আপনার এই ৬ অভ্যাসের কারণে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন, আপনার পরিবার আর দেবীর আশীর্বাদ পাবে না

এমনটা বিশ্বাস করা হয় যে কোনও ব্যক্তির যদি ভাল অভ্যাস থাকে তবে তার মায়ের আশীর্বাদ সর্বদা তার সঙ্গে থাকে। একই সঙ্গে, যদি ব্যক্তির বদ অভ্যাস থাকে তবে দেবী তার প্রতি রাগান্বিত থাকেন। 

 

deblina dey | Published : Feb 15, 2024 4:50 AM IST

লক্ষ্মী দেবীকে বলা হয় সম্পদের দেবী। সকলেই চায় মা লক্ষ্মী তার বাড়িতে বিরাজ করুক। লোকেরা এর জন্য বিভিন্ন ব্যবস্থা অবলম্বন করে, তবে এটি বিশ্বাস করা হয় যে একজন ব্যক্তির অভ্যাস তার সুখ এবং অসুখের কারণ হয়ে ওঠে। এটি একজন ব্যক্তির অভ্যাস যা নির্ধারণ করে যে দেবী লক্ষ্মী তার উপর খুশি হবেন নাকি রাগান্বিত হবেন। এমনটা বিশ্বাস করা হয় যে কোনও ব্যক্তির যদি ভাল অভ্যাস থাকে তবে তার মায়ের আশীর্বাদ সর্বদা তার সঙ্গে থাকে। একই সঙ্গে, যদি ব্যক্তির বদ অভ্যাস থাকে তবে দেবী তার প্রতি রাগান্বিত থাকেন। তবে চলুন জেনে নেওয়া যাক সেই অভ্যাসগুলো সম্পর্কে যা দিয়ে লক্ষ্মী খুশি বা ক্রুদ্ধ হতে পারেন।

যে অভ্যাসগুলি দেবী লক্ষ্মীকে রাগান্বিত করে

টাকা নিন এবং ফেরত দেবেন না-

প্রয়োজনের সময় কারও থেকে নেওয়া টাকা যদি তাকে সময়মতো ফেরত না দেওয়া হয়, তাহলে এই অভ্যাসের কারণে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন। শাস্ত্রে বলা আছে, অভাবের সময় কারও কাছ থেকে টাকা নিয়ে থাকলে অবশ্যই ফেরত দিতে হবে। কথিত আছে যে আপনি যদি কারও কাছ থেকে নেওয়া টাকা ফেরত না দেন, তাহলে এই অভ্যাসে দেবী লক্ষ্মী সব সময় ক্রুদ্ধ হন এবং আপনার বাড়ির আশীর্বাদ নষ্ট করে দেন।

খাওয়ার আগে ভোগ অপসারণ করবেন না-

পূজা করার সময় বা খাবার খাওয়ার আগে ভগবানকে নিবেদন করা হয়। শাস্ত্র অনুসারে, আপনি যদি চান যে আপনার বাড়িতে দেবী লক্ষ্মী বাস করুন এবং ধন-সম্পদ, সুখ-সমৃদ্ধি বজায় থাকুক, তাহলে খাবার খাওয়ার আগে সর্বদা ভগবানকে অর্পণ করুন।

স্নান ছাড়া রান্না করা

বলা হয়, স্নান করার পরই মহিলাদের খাবার রান্না করা উচিত। এটি না করলে দেবী লক্ষ্মীর অসন্তুষ্টির সম্মুখীন হতে পারেন।

অতিথিদের মুখ করা

আমাদের সংস্কৃতিতে বলা হয়, অতিথি দেবো ভব। মানে অতিথিরা ঈশ্বরের মতো। এমন পরিস্থিতিতে বাড়িতে অতিথি এলে কেউ রেগে গেলে বা মুখ করলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে বাড়ির উপর আশীর্বাদ নষ্ট করে দেন।

অভাবীদের সাহায্য না করা-

বলা হয়ে থাকে যে, একজন অভাবীকে সাহায্য করা ঈশ্বরের উপাসনার সমান। যারা অন্যকে সাহায্য করেন তাদের প্রতি মা লক্ষ্মী খুশি হন, কিন্তু যারা অন্যকে সাহায্য করতে গিয়ে পিছিয়ে পড়েন, দেবী লক্ষ্মী এমন লোকদের প্রতি ক্রুদ্ধ হন।

অবিলম্বে এই অভ্যাস পরিবর্তন করুন

আপনারও যদি এই অভ্যাসগুলির কোনওটি থেকে থাকে তবে আজই সেই অভ্যাসটি পরিবর্তন করুন। এটি করলে দেবী লক্ষ্মী আপনার উপর প্রসন্ন হবেন এবং তাঁর আশীর্বাদ আপনার উপর থাকবে।

Share this article
click me!