষ্ণুর বিশেষ আশীর্বাদ রয়েছে। এই কারণে মীন রাশির লোকেরা বুদ্ধিমান হয়। তারা পড়াশোনা এবং লেখালেখির ক্ষেত্রে অগ্রগতি করে। এদের স্বভাব খুবই শান্তিপ্রিয়। তারা জ্ঞানের শব্দগুলি সম্পর্কে কথা বলতে এবং সেগুলি পড়তে উপভোগ করে। যদিও তারা তাদের মতো জ্ঞানী। তিনি শান্তিও দেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!