Basant Panchami 2024: দেবী সরস্বতীর মূর্তি নেওয়ার সময় এই সাবধানতা অবলম্বন করুন, নয়তো সমস্যা হতে পারে

বসন্ত পঞ্চমীতে মা সরস্বতীর মূর্তি বা ছবি কেনার সময় কিছু সতর্কতা অবলম্বন করা খুবই জরুরি। আসুন জেনে নেওয়া যাক কখন বসন্ত পঞ্চমী, কোনটি শুভ সময় এবং কী কী নিয়ম মেনে চলতে হবে।

 

deblina dey | Published : Feb 11, 2024 4:58 AM IST

Saraswati Puja 2024: হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী মাঘ মাস চলছে। এই মাসে অনেক উৎসব পালিত হয়। কয়েকদিন পরেই উদযাপিত হবে বসন্ত পঞ্চমীর উৎসব। এই দিনে মা সরস্বতীর পূজা করা হয় এবং জ্ঞান ও প্রজ্ঞার আশীর্বাদ চাওয়া হয়। বসন্ত পঞ্চমীতে মা সরস্বতীর মূর্তি বা ছবি কেনার সময় কিছু সতর্কতা অবলম্বন করা খুবই জরুরি। আসুন জেনে নেওয়া যাক কখন বসন্ত পঞ্চমী, কোনটি শুভ সময় এবং কী কী নিয়ম মেনে চলতে হবে।

মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমীকে বলা হয় বসন্ত পঞ্চমী। এই দিন থেকে বসন্ত ঋতু শুরু হয়। এ বছর ১৪ ফেব্রুয়ারি পালিত হবে বসন্ত পঞ্চমী। একই সময়ে, পূজার শুভ সময় ১৪ ফেব্রুয়ারি নিজেই সকাল ৭ টা ০১ থেকে ১২ টা ৩৫ মিনিট পর্যন্ত। এবার জেনে নেওয়া যাক কী কী সতর্কতা অবলম্বন করা উচিত।

আপনি যদি বসন্ত পঞ্চমীতে মা সরস্বতীর মূর্তি বা ছবি কিনতে যাচ্ছেন, তবে মনে রাখবেন মা সরস্বতী যেন দাঁড়ানো ভঙ্গিতে না থাকে। এটি আপনাকে অশুভ ফলাফল দিতে পারে এবং জীবনে সমস্যা তৈরি করতে পারে। বসন্ত পঞ্চমীতে, মনে রাখবেন যে আপনি মা সরস্বতীর কোনও ভাঙা বা খণ্ডিত মূর্তি কিনবেন না। আপনার বাড়ির কোনও মূর্তি ভাঙা হলে সঙ্গে সঙ্গে সরিয়ে ফেলুন। এটাকে অশুভ মনে করা হয়।

Read more Articles on
Share this article
click me!