এই মাসে কর্মস্থান পরিবর্তনের যোগ আসতে পারে, জেনে নিন পৌষ মাস কেমন কাটবে কর্কট রাশির

বাংলা বছরের নবম মাস পৌষ, পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম পৌষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 20, 2022 4:12 AM IST

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়।

পৌষ বাংলা বছরের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এই সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট।

এরা সব সময় ছিমছাম ও বেহিসেবি হয়ে থাকে। এদের মধ্যে হৃদরোগ, পেটের রোগ, মাথার রোগ, যক্ষ্মা, হাঁপানি হওয়ার প্রবণতা থাকে। ভ্রমণ বিলাসী ও বাবা মায়ের ভক্ত হয়। স্বাস্থ্য খুব একটা মজবুত হয় না। চাকরির চেয়ে ব্যবসাতেই জাতক বেশি উন্নতি করে। এরা একটু খুঁতখুঁতে চঞ্চল ও ভীতু, সব বিষয়ে হুড়োহুড়ি করা এদের স্বভাবে। আত্মকেন্দ্রিক অথচ স্পর্শকাতর। দিনের চেয়ে রাত বেশি প্রিয়। এদের ব্যবসা বুদ্ধি জন্মগত। এই জাতকরা সচরাচর কল্পনা প্রিয়, শিল্পী, ভাবপ্রবণ ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। সুখবিলাসি অথচ আদর্শবাদী। বিশেষ করে সাদা ও তরল দ্রব্যের, জলজ দ্রব্য বা খাদ্যদ্রব্যের ব্যবসা করলে খুব লাভবান হতে পারে। এদের বায়ুর প্রকোপ খুব বেশি। ঠান্ডা জিনিস এদের প্রিয়। তবে জেনে নেওয়া যাক বছরের নবম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

পৌষ মাসে কর্কট রাশির মামলা মোকদ্দ্মার কাজে সাফল্য পেতে পারেন। পৈতৃক সম্পত্তি নিয়ে ঝামেলা বৃদ্ধি পেতে পারে। এই মাসে অতিরিক্ত খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কর্মস্থান পরিবর্তনের যোগ আসতে পারে। কোনও ভুলের জন্য কর্মক্ষেত্রে সমস্যার সৃষ্টি হতে পারে। এই মাসে ব্যবসায় নতুন কিছু ঘটতে পারে। চিকিৎসার বিষয়ে খরচ বৃদ্ধি পেতে পারে। বিবাহিত জীবনে সুখের সময়। সংসারের জন্য কোনও মঙ্গলজনক কাজ হবে। রক্তপাতের আশঙ্কা রয়েছে, তাই সাবধানে চলাফেরা করুন। অনেক দিনের কোনও মনের ইচ্ছে পূরণ হওয়ার যোগ আছে। শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

Share this article
click me!