এই রাশির জাতকরা হতে পারেন আপনার বিশেষ বন্ধু, জেনে নিন কোন রাশির হয়ে যেতে পারেন শত্রু!

প্রতিটি রাশিচক্রের চিহ্নের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রের গুনাবলী ও কুফল ব্যাখ্যা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে এটাও বলা হয়েছে যে কোন রাশির মানুষ বন্ধু বা শত্রু।

Parna Sengupta | Published : Jan 2, 2024 5:40 PM IST

জ্যোতিষশাস্ত্রে প্রতিটি রাশির চিহ্ন বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। প্রতিটি রাশিচক্রের চিহ্নের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রের গুনাবলী ও কুফল ব্যাখ্যা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে এটাও বলা হয়েছে যে কোন রাশির মানুষ বন্ধু বা শত্রু। জেনে নিন কোন রাশি আপনার সবচেয়ে ভালো বন্ধু বা কোন রাশি আপনার শত্রু হতে পারে-

মেষ- জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধনু, তুলা, কর্কট এবং সিংহ রাশি মেষ রাশির জন্য অনুকূল লক্ষণ। যেখানে কন্যা এবং মিথুন এই রাশির জন্য শত্রু।

বৃষ রাশি- জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, বৃষ রাশির জাতক জাতিকাদের মকর, কুম্ভ এবং কন্যা রাশির মানুষের সাথে বন্ধুত্ব হয়। বৃশ্চিক এবং ধনু রাশি তাদের শত্রু রাশিচক্রের চিহ্ন হিসাবে বিবেচিত হয়।

মিথুন- জ্যোতিষ শাস্ত্র অনুসারে তুলা, কুম্ভ ও কন্যা রাশি মিথুন রাশির জন্য অনুকূল। কর্কট, মেষ এবং বৃশ্চিক রাশি তাদের শত্রু লক্ষণ।

কর্কট- মীন, কুম্ভ, তুলা এবং বৃশ্চিক রাশি কর্কট রাশির জাতকদের জন্য অনুকূল রাশি। যেখানে মিথুন, সিংহ এবং কন্যা রাশি তাদের শত্রু চিহ্ন হিসাবে বিবেচিত হয়।

সিংহ- ধনু, মেষ এবং বৃশ্চিক রাশি সিংহ রাশির জন্য উপযুক্ত। যেখানে মকর এবং তুলা রাশি এই রাশিচক্রের জন্য শত্রু চিহ্ন।

কন্যা- কুম্ভ, মকর এবং বৃষ কন্যা রাশির জন্য অনুকূল রাশি। একই সময়ে, মেষ, কর্কট এবং ধনু রাশির সাথে তাদের শত্রুতা দেখা যায়।

তুলা- কুম্ভ, কর্কট এবং মিথুন রাশি তুলা রাশির জাতকদের জন্য উপযুক্ত। এই রাশির জাতক জাতিকারা মীন ও ধনু রাশির জাতক জাতিকাদের সাথে মিলিত হয় না।

বৃশ্চিক- মীন, সিংহ ও কর্কট রাশি বৃশ্চিক রাশির জাতকদের জন্য শুভ লক্ষণ, অর্থাৎ বৃশ্চিক রাশির মানুষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এ কারণে তারা কন্যা, মিথুন এবং মকর রাশির মানুষের সাথে মিশতে পারে না।

ধনু রাশি- জ্যোতিষশাস্ত্র অনুসারে, মীন, মেষ এবং সিংহ রাশির লোকেরা ধনু রাশির জাতক জাতিকাদের ভালো বন্ধু। যেখানে তুলা ও বৃষ রাশিকে তাদের শত্রু রাশি বলে মনে করা হয়।

মকর রাশি- কুম্ভ, বৃষ ও কন্যা রাশি মকর রাশির জাতকদের জন্য অনুকূল। অতএব, বৃশ্চিক এবং সিংহ রাশি মকর রাশির মানুষের জন্য শত্রু লক্ষণ।

কুম্ভ রাশি- বৃষ, কুম্ভ এবং মিথুন কুম্ভ রাশির জাতকদের জন্য অনুকূল রাশি। তাই মীন, ধনু এবং সিংহ রাশি তাদের শত্রু চিহ্ন।

মীন- ধনু, বৃশ্চিক এবং কর্কট রাশি মীন রাশির জাতকদের জন্য ভালো বন্ধু। অতএব, তুলা, বৃষ এবং কুম্ভ রাশির লোকেরা আমাদের শত্রু প্রমাণিত হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!