সেপ্টেম্বর মাসে মীন রাশির জন্য কঠিন হতে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের নবম মাস সেপ্টেম্বর। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি । এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের নবম মাস মী নরাশির উপর কেমন প্রভাব ফেলবে-

deblina dey | Published : Sep 4, 2023 12:21 PM IST

রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। স্বভাবে এরা নম্র, ন্যায়পরায়ণ ও ধার্মিক। বৃহস্পতি অশুভ থাকলে অবস্থা বিপরীত হয়। এরা প্রেমের ক্ষেত্রে অসফল কিন্তু বৈবাহিক জীবন সুখের হয়। বন্ধুদের বেশির ভাগই হয় খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। এদের ভাগ্যে অনেক বাধা আসবে এবং সে সব সহজে দূর হবে না। এরা সাধারণত চিন্তাশীল ও খুব বিচক্ষণ হয়ে থাকে। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। এদের জীবনে একটাই লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। আর সেই অর্থে আনন্দে জীবন কাটানো। এরা এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। তবে জেনে নেওয়া যাক বছরের নবম মাস মীনরাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মীন রাশির জাতকদের স্বাস্থ্য, কর্মজীবন এবং আর্থিক জীবনের প্রতি আরও মনোযোগ দিতে হবে। পেশাগত জীবনে দায়িত্ব বেশি থাকবে। হঠাৎ পরিবর্তন বা চাকরি হারানোর মতো বিষয়গুলির সম্মুখীন হতে হতে পারে। আসুন জেনে নিই মীন রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি কেমন যাবে।

কর্মজীবন

চাকরিজীবীদের জন্য সেপ্টেম্বর মাসটি জুলাই মাসের চেয়ে বেশি সংগ্রামী হতে পারে। সহকর্মী এবং সিনিয়রদের কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ পাবেন। বেশিরভাগ গ্রহের প্রতিকূল অবস্থানের কারণে কাজের চাপ থাকবে এবং দায়িত্বের বোঝা বাড়বে। অফিস থেকে কোনও বড় প্রকল্পের অংশ হতে পারেন। যারা পদোন্নতির জন্য অপেক্ষা করছেন তাদের এই মাসে আরও কঠোর পরিশ্রম করতে হবে।

ব্যবসা

ব্যবসায়ীদের বাজারে প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে হতে পারে, যার কারণে প্রত্যাশিত মুনাফা অর্জন করা কঠিন হবে। অর্থের ক্ষতি রোধ করতে একাধিক কাজ করতে হবে, নতুন ব্যবসাও শুরু করা যেতে পারে। যেসব খুচরা ব্যবসায়ী কোম্পানির কাছ থেকে বড় ধরনের ঋণ নিয়েছেন তাদের বকেয়া অর্থ উত্তোলন করতে হবে। শেয়ারবাজারের সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা ভালো লাভ পেতে পারেন। বিদেশী ব্যবসায় ভালো লাভ হবে। সম্পত্তি ক্রয় ইত্যাদি পরিহার করতে হবে।

ভালবাসার সম্পর্ক

প্রেমের সম্পর্কে ঝগড়া হতে পারে। আপনার যদি দীর্ঘ দূরত্বের সম্পর্ক থাকে তবে যোগাযোগের ফাঁক থাকা উচিত নয়। একে অপরের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে বন্ধুদের মতামত পাবেন। অন্যদের সঙ্গে সম্প্রীতি বজায় রাখার এবং তর্ক এড়িয়ে চলার জন্য যথাসাধ্য চেষ্টা করুন।

পরিবার

পারিবারিক জীবনের কথা বললে কিছু সমস্যা দেখা যেতে পারে। সদস্যদের মধ্যে ভালবাসা বৃদ্ধি পাবে এবং আপনি আপনার প্রিয়জনের সঙ্গে ভাল সময় কাটাবেন। বাড়িতে যদি কারওর গুরুত্বপূর্ণ দিন হয়, তাহলে তাকে বিশেষ বোধ করা উচিত। এই রাশির প্রধানকে বাড়ির পরিবেশকে সুস্থ রাখতে হবে এবং সদস্যদের মধ্যে সমন্বয় বজায় রাখতে হবে এবং একে অপরকে সমর্থন করতে হবে। অতিথিদের আগমন ঘটবে, মাসের শুরুতে কিছু খরচও বাড়বে বলে মনে হচ্ছে। আপনার স্ত্রী আরও রেগে যাবেন, এমন পরিস্থিতিতে তাকে শান্ত থাকার পরামর্শ দিন।

স্বাস্থ্য

স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, এই মাসে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল হতে পারে, যার কারণে স্বাস্থ্য সমস্যা আপনাকে ঘিরে ফেলবে। খুব ভোরে ঘুম থেকে উঠতে ভুলবেন না এবং ছোটখাটো অসুস্থতার জন্যও ডাক্তারের পরামর্শ নিন। মানসিক চাপ এবং হজমের সমস্যা সম্পর্কে সতর্ক থাকুন। সুষম খাদ্যের পাশাপাশি সময়মতো খাবার খান এবং আপনার দৈনন্দিন রুটিনে নিয়মিত ধ্যান অন্তর্ভুক্ত করুন।

Share this article
click me!