Shani Nakshatra Parivartan 2024: রাখি পূর্নিমার ঠিক আগে, শনি করবে ঘর পরিবর্তন, এই রাশিরগুলিকে থাকতে হবে খুব সাবধানে

। ধীরগতিতে চলাফেরা করা এবং কঠোর শাস্তি দেওয়া ছাড়াও শনিদেব অন্যান্য গ্রহ থেকে অনেক ক্ষেত্রেই আলাদা। সমস্ত গ্রহের মধ্যে শনিদেবই একমাত্র গ্রহ, যা রাশিচক্রে সাড়েসাতী ও ধৈয়ার প্রভাব থাকে।

deblina dey | Published : Aug 18, 2024 4:02 AM IST / Updated: Aug 18 2024, 09:51 AM IST

Shani Nakshatra Parivartan 2024: জ্যোতিষশাস্ত্রে প্রধানত নয়টি গ্রহের (নবগ্রহ) উল্লেখ রয়েছে। কিন্তু শনি এমন একটি গ্রহ যার গোচর সবচেয়ে বেশি সময় নেয়। এজন্য এদেরকে বলা হয় ধীর গতির বা ধীর গতিশীল গ্রহ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিদেব প্রায় আড়াই বছরে একবার এক রাশি থেকে অন্য রাশিতে যান। ধীরগতিতে চলাফেরা করা এবং কঠোর শাস্তি দেওয়া ছাড়াও শনিদেব অন্যান্য গ্রহ থেকে অনেক ক্ষেত্রেই আলাদা। সমস্ত গ্রহের মধ্যে শনিদেবই একমাত্র গ্রহ, যা রাশিচক্রে সাড়েসাতী ও ধৈয়ার প্রভাব থাকে।

ন্যায়ের প্রিয় দেবতা শনি মহারাজ, রাশিচক্র পরিবর্তনের সঙ্গে সঙ্গে সময়ে সময়ে নক্ষত্রমণ্ডলীও পরিবর্তন করেন। জানিয়ে রাখি, রক্ষাবন্ধনের আগে শনিদেব নক্ষত্র পরিবর্তন করতে চলেছেন। শনিদেব পূর্বা ভাদ্রপদ নক্ষত্রে পরিবর্তিত হবেন। আমরা আপনাকে বলি যে পূর্বভাদ্রপদ হল ২৭ টি নক্ষত্রের মধ্যে ২৫ তম নক্ষত্র, যার অধিপতি বৃহস্পতি। আসুন জেনে নেওয়া যাক কখন শনির রাশি পরিবর্তন হবে এবং কোন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে।

Latest Videos

শনির রাশি কখন পরিবর্তন হয়?

১৯ আগস্ট ২০২৪ সালে রক্ষাবন্ধনের উৎসব উদযাপিত হবে এবং তার ঠিক একদিন আগে অর্থাৎ ১৮ আগস্ট ২০২৪ তারিখে শনিদেবের রাশি পরিবর্তন হবে। এই দিন, রাত ১০ টা ৩ মিনিটে, শনিদেব পূর্বা ভাদ্রপদ প্রথম পর্বে প্রবেশ করবেন এবং ২ অক্টোবর পর্যন্ত এই নক্ষত্রে অবস্থান করবেন। এর আগে, ৬ এপ্রিল ২০২৪ থেকে শনিদেব পুর্ব ভাদ্রপদের দ্বিতীয় পর্বে ছিল।

পূর্বাভাদ্রপদ নক্ষত্রে শনির প্রবেশের প্রভাব সমস্ত রাশির জীবনকে বিভিন্নভাবে প্রভাবিত করবে। যদিও এটি কিছু রাশিচক্রের জন্য ভাগ্যবান বলে প্রমাণিত হবে, কিছু রাশিচক্রের চিহ্নগুলিকে এই সময়ের মধ্যে সতর্ক থাকতে হবে। শনির রাশি পরিবর্তন এই রাশিগুলির জন্য বেদনাদায়ক

মেষ: শনির রাশি পরিবর্তন মেষ রাশির জাতকদের জন্য উপকারী হতে পারে। কারণ এর কারণে আপনাকে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে এবং আপনার কর্মজীবনেও ক্ষতির সম্ভাবনা থাকবে। ব্যয় বৃদ্ধির কারণে অর্থ সংক্রান্ত সমস্যা দেখা দেবে।

কর্কট: এই রাশির লোকেরাও শনির রাশির পরিবর্তনের দ্বারা প্রভাবিত হবে এবং আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। প্রকৃতপক্ষে, শনির গতি কর্কট রাশির উপর চলছে এবং এই সময়ে শনিও বিপরীতমুখী অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকদের এই সময়ে সাবধান হওয়া দরকার। এই সময়ে, মানসিক উত্তেজনা বৃদ্ধি পাবে এবং তর্কের পরিস্থিতি তৈরি হতে পারে।

কুম্ভ: শনি কুম্ভ রাশিতে বিপরীতমুখী অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে শনির রাশির পরিবর্তন আপনার জন্যও বেদনাদায়ক হতে পারে। এ সময় ব্যয় বাড়তে পারে। শারীরিক কষ্টেরও সম্ভাবনা থাকে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors