কুণ্ডলীতে এই দুটি গ্রহের অবস্থান শক্তিশালী করুন, জীবনে আসবে টাকা ও প্রতিপত্তি

একজন ব্যক্তি সম্পদ লাভ করেন এবং বিলাসবহুল জীবন যাপন করেন, যদি কুন্ডলীতে এই দুটি গ্রহের অবস্থান শক্তিশালী হয়। জেনে নিন রাশিফলের কোন স্থানে স্থাপন করা আবশ্যক।

Parna Sengupta | Published : Mar 4, 2024 6:37 AM IST

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে একজন ব্যক্তির জন্ম থেকেই গ্রহের অবস্থান এবং রাশিফল তার জীবনে প্রভাব ফেলে। নয়টি গ্রহ দুর্বল অবস্থানে থাকলে মানুষের ক্ষতি করে, আবার কিছু গ্রহ আছে যেগুলি কুণ্ডলীতে শক্তিশালী অবস্থানে থাকলে মানুষের ভাগ্য বদলে দেয়। তার বুদ্ধিমত্তা এবং স্মার্টনেস প্রভাবিত হয়। একজন ব্যক্তি সম্পদ লাভ করেন এবং বিলাসবহুল জীবন যাপন করেন, যদি কুন্ডলীতে এই দুটি গ্রহের অবস্থান শক্তিশালী হয়। জেনে নিন রাশিফলের কোন স্থানে স্থাপন করা আবশ্যক।

বুধ গ্রহ

বৈদিক জ্যোতিষ অনুসারে, গ্রহের রাজপুত্র বুধ গ্রহ শিল্প, লেখা, আইন, বক্তৃতা, ত্বক, ইন্দ্রিয়, যুক্তি, গণিত, ব্যবসা এবং হাস্যরসের সাথে সম্পর্কিত, যাদের জন্মপত্রিকায় বুধ গ্রহের অবস্থান শক্তিশালী। এসব গুণ তাদের মধ্যে পাওয়া যায়। এগুলোর জোরে একজন মানুষ জীবনে সুখ, সমৃদ্ধি, সম্মান ও সম্পদ অর্জন করে, কিন্তু এই গ্রহ দুর্বল হলে তাকে জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। সারাজীবন কিছু একটা নিয়ে চিন্তিত থাকেন। তাই একজন ব্যক্তির উচিত তার রাশিফলের বুধ গ্রহকে শক্তিশালী অবস্থানে রাখা। এর জন্য কিছু ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে, যার ফলে ব্যক্তি প্রতিটি শিল্পে পারদর্শী হয়ে ওঠে।

শুক্র গ্রহ

শুক্রকে রাক্ষসদের গুরু বলা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্র গ্রহের একটি বিশেষ স্থান রয়েছে। শুক্র সুখ এবং সমৃদ্ধির সাথে সম্পর্কিত। শুক্র যে কোনো ব্যক্তির জন্মকুণ্ডলীতে শক্তিশালী অবস্থানে থাকে। এই ধরনের লোকেরা বিলাসবহুল জীবন, সঙ্গীত, বিনোদন, দামী গাড়ি, ফ্যাশন, চলচ্চিত্র নির্মাণের মতো ক্ষেত্রে যায়। তারা জীবনে সব ধরনের ঐশ্বর্য পায়। দাম্পত্য জীবনে তারা সুখ পায়। মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ থাকে এই মানুষদের উপর। একই সময়ে, শুক্র যখন দুর্বল অবস্থানে থাকে, তখন ব্যক্তিকে দারিদ্র্যের মুখোমুখি হতে হয়। দাম্পত্য জীবনও ঝামেলাপূর্ণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!