শনিবার এসব খাবার ও পানীয় থেকে দূরে থাকুন, শনিদেবের দোষ এড়াতে পারবেন

শনিবারকে শনিদেবের দিন হিসেবে ধরা হয়। এই দিনে শনিদেবকে খুশি করার জন্য মানুষ নানা রকম ব্যবস্থা করে থাকে। সেই সঙ্গে এই দিনে কিছু জিনিস এড়িয়ে চলা উচিত। এতে শনিদেব ক্রুদ্ধ হতে পারেন।

 

Web Desk - ANB | Published : Nov 26, 2022 8:49 AM IST

শনিদেবকে কর্মের দাতা বলা হয়। তিনি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। এমতাবস্থায় কেউ যেন তার ক্রোধের শিকার না হয়। এমন পরিস্থিতিতে তিনি সব ধরনের ব্যবস্থা নেন। শনিবারকে শনিদেবের দিন হিসেবে ধরা হয়। এই দিনে শনিদেবকে খুশি করার জন্য মানুষ নানা রকম ব্যবস্থা করে থাকে। সেই সঙ্গে এই দিনে কিছু জিনিস এড়িয়ে চলা উচিত। এতে শনিদেব ক্রুদ্ধ হতে পারেন।

শনিদেব মদ বা মাদক জাতীয় দ্রব্য সেবন একেবারেই পছন্দ করেন না। এমন অবস্থায় শনিবারে ভুল করেও মদ্যপান করবেন না। এতে শনিদেব খুব ক্রুদ্ধ হন। শনিদেব আধ্যাত্মিকতার অনুসারী। এই দিনে আধ্যাত্মিকতা অনুসরণ করুন। শনিবার আমিষ বা তামসিক খাবার খাবেন না। এটি করলে শনির অশুভ প্রভাব শুরু হয়। শনিদেব এসব অপছন্দ করেন। এতে করে একজন ব্যক্তিকে আর্থিক, মানসিক ও শারীরিক সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

মসুর ডালের রঙ লাল এবং এটি মঙ্গল গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। মঙ্গল এবং শনি উভয়ের স্বভাবই বিষণ্ণ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে যাঁদের রাশিতে শনির অর্ধ-সাড়ে-সাড়ে দিন চলছে, তাঁদের শনিবারে মসুর ডাল খাওয়া উচিত নয়। শনিবার দুধ বা এর পণ্য খাওয়া থেকে বিরত থাকুন। দুধ শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত এবং এটি যৌন আকাঙ্ক্ষার কারণ হিসাবে বিবেচিত হয়। এমন অবস্থায় দুধ খেলে শনিদেব রাগ করেন।

ভগবান শনি শীতল জিনিস পছন্দ করেন। এমন পরিস্থিতিতে শনি দেবতাকে খুশি করতে চাইলে শনিবার ভুল করেও শুকনো লঙ্কা খাবেন না। এতে করে শনিদেবের অশুভ প্রভাব পড়তে পারে, কারণ শুকনো লঙ্কার প্রভাব গরম।

Share this article
click me!