আপনি যদি আর্থিক সংকটে ভুগছেন, তাহলে বৃহস্পতিবার এই ৫টি টোটকা অবশ্যই করুন

গুরু দুর্বল হলে ব্যক্তি প্রতিটি কাজে ব্যর্থতা পান এবং আর্থিক সীমাবদ্ধতাও থেকে যায়। যদি আপনার কাজে ব্যাঘাত ঘটে এবং অর্থের টান থাকে, তবে বৃহস্পতিবার কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করলে আপনার সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

 

Web Desk - ANB | Published : Nov 3, 2022 6:12 AM IST

সূর্য থেকে দূরত্বের দিক দিয়ে পঞ্চম এবং আকার আয়তনের দিক দিয়ে সৌরজগতের বৃহত্তম গ্রহ। বৃহস্পতি ব্যতীত সৌর জগতের বাকি সবগুলো গ্রহের ভরকে একত্র করলে বৃহস্পতির ভর তা থেকে আড়াই গুণ বেশি হবে। বৃহস্পতি-সহ আরও তিনটি গ্রহ অর্থাৎ শনি, ইউরেনাস এবং নেপচুনকে একসঙ্গে গ্যাস দানব বলা হয়। এই চারটির অপর জনপ্রিয় নাম হচ্ছে জোভিয়ান গ্রহ। জোভিয়ান শব্দটি জুপিটার শব্দের বিশেষণ রুপ। জুপিটারের গ্রিক প্রতিশব্দ হিসেবে ব্যবহৃত হয় জিউস।

গ্রহের রাজা বৃহস্পতিবার ভগবান বৃহস্পতি, শ্রী হরি বিষ্ণু এবং মাতা লক্ষ্মীকে উত্সর্গ করা হয়। এই দিনে মানুষ পূর্ণ আচার-অনুষ্ঠানের সঙ্গে এই দেবতাদের পূজা করে। গুরু বলবান হলে ব্যক্তি জীবনে অনেক উন্নতি লাভ করে। সমস্ত কাজ সফল হয় এবং আর্থিক অবস্থা শক্তিশালী হয়। অন্যদিকে, গুরু দুর্বল হলে ব্যক্তি প্রতিটি কাজে ব্যর্থতা পান এবং আর্থিক সীমাবদ্ধতাও থেকে যায়। যদি আপনার কাজে ব্যাঘাত ঘটে এবং অর্থের টান থাকে, তবে বৃহস্পতিবার কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করলে আপনার সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

Latest Videos

বৃহস্পতিবার সকালে স্নান সেরে বৃহস্পতি দেবের পুজো। এর পরে, তুলসীর মালা দিয়ে ওম বৃহস্পতে নমঃ মন্ত্রটি জপ করুন। এটি আপনার জীবনে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসবে। এর পাশাপাশি আপনার আর্থিক অবস্থাও ভালো হবে।

বৃহস্পতিবারের পুজো সর্বদা হলুদ বস্ত্র পরিধান করে করা উচিত। এর দ্বারা ভগবান বিষ্ণু আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবেন। ধন ও গৌরবের দেবী লক্ষ্মীরও পূজা করা উচিত বৃহস্পতিবার। এতে টাকা-পয়সা সংক্রান্ত সমস্যা দূর হয়।

আরও পড়ুন- জৈন ধর্মে আলু খাওয়া নিষিদ্ধ, জেনে নিন এর আসল কারণ ও এমনই কিছু আশ্চর্যজনক ঐতিহ্য

আরও পড়ুন- কার্তিক পূর্ণিমায় ঘটবে বছরের শেষ চন্দ্রগ্রহণ, জেনে নিন ভারতীয় সময় ও রাহু-কেতুর প্রভাব

আরও পড়ুন- নভেম্বরে এই গ্রহগুলির রাশি পরিবর্তনের কারণে এই ৫ রাশির জাতক প্রবল উপকার পাবে, ভাগ্য উজ্জ্বল হবে

বৃহস্পতিবার কাউকে ধার দেবেন না এবং কারও কাছ থেকে ধার দেবেন না। বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার এটি করলে আর্থিক সংকটের পরিস্থিতি তৈরি হয়।

এই দিনে ভগবান বিষ্ণুকে কলা নিবেদন করা উচিত। এছাড়া হলুদ ফুল, ছোলার ডাল ও গুড় নিবেদন করুন। মনে রাখবেন ঈশ্বরকে দেওয়া কলা নিজে খাবেন না। এতে আপনার সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

স্বামী-স্ত্রীর মধ্যে কোনও সমস্যা হলে উভয়েরই বৃহস্পতিবার ব্রত রাখা উচিত। এটি আপনার উভয়ের জীবনে সুখ এবং সৌভাগ্য বৃদ্ধি করবে।

Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু