এই মাসে আকষ্মিক অর্থ প্রাপ্তি হতে পারে, জেনে নিন পৌষ মাস কেমন কাটবে মকর রাশির

বাংলা বছরের দশম মাস পৌষ, পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম পৌষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 27, 2022 1:34 AM IST

পৌষ বাংলা বছরের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এই সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের দশম রাশি মকর।

অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। বন্ধুরা সব সময় এদের এড়িয়ে চলতে চায়। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। শেষ জীবনে হঠাৎ নানা রোগ দেখা দিতে পারে। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভালবাসে। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। জাতকের আকষ্মিক অর্থ প্রাপ্তি হতে পারে। তবে জেনে নেওয়া যাক বছরের দশম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

পৌষ মাসে মকর রাশির আর্থিক খরচ বৃদ্ধি পাবে, পাশাপাশি সন্তানের জন্য চিন্তাও বৃদ্ধি পাবে। প্রতিবেশিদের কাছে সুনাম বৃদ্ধি পাবে। যারা ব্যবসা করেন তাঁদের মধ্যে থেকে কাঠের ব্যবসায় লাভের যোগ রয়েছে। এই মাসে আয় ও ব্যায়ের পরিমান মোটামুটি সমান থাকবে। এই মাসে বন্ধুর জন্য মানসিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। কর্মে উন্নতির যোগ রয়েছে। কর্মক্ষেত্রে কিছু পরিবর্তন হতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। এই মাসে মানসিক অস্থিরতা খুব বেশি থাকবে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে।

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয় জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। 

 

Share this article
click me!